BREAKING NEWS

১২ কার্তিক  ১৪২৭  বৃহস্পতিবার ২৯ অক্টোবর ২০২০ 

Advertisement

পাঞ্জাবের সব আসনে একাই লড়বে বিজেপি! অকালি দল জোট ছাড়তেই ঘোষণা গেরুয়া শিবিরের

Published by: Biswadip Dey |    Posted: October 3, 2020 12:59 pm|    Updated: October 3, 2020 12:59 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কৃষি আইন নিয়ে মতান্তরের কারণে শিরোমণি অকালি দল (Akali Dal) এনডিএ ছেড়ে বেরিয়ে গিয়েছে কয়েক দিন আগে। এই অবস্থায় পাঞ্জাবে (Punjab) গেরুয়া শিবিরের সমীকরণ কী হবে তা নিয়ে জল্পনা চলছিল। অবশেষে দলের নতুন জাতীয় সাধারণ সম্পাদক তরুণ চুগ জানিয়ে দিলেন, ২০২২ পাঞ্জাব বিধানসভা নির্বাচনে ১১৭টি আসনেই লড়বে বিজেপি (BJP)।

অমৃতসরে নতুন পদে অভিষিক্ত হওয়ার পর তরুণের দাবি, পরের বার রাজ্যে থাকবেন কোনও বিজেপি মুখ্যমন্ত্রী। তিনি বলেন, ‘‘নতুন উৎসাহে আমাদের কাজ শুরু করতে হবে তৃণমূ‌লস্তর থেকেই। কাউন্টডাউন কিন্তু শুরু হয়ে গিয়েছে।’’

[আরও পড়ুন: টলাতে পারেনি পুলিশি বাধা! আজ ফের হাথরাসের পথে রাহুল, যেতে পারেন অখিলেশও]

কৃষক, শিখ সম্প্রদায়, পাঞ্জাব ও পাঞ্জাবি ভাষার প্রতি অবিচারের অভিযোগে জোট ছাড়ার কথা জানিয়েছে শিরোমণি অকালি দল। তাদের অভিযোগ, তিনটি নতুন কৃষি বিল সংসদে পেশ করার আগে তাদের সঙ্গে কোনও আলোচনা করেনি গেরুয়া শিবির। বিজেপি এই অভিযোগ অস্বীকার করেছে।

শুক্রবারই তরুণ চুগকে হেনস্তার শিকার হতে হয় অমৃতসরের হর্ষ ছিনা গ্রামে গিয়ে। তিনি সেখানে কৃষি আইনের ‘উপকারিতা’ সম্পর্কে বক্তব্য রাখছিলেন। বর্ষীয়ান বিজেপি নেতা রাজিন্দর মোহন সিংয়ের বাড়িতে তিনি ভাষণ দেওয়ার সময়ই প্রতিবাদী কৃষকরা সেখানে এসে তাঁকে বাধাদানের চেষ্টা করেন। তরুণ অবশ্য তাঁর বক্তব্য পুরোটাই রাখতে পেরেছিলেন। সেই ভাষণ ফেসবুকের মাধ্যমে সম্প্রচারিতও হয়। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার পরে তরুণ দাবি করেন, নতুন কৃষি আইনের ফলে কৃষকদের জীবন আরও সমৃদ্ধই হবে।

[আরও পড়ুন: আত্মনির্ভর ভারতের নয়া দৃষ্টান্ত ‘অটল টানেল’! এবার নিমেষে লাদাখ পৌঁছবে সেনার অস্ত্রশস্ত্র]

এদিকে শুক্রবার বিজেপি সাংসদ ও জনপ্রিয় গায়ক হংস রাজ হংস প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও দলের সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার সঙ্গে কৃষক সংগঠনগুলির আলোচনার ব্যবস্থা করার ব্যাপারে আশ্বাস দেন।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement