BREAKING NEWS

১৫ ফাল্গুন  ১৪২৭  রবিবার ২৮ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

‘কোনও মেয়ে ওঁকে বিয়ে করতে চায় না, বাচ্চারা হাসে’, রাহুলকে কটাক্ষ প্রজ্ঞার

Published by: Monishankar Choudhury |    Posted: January 28, 2021 12:55 pm|    Updated: January 28, 2021 1:04 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে (Rahul Gandhi) নিশানা করলেন মধ্যপ্রদেশের বিজেপি সাংসদ প্রজ্ঞা ঠাকুর। অত্যন্ত কুরুচিকর ভাষায় তিনি কটাক্ষ করেন, রাহুলকে কোনও মেয়ে বিয়ে করতে চায় না। তাঁর এই মন্তব্যে বয়ে গিয়েছে নিন্দার ঝড়।

[আরও পড়ুন: লালা লাজপত রাইকে জন্মদিনে স্মরণ প্রধানমন্ত্রীর, প্রণাম জানিয়ে টুইট]

ভোপালে একটি জনসভায় যথারীতি কংগ্রেসের বিরুদ্ধে তোপ দগতে শুরু করেন সাংসদ প্রজ্ঞা (Pragya Thakur)। রাজনৈতিক প্রতিদ্বন্দ্বীতায় পরস্পরের বিরুদ্ধে কটাক্ষ বা অভিযোগ আনা নতুন কিছু নয়। কিন্তু কংগ্রেস দলকে আক্রমণ করতে গিয়ে রাহুল ও সোনিয়া গান্ধীর বিরুদ্ধে অত্যন্ত অশালীন ভাষা প্রয়োগ করেন তিনি। রাহুলের বিষয়ে প্রজ্ঞা বলেন, ” একবার কলেজ ছাত্রীদের প্রশ্ন করা হয়, তাঁরা কি এমন কাউকে বিয়ে করবেন? এটা শুনে মেয়েরা ওঁকে নিয়ে হাসাহাসি শুরু করে দিলেন। কোনও মেয়ে ওঁকে বিয়ে করতে চায় না। ওঁর কথা শুনলে বচ্চারাও হাসে। এমন মানুষও প্রধানমন্ত্রী হওয়ার স্বপ্ন দেখছে। ইটালি থেকে নিজের সন্তানকে প্রধানমন্ত্রী বানানোর স্বপ্ন দেখছে ওঁর মা। সবাই প্রধানমন্ত্রী হতে চাইছেন৷ কিন্তু তাঁদের সেই যোগ্যতা থাকতে হবে৷ কৃষক ও সেনাবাহিনীর নিজস্ব ভূমিকা রয়েছে৷ কিন্তু কিছু দু’মুখো মানুষ বলছেন, সেনাবাহিনীর কোনও প্রয়োজনই নেই৷ যাঁর কোনও জ্ঞান নেই, সংস্কৃতি নেই, এমন একজন বিধর্মী এখন এইসব কথা বলছেন৷”

এদিকে, সম্প্রতি রাহুল গান্ধি দেশের অর্থনীতি ও কৃষকদের নিয়ে মন্তব্য করেছিলেন৷ তারই জবাবে এহেন বক্তব্য প্রজ্ঞার বলে মনে করা হচ্ছে। কিন্তু তাঁর এই মন্তব্যে নিন্দার ঝড় বয়ে গিয়েছে। রাজনৈতিক স্বার্থে ব্যক্তিগত আক্রমণ মোটেও কাম্য নয় বলেই মনে করছেন রাজনীতিবিদের একাংশ। তবে এই প্রথম নয়। এর আগেও এমন বিতর্কিত মন্তব্য করেছেন ওই বিজেপি সাংসদ। গতবছর কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী ও রাহুল গান্ধী সম্পর্কে বেঁফাস মন্তব্য করে গেরুয়া শিবিরের অস্বস্তি বাড়িয়েছিলেন তিনি। একজন বিদেশিনীর গর্ভে জন্ম নেওয়া কোনও মানুষ দেশপ্রেমিক হতে পারে না বলেই সেবার দাবি করেছিলেন তিনি। যদিও তাঁর এই মন্তব্যের কথা সামনে আসতেই দেশজুড়ে বিতর্ক দেখা দেয়। প্রশ্ন ওঠে, একজন সাংসদের আচরণ যদি ভদ্রলোকের মতো না হয় তাহলে সাধারণ মানুষ কী করবে।

[আরও পড়ুন: ফাঁসি হোক লালকেল্লার ঘটনায় জড়িত কৃষক নেতাদের, অমিত শাহকে চিঠি বিজেপি বিধায়কের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement