২১ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ৮ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

বিধায়কদের উপর পুলিশি নির্যাতনের অভিযোগ, নীতীশকে ‘খুনি’ তকমা তেজস্বীর

Published by: Biswadip Dey |    Posted: March 24, 2021 3:12 pm|    Updated: March 24, 2021 3:12 pm

Bihar assembly ruckus RJD MLA Satish Kumar manhandled by cops | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একটি বিলকে ঘিরে উত্তাল বিহার (Bihar) বিধানসভা। মঙ্গলবার আরজেডি (RJD) বিধায়কদের মারধর করা, টেনেহিঁচড়ে বিধানসভা থেকে বের করে দেওয়ার অভিযোগ উঠল পুলিশের বিরুদ্ধে। সেই নির্যাতনের নানা ছবি ও ভিডিও ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। অনেক ছবিতে দেখা গিয়েছে বিধায়কদের চুল ধরে টানা হচ্ছে কিংবা তাঁদের লাথিও মারা হচ্ছে। আরজেডি প্রধান তেজস্বী যাদব (Tejashwi Yadav) মঙ্গলবারের ঘটনাকে কেন্দ্র করে তোপ দেগেছেন নীতীশ কুমারের (Nitish Kumar) বিরুদ্ধে। তাঁর অভিযোগ, বিহারের মুখ্যমন্ত্রী বিধায়কদের খুনের চক্রান্ত করেছেন!

মঙ্গলবারের ঘটনায় গ্রেপ্তার করা হয় তেজস্বী ও তাঁর ভাই তেজপ্রতাপ যাদবকে। বিধায়কদের মধ্যে মারাত্মক চোট পেয়েছেন সতীশ কুমার। আরজেডির ওই বিধায়কের মাথায় আঘাত লেগেছে। তাঁকে স্ট্রেচারে করে বাইরে নিয়ে যাওয়া হয়। আহত হয়েছেন আরও কয়েকজন বিধায়ক।

[আরও পডু়ন: প্রচারে বেরিয়ে দলীয় কর্মীকে সপাটে চড় মানস ভুঁইয়ার, ভাইরাল ভিডিও ঘিরে বিড়ম্বনায় তৃণমূল]

কোন বিল নিয়ে বিতর্কের সূত্রপাত? ‘বিহার স্পেশাল আর্মড পুলিশ বিল ২০২১’ নামের বিলে বলা হয়েছে, পুলিশ গ্রেপ্তারি পরোয়ানা ছাড়াই যে কাউকে গ্রেপ্তার করতে পারে বা তল্লাশি চালাতে পারে। এহেন বিলকে ঘিরেই প্রতিবাদ শুরু করেছেন বিরোধীরা। মঙ্গলবার বারবার ব্যাহত হতে থাকে সভার অধিবেশন। যদিও বিরোধীরা ওয়াকআউট করায় সেই বিল পাশ হয়ে যায়। পরে বিরোধীরা বিধানসভার স্পিকারকে আটক করে বিল প্রত্যাহারের দাবিতে সরব হন তেজস্বীরা। তখনই শুরু হয় পুলিশের সঙ্গে তাঁদের সংঘর্ষ।

বিধায়কদের উপরে চড়াও হতে দেখা গিয়েছে পুলিশকে। মহিলা পুলিশ দিয়ে বের করে দেওয়া হয় মহিলা বিধায়কদেরও। কাল থেকে লাগাতার নীতীশ কুমারকে কাঠগড়ায় তুলে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে চলেছেন তেজস্বী। পোস্ট করতে দেখা গিয়েছে রাবড়ি দেবীকেও। মহিলা বিধায়ক ও প্রাক্তন মন্ত্রী অনিতা দেবীকে টেনেহিঁচড়ে বের করে দেওয়া নিয়ে লালু-জায়া টুইটারে ক্ষোভ উগরে দিয়ে লেখেন, ”প্রাক্তন মন্ত্রী আমাদের প্রাক্তন মহিলা বিধায়ক অনিতা দেবীকে কীভাবে নির্লজ্জ নীতীশের নির্দেশে টেনে নিয়ে যাওয়া হচ্ছে। এভাবে নিয়ে গেলে শাড়িও খুলে যেতে পারে!” বিহারের মানুষ নীতীশ কুমারের এই অত্যাচারের জবাব দেবেন বলেও দাবি করেন বর্ষীয়সী নেত্রী।

[আরও পড়ুন: ইঞ্জেকশন নয়, এবার ট্যাবলেটই করোনার টিকা! নতুন সাফল্যের দাবি ভারতীয় সংস্থার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে