BREAKING NEWS

১০ কার্তিক  ১৪২৮  বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

১৬০টি আসনও পাবে না বিজেপি! প্রথম দফার ভোটের পরই প্রকাশ্যে চাঞ্চল্যকর সমীক্ষা

Published by: Subhajit Mandal |    Posted: April 14, 2019 7:36 pm|    Updated: April 17, 2019 1:15 pm

BJP getting around 150-160 Seats all over India claims survey

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় একাধিকবার দাবি করেছেন বিজেপি গোটা দেশে ১৫০-টির বেশি আসন পাবে না। ইদানিং মুখ্যমন্ত্রী ভবিষ্যদ্বাণী করছেন গোটা দেশে সাকূল্যে বিজেপি পাবে ১২৫-১৩০টি আসন। মমতার দাবি, অন্ধ্রপ্রদেশ, তামিলনাড়ু, কেরল, তেলেঙ্গানার মতো রাজ্যে একটি আসনও পাবে না গেরুয়া শিবির। আসন কমবে, উত্তরপ্রদেশ, মহারাষ্ট্র, রাজস্থান, মধ্যপ্রদেশ, ছত্তিশগড়েও। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এটা নেহাতই রাজনৈতিক অনুমান থেকে বলেছেন। কিন্তু, মমতার এই ভবিষ্যদ্বাণীতেই সিলমোহর দিচ্ছে একটি সমীক্ষা। সোশ্যাল মিডিয়ায় সমীক্ষাটি ছড়িয়েছে।

[আরও পড়ুন: লায়লা-মজনুর থেকেও শক্তিশালী মোদির প্রেম, কটাক্ষ আসাদউদ্দিন ওয়েইসির]

প্রথম রাউন্ডের ভোটের শেষে বিজেপি শিবিরের হাওয়া খুব একটা ভাল নয়। একাধিক সংবামাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, বিজেপি নেতারা নাকি আফশোস করছেন আগের তুলনায় কম ভোট পড়ায়। আসলে, গেরুয়া শিবির মনে করছে পুলওয়ামা হামলা এবং বালাকোটের এয়ারস্ট্রাইকের যতটা প্রভাব ভোট বাক্সে পড়ার কথা, ছিল ততটা পড়ছে না। তাই, প্রথম রাউন্ড থেকে যে পরিমাণ আসন আশা করছিল বিজেপি। ততটা নাও মিলতে পারে। এরই মধ্যে, নয়াদিল্লিতে বিজেপি ইনসাইডার নামে একটি টুইটার হ্যান্ডেল থেকে একটি সমীক্ষা প্রকাশ করা হয়। তাতে দাবি করা হয়, গেরুয়া শিবির গোটা দেশে ১৫০ থেকে ১৬০টি আসনে পাচ্ছে। এবং বিজেপির তরফেই এই সমীক্ষা করা হয়েছে। উত্তরপ্রদেশ, মহারাষ্ট্র এবং বিহারে সবথেকে বেশি লোকসান হচ্ছে গেরুয়া শিবিরের।

[আরও পড়ুন: ২০১৪ সালের থেকেও শক্তিশালী বিজেপি হাওয়া, জনসভায় দাবি নরেন্দ্র মোদির]

কিন্তু, বিজেপি ইনসাইডার এই টুইটার হ্যান্ডেলটি যে সমীক্ষার দাবি করেছে তা আদৌ সত্যি কিনা তা জানার উপায় নেই। নয়াদিল্লিতে গেরুয়া শিবিরে কান পাতলে শোনা যাচ্ছে, এই বিজেপি ইনসাইডারের গেরুয়া শিবিরের অন্দরের সঙ্গে ভাল যোগাযোগ আছে। তাছাড়া, এর আগে একাধিক বিজেপি সংক্রান্ত খবর আগে থেকেই জানিয়ে দিয়েছিল এই টুইটার হ্যান্ডেলটি। সম্প্রতি ওড়িশার বিজেডি সাংসদ জয় পাণ্ডার বিজেপিতে যোগ দেওয়ার খবরও বিজেপি ইনসাইডার অনেক আগেই ঘোষণা করেছিল।বিরোধীদের দাবি, এই সমীক্ষাই সত্যি হতে চলেছে। যদিও, এই টুইটার হ্যান্ডেলটি যে টুইটগুলি করেছে, তাঁর অধিকাংশই বিজেপি বিরোধী। গেরুয়া শিবিরকে নিয়ে রসিকতাই বেশি করা হয়েছে। তাই, এই সমীক্ষা বিশ্বাসযোগ্য নয় বলে দাবি করছে নেটিজেনদের একাংশ। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement