BREAKING NEWS

১১ অগ্রহায়ণ  ১৪২৭  শনিবার ২৮ নভেম্বর ২০২০ 

Advertisement

করোনা আবহেই দ্বিতীয় মোদি সরকারের প্রথম বর্ষপূর্তি, সেলিব্রেশনে ‘এলাহি’ আয়োজন বিজেপির

Published by: Subhajit Mandal |    Posted: May 26, 2020 10:51 am|    Updated: May 26, 2020 10:51 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা আবহেই এক বছর মেয়াদ পূর্ণ হচ্ছে দ্বিতীয় মোদি সরকারের। মহামারির আতঙ্কে জনসমাগম করে সেলিব্রেশনের উপায় নেই। তা বলে তো আর বর্ষপূর্তির সেলিব্রেশনটা মাটি করা যায় না। তাই অনলাইনেই দ্বিতীয় মোদি সরকারের প্রথম বর্ষপূর্তির ‘এলাহি’ আয়োজন করছে বিজেপি। গেরুয়া শিবিরের দাবি, প্রথম এক বছরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) নেতৃত্বাধীন এই সরকার যেভাবে কাজ করেছে, তা ‘ঐতিহাসিক’। তাই, নিজেদের সাফল্যের কথা অনলাইন প্ল্যাটফর্মের মাধ্যমেই সাধারণ মানুষের কাছে পৌঁছে দিতে চায় বিজেপি।


[আরও পড়ুন: অনুমতি ছাড়া ভিনরাজ্যে কাজ করতে পারবেন না উত্তরপ্রদেশের শ্রমিকরা, নয়া নির্দেশ যোগীর]

গতবছর ৩০ মে দ্বিতীয়বার প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন নরেন্দ্র মোদি। বস্তুত, দ্বিতীয়বার ক্ষমতায় আসার পর একের পর এক বড় সিদ্ধান্ত নিয়েছে বিজেপি সরকার। যা একইসঙ্গে ঐতিহাসিক, আবার বিতর্কিত। কাশ্মীরের ৩৭০ ধারা বিলোপ থেকে নাগরিকত্ব সংশোধনী আইন পাস। রাম মন্দির নির্মাণের উদ্যোগ নেওয়া থেকে একের পর এক সরকারি সংস্থায় বেসরকারি বিনিয়োগের আহ্বান। সব মিলিয়ে বেশ ঘটনাবহুল ছিল দ্বিতীয় মোদি সরকারের প্রথম বছর। নিজেদের সেইসব ‘সাফল্য’ মানুষের কাছে তুলে ধরার লক্ষ্যে বেশ কয়েকটি পরিকল্পনা করেছে গেরুয়া শিবির। তবে সবটাই ভারচুয়াল। ইতিমধ্যেই দলের সাধারণ সম্পাদক অরুণ সিং দলের রাজ্য নেতৃত্ব এবং শীর্ষনেতাদের চিঠি লিখে সেলিব্রেশনের যাবতীয় পরিকল্পনার কথা জানিয়ে দিয়েছেন।

[আরও পড়ুন: সীমান্তে উত্তেজনা, করোনার অজুহাতে ভারতে আটকে পড়া নাগরিকদের দেশে ফেরাচ্ছে চিন]

৩০ মে প্রথম বর্ষপূর্তি উপলক্ষে ৭৫০টি জনসভা করবেন বিজেপি নেতারা। সবটাই ভারচুয়াল। রাজ্য নেতৃত্বকে নির্দেশ দেওয়া হয়েছে এই জনসভাগুলিতে অন্তত ৭৫০ জন করে মানুষ হাজির করতেই হবে। বড় রাজ্যগুলি দুটি করে এবং ছোট রাজ্যগুলি একটি করে ভারচুয়াল জনসভার আয়োজন করবে। বাকিগুলি করবে কেন্দ্রীয় নেতৃত্ব। দেশজুড়ে আয়োজন করা হবে ১ হাজার সাংবাদিক বৈঠকের। সেগুলিও হবে অনলাইনেই। এছাড়া অন্তত ১০ কোটি পরিবারের কাছে পৌঁছে দেওয়া হবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির হাতে লেখা চিঠি। যাতে ‘আত্মনির্ভর’ ভারতের বার্তা দেওয়া থাকবে। সেই সঙ্গে করোনা রুখতে প্রধানমন্ত্রীর দেওয়া বিভিন্ন পরামর্শের কথাও তুলে ধরা হবে ওই চিঠিতে। এছাড়াও বর্ষপূর্তিতে দরিদ্রদের মধ্যে মাস্ক এবং স্যানিটাইজার বিলি করতে নির্দেশ দেওয়া হয়েছে দলীয় কর্মীদের।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement