BREAKING NEWS

১০ আশ্বিন  ১৪২৮  সোমবার ২৭ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

পেট্রল কেনার টাকা নেই! মোষের পিঠে চেপেই মনোনয়ন জমা দিলেন বিহারের পঞ্চায়েত ভোটের প্রার্থী

Published by: Abhisek Rakshit |    Posted: September 14, 2021 2:47 pm|    Updated: September 14, 2021 2:47 pm

Bihar panchayat polls: Candidate arrives on buffalo to file nomination, says can't afford petrol | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশজুড়ে বাড়ছে পেট্রল-ডিজেলের (Petrol-Diesel) মূল্য। বিরোধীদের প্রতিবাদ সত্ত্বেও কোনও হেলদোল কেন্দ্রের। এই পরিস্থিতিতে অভিনব প্রতিবাদ করলেন বিহারের (Bihar) পঞ্চায়েত নির্বাচনে ভোটে দাঁড়ানো এক প্রার্থী। মনোনয়ন জমা দিতে এলেন মোষের পিঠে চড়ে। হ্যাঁ, শুনতে অবাক লাগলেও এমনই কাণ্ড ঘটিয়েছেন আজাদ আলম নামে ওই প্রার্থী। সোশ্যাল মিডিয়ায় ভাইরালও হয়েছে তাঁর সেই ছবি।

সম্প্রতি বিহারে চলছে পঞ্চায়েত নির্বাচন। প্রার্থীরা বেশ মজাদার পোশাক পরে মনোনয়নপত্র দাখিল করেছেন। সব প্রার্থীর সঙ্গে ছিল সমর্থকদের ভিড়। প্রার্থী কেউ এসেছেন দু’চাকা চালিয়ে। কখনও বা চার চাকায়। কোথাও আবার চালকের আসনে প্রার্থীকেই দেখা গিয়েছে। কিন্তু মোষের চড়ে মনোনয়নপত্র জমা দেওয়ার ঘটনা বেশ বিরল।

[আরও পড়ুন: দেশবাসীকে হিন্দি দিবসের শুভেচ্ছা মমতার, হিন্দিকে ‘রাজভাষা’ আখ্যা দিলেন অমিত শাহ]

জানা গিয়েছে, ঘটনাটি ঘটেছে কাটিহারের হাসানগঞ্জ ব্লকের হাথিয়া দিয়ারা রামপুর পঞ্চায়েতে। পঞ্চায়েত প্রধান পদে প্রতিদ্বন্দ্বিতা করার সিদ্ধান্ত নিয়েছেন আজাদ আলম। কিন্তু ভোটে লড়ার জন্য মনোনয়ন জমা দিলেন মোষের পিঠে চড়ে। যদিও পরবর্তীতে নিজের এই কাজের সাফাইও দিয়েছেন তিনি।

সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে আজাদ আলম বলেন, ”দেশে মুদ্রাস্ফীতি লাগামছাড়া। অর্থনীতিও সঙ্কটে। পেট্রল ও ডিজেলের দাম ক্রমশ উর্ধ্বমুখী। আমার চাষবাস করি। আমাদের গরু-মোষ দুই আছে। ওদের দুধও খাই। দরকার বা ইচ্ছে হলে ওদের পিঠে চেপে যেখানে খুশি আমরা যেতে পারি।” এই ব্যাপারে নির্বাচন কমিশনারকে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, কে কীভাবে মনোনয়ন জমা দেবে, সেটা সম্পূর্ণ তাঁর ব্যাপার। এই ব্যাপারে নির্বাচন কমিশনের করণীয় কিছুই নেই। তবে এই প্রথম নয়, এর আগে বিহারের বিধানসভা নির্বাচনের সময়েও একই কাণ্ড ঘটিয়েছিলেন বাহাদুরপুর বিধানসভা কেন্দ্রের এক নির্দল প্রার্থী।

 

[আরও পড়ুন: ত্রিপুরায় অভিষেকের মিছিল করাতে বদ্ধপরিকর তৃণমূল, ফের দিন বদলের সিদ্ধান্ত]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×