BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ২৫ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

লকডাউন ভেঙে ক্রিকেট ম্যাচের আয়োজন, উত্তরপ্রদেশে বিজেপি নেতার বিরুদ্ধে এফআইআর

Published by: Soumya Mukherjee |    Posted: April 23, 2020 5:18 pm|    Updated: April 23, 2020 5:18 pm

An Images

ছবিটি প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে দেশজুড়ে লকডাউন জারি করেছে কেন্দ্রীয় সরকার। এর মাঝেই বিভিন্ন জায়গায় লকডাউনের নিয়ম ভেঙে নমাজ পড়তে বা মন্দিরে গিয়ে রথ টানতে দেখা যাচ্ছে অনেকে। বিষয়গুলি নিয়ে বিতর্কও দেখা দিয়েছে যথেষ্ট। এর মধ্যেই সরকারি নির্দেশকে বুড়ো আঙুল দেখিয়ে ক্রিকেট ম্যাচের আয়োজন করে নতুন বিতর্কের জন্ম দিল এক বিজেপি নেতা। এর জেরে বৃহস্পতিবার অভিযুক্ত বিজেপি নেতা-সহ মোট ২০ জনের নামে এফআইআর দায়ের করল পুলিশ। বৃহস্পতিবার ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের বারাবাঁকি জেলার টিকাইতনগর এলাকার পানাপুর গ্রামে। অভিযুক্ত ওই বিজেপি নেতার নাম সুধীর সিং।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, করোনার সংক্রমণ রুখতে দেশজুড়ে লকডাউন চলছে। তবে একটাও করোনা আক্রান্ত রোগী না থাকায় বারাবাঁকি-সহ উত্তরপ্রদেশের ১১টি জেলাকে কোভিড-১৯ (Covid-19) মুক্ত জেলা হিসেবে ঘোষণা করেছে প্রশাসন। যদিও স্বরাষ্ট্র দপ্তরের তরফে জেলা প্রশাসনকে কোনওরকম আন্ততুষ্টিতে ভুগতে বারণ করা হয়েছে। সমস্ত সরকারি নির্দেশ মেনে সংক্রমণ ঠেকানোর চেষ্টা করতে বলা হয়েছে। কিন্তু, তাতে কোনও না ভ্রুক্ষেপই করে পানাপুর গ্রামের বিজেপি নেতা সুধীর সিং একটি ক্রিকেট ম্যাচের আয়োজন করে। এই খবর পাওয়ার পরেই ঘটনাস্থলে পৌঁছে ওই ম্যাচটি বন্ধ করা হয়েছে। আর ওই বিজেপি নেতা-সহ মোট ২০ জনের নামে এফআইআর দায়ের করা হয়।

[আরও পড়ুন: গেটে দাঁড়িয়ে কাকুতি মিনতিই সার, করোনা রোগীকে ভরতি নিল না হাসপাতাল ]

এপ্রসঙ্গে বারাবাঁকির পুলিশ সুপার অরবিন্দ চর্তুবেদী বলেন, ‘লকডাউনের নিয়ম ভেঙে ২০ জনের বেশি লোক জড়ো করে একটি ক্রিকেট ম্যাচের আয়োজন করা হয়েছিল। আমাদের কন্ট্রোল রুমের কাছে এই বিষয়ে অভিযোগ আসতেই পুলিশকর্মীরা ওই গ্রামে যান। তারপর ক্রিকেট ম্যাচটি বন্ধ করেন। অভিযুক্তদের বিরুদ্ধে এফআইআর দায়ের হয়েছে। তদন্তও শুরু করেছে পুলিশ।’

[আরও পড়ুন: লকডাউনে দেশের ৪ কোটি পরিযায়ী শ্রমিকের জীবন বিপর্যস্ত, বিশ্ব ব্যাংকের রিপোর্টে উদ্বেগ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement