Advertisement
Advertisement
Bharati Ghosh

দিল্লির রাজনীতিতে গুরুত্ব বাড়ল ভারতী ঘোষের, পেলেন বিজেপির জাতীয় মুখপাত্রের পদ

নতুন দায়িত্ব পেয়ে খুশি প্রাক্তন আইপিএস অফিসার।

BJP leader of Bengal Bharati Ghosh becomes national spokesperson | Sangbad Pratidin

২০১৯ সালের লোকসভা ভোটে দেবের প্রতিপক্ষ ছিলেন বিজেপির ভারতীয় ঘোষ।

Published by: Sucheta Sengupta
  • Posted:November 21, 2021 3:48 pm
  • Updated:November 21, 2021 3:49 pm

নন্দিতা রায়, নয়াদিল্লি: পশ্চিমবঙ্গের গেরুয়া রাজনীতিতে তেমন সফল হতে পারেননি। তবে এবার জাতীয় স্তরে কাজের সুযোগ পেলেন প্রাক্তন আইপিএস অফিসার ভারতী ঘোষ (Bharati Ghosh)। তাকে জাতীয় মুখপাত্র করা হয়েছে। রবিবার বিজেপির (BJP) জাতীয় মহাসচিবের তরফে বিজ্ঞপ্তি জারি করে তাঁর নতুন পদের কথা ঘোষণা হয়েছে। ভারতী ঘোষের পাশাপাশি আরও চারজনকে জাতীয় মুখপাত্রের দায়িত্ব দেওয়া হয়েছে। রাজনৈতিক কেরিয়ারের এমন এক গুরুত্বপূ্র্ণ মোড়ে এসে স্বভাবতই খুশি ভারতী ঘোষ। জানালেন, শীর্ষ নেতৃত্বের পরামর্শ নিয়ে যথাযথভাবে নতুন কাজে ঝাঁপিয়ে পড়বেন।

Appoinment Hindi

Advertisement

উনিশের লোকসভা ভোট এবং একুশের বিধানসভা ভোট – দু’বারই পশ্চিম মেদিনীপুরের দুই কেন্দ্র থেকে বিজেপির প্রার্থী হয়ে লড়াই করেছিলেন ঝাড়গ্রামের প্রাক্তন পুলিশ অফিসার ভারতী ঘোষ। কিন্তু প্রথমবার ঘাটালে (Ghatal) তৃণমূলের তারকা সাংসদ দেবের কাছে বিপুল ভোটে পরাজিত হন তিনি। আর একুশের ভোটে ডেবরা (Debra)থেকে আরেক আইপিএস অফিসার হুমায়ুন কবীর তাঁকে পরাস্ত করেন। জনরায়ের লড়াইয়ে তেমন সফল না হওয়া সত্ত্বেও ভারতী ঘোষ গেরুয়া শিবিরের অন্যতম ভরসার পাত্রী। বিরোধী রাজনীতির ময়দানে তাঁর দাপট যথেষ্টই। বিভিন্ন কর্মসূচিতে বেশ সক্রিয় ভারতী। সে কলকাতায় হোক বা জেলায় – ভারতী ঘোষের উপস্থিতি নজর কাড়ে।

Advertisement

 

[আরও পড়ুন: দেশের জন্য প্রাণ দিয়েছিলেন স্বামী, সেনাবাহিনীতে যোগ দিলেন শহিদ জওয়ানের স্ত্রী]

সেসবরেই পুরস্কার বোধহয় পেলেন ভারতী। তাঁর পাশাপাশি বিজেপির জাতীয় মুখপাত্র হিসেবে নতুন দায়িত্ব পেয়েছেন মহারাষ্ট্রের বিনোদ তাওড়ে, বিহারের ঋতুরাজ সিনহা, ঝাড়খণ্ডের আশা লাকড়া, শাহজাদ পুনাওয়ালা। যত দ্রুত সম্ভব, তাঁরা নিজেদের দায়িত্ব বুঝে কাজ শুরু করে দেবেন। এই মর্মেই বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। বঙ্গের গেরুয়া শিবিরকে ঢেলে সাজাতে এর আগেও একাধিক পদক্ষেপ নিয়েছে বিজেপি কেন্দ্রীয় নেতৃত্ব। জাতীয় স্তরেও গুরুত্ব দেওয়া হয়েছে বঙ্গের নেতাদের। জাতীয় সম্পাদক পদ পেয়েছেন অনুপম হাজরা (Anupam Hazra), সর্বভারতীয় সহ-সভাপতির দায়িত্ব পেয়েছেন দিলীপ ঘোষ (Dilip Ghosh)। এবার ভারতীর মুকুটেও আরেক পালক। বাংলার বিরোধী রাজনৈতিক শিবিরের অন্যতম মুখ ভারতী ঘোষ এবার হলেন জাতীয় মুখপাত্র।

[আরও পড়ুন: পরিস্থিতি বুঝে ফের আনা হতে পারে কৃষি আইন! ইঙ্গিত দিলেন রাজস্থানের রাজ্যপাল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ