BREAKING NEWS

৮ অগ্রহায়ণ  ১৪২৭  মঙ্গলবার ২৪ নভেম্বর ২০২০ 

Advertisement

জাতীয় সঙ্গীত গাইতে গিয়েই হোঁচট বিহারের নতুন শিক্ষামন্ত্রীর! ভাইরাল ভিডিওয় নিন্দার ঝড়

Published by: Biswadip Dey |    Posted: November 19, 2020 11:11 am|    Updated: November 19, 2020 1:33 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সদ্য বিহারের (Bihar) মসনদে প্রত্যাবর্তন ঘটেছে নীতীশ কুমারের (Nitish Kumar)। এর মধ্যেই নবনিযুক্ত শিক্ষামন্ত্রীকে নিয়ে অস্বস্তিতে পড়তে হল তাঁর সরকারকে। নীতীশের দল জেডিইউয়ের (JDU) নেতা মেওয়ালাল চৌধুরীর এক পুরনো ভিডিও নতুন করে শেয়ার করেছে আরজেডি। তাতে দেখা যাচ্ছে তিনি দেশের জাতীয় সঙ্গীতও ঠিক করে গাইতে পারছেন না। সোশ্যাল মিডিয়ায় মেওয়ালালকে ট্রোলডও হতে হচ্ছে ভিডিওটির জন্য।

তেজস্বী যাদবের দলের তরফে ওই ভিডিওটি টুইটারে (Twitter) শেয়ার করা হয় বুধবার। ভিডিওতে দেখা যাচ্ছে সাদা কুর্তা-পাজামা, গেরুয়া জ্যাকেট ও গান্ধী টুপি পরিহিত মেওয়ালাল জাতীয় সঙ্গীত গাইছেন। কিন্তু বহু শব্দেরই উচ্চারণ ভুল করছেন তিনি। কেবল তাই নয়, অন্য শব্দও ইচ্ছেমতো বসিয়ে দিচ্ছেন গানের লাইনে। এভাবেই কোনও মতে গান শেষ করেন তিনি। ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতে সময় লাগেনি।

[আরও পড়ুন: কাশ্মীরে নিরাপত্তা বাহিনীর সঙ্গে জঙ্গিদের গুলির লড়াই, খতম চার জেহাদি]

বিহারের এই নতুন মন্ত্রীমশাইয়ের পুরনো এই ভিডিওকেই ‘অস্ত্র’ বানিয়ে আরজেডির তোপ, ‘‘বিহারের শিক্ষামন্ত্রী মেওয়ালাল চৌধুরী, যিনি বহু দুর্নীতি মামলার অভিযুক্ত, তিনি তো জাতীয় সঙ্গীতটাও ঠিক করে জানেন না। নীতীশ কুমারজি, লজ্জার আর কিছু বাকি আছে? বিবেকটা কোথায় ডুবিয়ে দিলেন?’’

ভিডিও দেখে মেওয়ালালের মন্ত্রী হওয়ার যোগ্যতা নিয়ে প্রশ্ন তুলেছেন বহু নেটিজেন। এই ধরনের নেতারা দেশ, রাজ্য তথা গোটা সমাজের জন্যই কলঙ্কের বলেও সমালোচনা করেন কেউ কেউ। এমনিতেই মেওয়ালাল বেশ বিতর্কিত নেতা। বিহারের নতুন মন্ত্রিসভায় তিনিই সবচেয়ে ধনী। তাঁর বিরুদ্ধে একাধিক দুর্নীতি মামলা রয়েছে। এমনকী, দুর্নীতির অভিযোগে ২০১৭ সালে তাঁকে দল থেকে বহিষ্কৃতও করা হয়। কিন্তু পরে আবার দলে ফিরে আসেন তিনি। আর এবার শিক্ষামন্ত্রীর পদও পেয়ে গেলেন। একবার বহিষ্কৃত হয়েও তিনি কীভাবে মন্ত্রিত্ব পেলেন? সে প্রশ্ন তুলে আরজেডির অভিযোগ, এই ঘটনা নীতীশ কুমারের দ্বিচারিতার সপক্ষে স্পষ্ট প্রমাণ দেয়।

[আরও পড়ুন : ‘মানুষের মনোবল ভেঙে যাচ্ছে, এটা বিকাশ না বিনাশ?’ আবারও কেন্দ্রকে তোপ রাহুলের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement