৭ মাঘ  ১৪২৮  শুক্রবার ২১ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

CDS Bipin Rawat: ৬ বছর আগেও একই রকম কপ্টার দুর্ঘটনায় পড়েন রাওয়াত, পরিত্রাণ পান অল্পের জন্য

Published by: Biswadip Dey |    Posted: December 8, 2021 3:52 pm|    Updated: December 8, 2021 4:00 pm

Bipin Rawat survived a helicopter crash in 2015। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তামিলনাড়ুর (Tamil Nadu) কুন্নুরে দুর্ঘটনার কবলে পড়েছে সেনা চপার। চপারে ছিলেন ভারতীয় সেনার সর্বাধিনায়ক বিপিন রাওয়াত (Bipin Rawat)। তিনিও ছাড়াও তাঁর স্ত্রী মধুলিকা রাওয়াত, তাঁদের পরিবারের কয়েকজন সদস্য এবং ব্রিগেডিয়ার পদমর্যাদার একজন আধিকারিক-সহ মোট ১৪ জন ছিলেন বলে জানা গিয়েছে। ইতিমধ্যেই খবর এসেছে ১৪ জনের মধ্যে ১১ জনেরই মৃত্যু হয়েছে। হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে আহত বিপিন রাওয়াতকে।

প্রসঙ্গত, এর আগেও দুর্ঘটনায় পড়েছে বিপিন রাওয়াতের হেলিকপ্টার। সেবার প্রাণে বেঁচে গিয়েছিলেন তিনি। ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি নাগাল্যান্ডের ডিমাপুরে ভেঙে পড়েছিল সেনার চিতা হেলিকপ্টার। সেই সময় বিপিন রাওয়াত ছিলেন দেশের সেনাবাহিনীর লেফটেন্যান্ট জেনারেল।

[আরও পড়ুন: তামিলনাড়ুতে ভেঙে পড়ল সেনা চপার, ছিলেন সেনা সর্বাধিনায়ক বিপিন রাওয়াত]

ঠিক কী হয়েছিল সেদিন? ডিমাপুরের রাঙাপাহাড় হেলিপ্যাড থেকে বিপিন ও আরও দুই সেনা আধিকারিককে নিয়ে উড়েছিল ওই হেলিকপ্টার। কিন্তু ওড়ার কিছু পরেই আচমকা বন্ধ হয়ে যায় ইঞ্জিন। প্রায় ২০ ফুট উচ্চতা থেকে সেটি মাটিতে এসে পড়ে। তবে কপ্টারে থাকা তিন জনেরই অতি সামান্য চোটআঘাত লেগেছিল। সৌভাগ্যবশত, অল্পেই পরিত্রাণ পেয়েছিলেন তাঁরা।

[আরও পড়ুন: এ কী কাণ্ড! বিয়ের আসরে হবু বরের সামনেই তরুণীর সিঁথিতে সিঁদুর পরালেন প্রাক্তন প্রেমিক]

উল্লেখ্য, নীলগিরি পাহাড়ের কাছে বুধবার সকালে ভেঙে পড়ে বিপিন রাওয়াতের চপারটি। বুধবার সুলুরের সেনা ছাউনি থেকে এমআই সিরিজের চপারটি ওয়েলিংটনের সেনাঘাঁটির দিকে যাচ্ছিল বলে জানা গিয়েছে। কিন্তু ওড়ার কিছুক্ষণের মধ্যেই সেটি ভেঙে পড়ে। স্থানীয় সেনা অফিসাররা দ্রুত এলাকায় পৌঁছেছেন। দুর্ঘটনার কারণ খতিয়ে দেখার নির্দেশ দিয়েছে সেনা। সূত্রের দাবি, ৮৫ শতাংশ পুড়ে গিয়েছে বিপিন রাওয়াতের দেহ। এই মুহূর্তে ওয়েলিংটনের হাসপাতালে চিকিৎসাধীন তিনি। তাঁর শারীরিক অবস্থা সংকটজনক বলে জানা গিয়েছে। এদিকে টুইট করে আহতদের দ্রুত আরোগ্য কামনা করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে