BREAKING NEWS

১৬ মাঘ  ১৪২৯  মঙ্গলবার ৩১ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

‘বাড়িতে তির-ধনুক রাখুন’, এবার ঘুরিয়ে সংখ্যালঘুদের বিরুদ্ধে অস্ত্র তুলে নেওয়ার নিদান সাক্ষী মহারাজের

Published by: Sayani Sen |    Posted: April 24, 2022 5:40 pm|    Updated: April 24, 2022 5:40 pm

BJP Leader Asks Hindus to Take Up Arms to Protect Themselves | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশজুড়ে সাম্প্রদায়িক অশান্তির মধ্যেই বিতর্কিত মন্তব্য করলেন এক বিজেপি নেতা। বাড়িতেই অস্ত্র মজুত রাখার নিদান দিলেন তিনি। উত্তরপ্রদেশের উন্নাওয়ের সাংসদ সাক্ষী মহারাজের (Sakshi Maharaj) ফেসবুক পোস্ট ঘিরে ইতিমধ্যেই বিতর্ক শুরু হয়েছে। সরাসরি ভাবে মুসলিম সম্প্রদায়ের দিকে আঙুল তুলেছেন তিনি। অমুসলিমদের সতর্ক থাকতে নির্দেশ দিয়ে তিনি বলেছেন, পুলিশ কাউকে বাঁচাতে পারবে না। তাই নিজেদেরই দায়িত্ব নিয়ে আত্মরক্ষা করতে হবে।

দিল্লিতে হনুমান জয়ন্তীর সময়ে সাম্প্রদায়িক হিংসার (Delhi Communal Clash) উত্তাপ এখনও কমেনি। তারমধ্যেই হিন্দুত্ববাদী নেতা সাক্ষী মহারাজের একটি ফেসবুক পোস্ট নিয়ে বিতর্কের সূত্রপাত। কিছু মুসলিম ব্যক্তি হাতে লাঠি নিয়ে ছুটে আসছে, এরকম একটি ছবি পোস্ট করেছেন তিনি। জানা গিয়েছে, ছবিটি ২০১৩ সালে বাংলাদেশের ঢাকাতে তোলা হয়েছিল। এই পোস্টের সঙ্গে তিনি লিখেছেন, “যদি আপনার পাড়ায় এভাবে কেউ হামলা করতে আসে, তাহলে বাঁচার কিছু উপায় রয়েছে।” যদি কারওর এই উপায়গুলি অজানা থাকে, অবিলম্বে তা জেনে নিতে বলেছেন সাক্ষী।

[আরও পড়ুন: ‘যোগী-মোদি দু’জনকেই জবাব দিতে হবে’, প্রয়াগরাজ হত্যাকাণ্ডের তথ্য অনুসন্ধানে গিয়ে হুঁশিয়ারি তৃণমূলের]

এরপরেই তিনি লিখেছেন, “পুলিশ কাউকে বাঁচাতে আসবে না। তারা লুকিয়ে পড়বে।” পুলিশকে আরও খোঁচা দিয়ে তিনি বলেছেন, “এরা যখন জেহাদ করে চলে যাবে, তখন লাঠি ঠুকতে ঠুকতে পুলিশ আসবে। কিছুদিন পরে তদন্ত কমিটি তৈরি করা হবে। সেখানে গিয়েই এই হামলার ইতি হবে।” তাহলে কীভাবে এই পরিস্থিতি সামলানো উচিত বলে মনে করেন সাক্ষী মহারাজ? তিনি লিখেছেন,”এই অতিথিদের জন্য বাড়িতে কোল্ড ড্রিংক্সের বোতল জমিয়ে রাখুন। তীরও সংগ্রহ করে রাখুন”। এই ধরনের মন্তব্যের ফলে মানুষ নিজেদের হাতে আইন তুলে নেবে বলে আশঙ্কা করছেন অনেকেই। 

এর আগেও বেশ কয়েকবার উস্কানিমূলক মন্তব্য করার অভিযোগ উঠেছে সাক্ষী মহারাজের বিরুদ্ধে। দিল্লির সাম্প্রদায়িক হিংসা নিয়েও মুখ খুলেছিলেন তিনি। সেই অশান্তিকে জেহাদ বলেছিলেন তিনি। দিল্লি সীমান্তে আন্দোলনরত কৃষকদের খলিস্তানি বলে অভিহিত করেছিলেন তিনি।

[আরও পড়ুন: ‘সূর্য দেখতে চাই’, আর্তি ইউক্রেনের স্টিল প্ল্যান্টে আটকে পড়া বালকের, ভাইরাল ভিডিও]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে