Advertisement
Advertisement

Breaking News

Bihar Bridge

বিহারে ফের ব্রিজ বিপর্যয়! ঝড়ের মধ্যে সেতুতেই আটকে বহু যাত্রী

এক মাসে তিনবার বিহারে সেতু ভেঙে পড়ল।

Bihar bridge collapses, people stranded in the middle of Ganges in bad weather | Sangbad Pratidin
Published by: Anwesha Adhikary
  • Posted:June 28, 2023 3:39 pm
  • Updated:June 28, 2023 3:39 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিহারে (Bihar) সেতু ভেঙে পড়ার ধারা অব্যাহত। মঙ্গলবার প্রবল ঝড়ের মধ্যে ভেঙে পড়ল গঙ্গা নদীর (Ganges) উপরে তৈরি হওয়া একটি সেতু। বেশ কয়েকজন পথচারীও দুর্ঘটনার সময়ে সেতুর উপরে ছিলেন। কোনও মতে প্রাণ হাতে করে সেতুর উপরেই আটকে পড়েন তাঁরা। তবে ঘটনায় এখনও কোনও হতাহতের খবর মেলেনি। প্রসঙ্গত, কয়েকদিন আগেই বিহারের একটি নির্মীয়মান সেতু ধসে পড়েছিল।

জানা গিয়েছে, বিহারের বৈশালী জেলার রঘুপুর এলাকায় ভেঙে পড়েছে সেতুটি। পিপা ব্রিজ নামে পরিচিত এই সেতুটি অন্তত ৩ হাজার মানুষের যাতায়াতের একমাত্র মাধ্যম। জেলার সদর রঘুপুর থেকে হাজিপুর এলাকায় যাতায়াতের একমাত্র যোগসূত্র এই পিপা সেতু। তবে বেশ কয়েকদিন আগেই এই পিপা সেতুর বেহাল দশা ছিল। মেরামতের পর ফেব্রুয়ারি মাস থেকে ফের এই সেতু চালু হয়। 

Advertisement

[আরও পড়ুন: খাস কলকাতার ব্যস্ত রাস্তায় দুর্ঘটনা, নিয়ন্ত্রণ হারিয়ে পরপর ৮ গাড়িতে ধাক্কা যাত্রীবোঝাই বাসের]

মঙ্গলবার আচমকাই ভেঙে পড়ে পিপা সেতু। গঙ্গা নদীর ঠিক মাঝখানেই বিপত্তি ঘটে। জনবহুল সেতু ভেঙে পড়ার ভিডিও ছড়িয়ে পড়ে নেটদুনিয়ায়। বিপাকে পড়েন সেতুতে থাকা পথচারীরা। কোনও মতে প্রাণে বাঁচেন তাঁরা। দীর্ঘক্ষণ সেতুতে আটকে থাকতে দেখা যায় সাধারণ মানুষকে। প্রবল বৃষ্টির কারণে ইতিমধ্যে গঙ্গায় জলের পরিমাণ বেড়েছে। তবে এখনও পর্যন্ত হতাহতের খবর মেলেনি।

Advertisement

প্রসঙ্গত, গত এক মাসে এই নিয়ে তৃতীয়বার বিহারে সেতু ভেঙে পড়ল। গত ৪ জুন খাগাড়িয়া জেলায় গঙ্গার উপর ভেঙে পড়েছিল আরও একটি নির্মীয়মাণ সেতু। ২৪ জুন আবারও মেচি নদীর উপর নির্মীয়মাণ সেতুর একটি স্তম্ভ ভেঙে পড়েছে বলে জানা গিয়েছে। কিষাণগঞ্জের সঙ্গে কাটিহারকে জুড়তে ওই সেতু তৈরি করা হচ্ছিল। কিন্তু মাঝপথে ভেঙে পড়ল সেতুর একাংশ। বারবার একই ঘটনায় মুখ পুড়ছে বিহার সরকারের। এই অবস্থায় দু’টি ব্রিজ ভাঙার তদন্তের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী নীতীশ কুমার (Nitish Kumar)।

[আরও পড়ুন: ‘আদিপুরুষ’ বিতর্কের মাঝেই ছোটপর্দায় ফিরছে রামানন্দ সাগরের ‘রামায়ণ’, কোথায় দেখা যাবে?]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ