BREAKING NEWS

০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  মঙ্গলবার ২৪ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বিস্ফোরণে কেঁপে উঠল জম্মু বাসস্ট্যান্ড, গুরুতর জখম বহু

Published by: Bishakha Pal |    Posted: March 7, 2019 1:58 pm|    Updated: March 7, 2019 2:46 pm

Blast hits Jammu, several injured

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুলওয়ামা হামলার পর এখনও একমাস অতিক্রান্ত হয়নি। এর মধ্যে আবার বিস্ফোরণ। এবার কেঁপে উঠল জম্মু বাসস্ট্যান্ড। ঘটনায় এখনও পর্যন্ত একজনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। ২৫ জন গুরুতর আহত অবস্থায় চিকিৎসাধীন বলে খবর। ঘটনাস্থলে পৌঁছেছে পুলিশ। তদন্ত ও নিরাপত্তার খাতিরে এলাকাটি ঘিরে ফেলা হয়েছে।

বৃহস্পতিবার সকাল থেকে উত্তপ্ত ছিল কাশ্মীর উপত্যকা। সেনা ও জঙ্গির গুলি বিনিময় হয় হান্দওয়ারায়। এখনও পর্যন্ত এক জঙ্গিকে নিকেশ করেছে ভারতীয় সেনা। তল্লাশি অভিযান এখনও চলছে। এর মাঝেই অশান্ত হয়ে উঠল জম্মুও। জম্মুর সরকারি বাসস্ট্যান্ড হঠাৎই বিস্ফোরণে কেঁপে ওঠে। পুলিশের অনুমান, ঘটনাস্থলে গ্রেনেড বিস্ফোরণ করা হয়। বাসের মধ্যে বিস্ফোরণ হয় বলে অনুমান। তবে এখনও পর্যন্ত এনিয়ে চূড়ান্ত কিছু জানায়নি পুলিশ।

ফের কাশ্মীরিদের উপর হামলা, লখনউয়ে প্রহৃত দুই ফল বিক্রেতা ]

প্রাথমিকভাবে বিস্ফোরণের ফলে ১৮ জনের আহতের মেলে। তাঁদের স্থানীয় একটি হাসপাতালে ভরতি করা হয়। আহতদের মধ্যে পাঁচজনের অবস্থা আশঙ্কাজনক। পরবর্তী সমযে খবর আসে, একজনের মৃত্যু হয়েছে। ঘটনার পর থেকে এলাকাটি ঘিরে রেখেছে পুলিশবাহিনী। শুরু হয়েছে তল্লশি। বাসট্যান্ডে বেশ কিছু সিসিটিভি ক্যামেরা ছিল। সেগুলির ফুটেজ খতিয়ে দেখছে পুলিশ।

কাশ্মীরে উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে জঙ্গিদের কার্যকলাপ। গত ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামায় জম্মু-শ্রীনগর হাইওয়ের উপর সিআরপিএফের ৭৮টি গাড়ির কনভয়কে টার্গেট করে জইশ-ই-মহম্মদের জঙ্গিরা। ২০০ কেজি বিস্ফোরক বোঝাই একটি গাড়ি ওই কনভয়ে ঢুকে পড়ে৷ ধাক্কা মারে জওয়ানদের বাসে৷ সঙ্গে সঙ্গে তীব্র বিস্ফোরণ ঘটে। এরপর জইশের জঙ্গিঘাঁটি গুঁড়িয়ে দেওয়ার সিদ্ধান্ত নেয় ভারত। বালাকোট, মুজফ্ফরাবাদ ও চাকোটিতে এয়ারস্ট্রাইক চালায় ভারতীয় বায়ুসেনা। কিন্তু জঙ্গিরা যে শিক্ষা নেওয়ার পাত্র নয়, তা এদিনের বিস্ফোরণে ফের প্রমাণিত হল। জানা গেল, জঙ্গিদের নিশানায় রয়েছে জম্মুও।

ফের উত্যপ্ত উপত্যকা, সেনার গুলিতে নিকেশ ১ জঙ্গি ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে