BREAKING NEWS

৮ অগ্রহায়ণ  ১৪২৭  মঙ্গলবার ২৪ নভেম্বর ২০২০ 

Advertisement

বিহারে মাঝগঙ্গায় শতাধিক যাত্রী-সহ উলটে গেল নৌকা! নিখোঁজ বহু, এলাকায় চাঞ্চল্য

Published by: Biswadip Dey |    Posted: November 5, 2020 3:27 pm|    Updated: November 5, 2020 3:40 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বড়সড় দুর্ঘটনার সাক্ষী বিহারের (Bihar) ভাগলপুর (Bhagalpur)। নওগাছিয়ায় শতাধিক যাত্রী-সহ একটি নৌকা উলটে গেল মাঝগঙ্গায়। এখনও পর্যন্ত ১ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। বহু যাত্রীর এখনও কোনও খোঁজ মেলেনি বলে জানা গিয়েছে।

এদিন সকালে নদীর অন্য পাড়ে ভুট্টা খেতে কাজ করতে যাচ্ছিলেন মজুর ও কৃষকেরা। মাঝনদীতে নৌকাটি উলটে যায়। পাড়ে থাকা লোকজন দ্রুত উদ্ধারে নামেন এবং প্রাথমিকভাবে ৩০ জনকে প্রাণে বাঁচান। এক মহিলার মৃতদেহ উদ্ধার করা হয়েছে। উদ্ধার হওয়া যাত্রীদের থেকে জানা গিয়েছে, যেতে যেতে নৌকাটি আচমকাই পালটি খায় মাঝগঙ্গায়। দ্রুত উদ্ধারকার্য শুরু করে স্থানীয় জনতা। পরে এলাকায় পৌঁছে যায় পুলিশও। স্থানীয় প্রশাসনের সঙ্গে হাত মিলিয়ে তারা যাত্রীদের উদ্ধার করার কাজ শুরু করে। এখনও খোঁজ মেলেনি অনেকের। ঘটনার কথা ছড়িয়ে পড়ার পর নদীতীরে প্রচুর মানুষকে ভিড় করতে দেখা যায়।

[আরও পড়ুন: বিহারে নগদ টাকা ছড়িয়ে ভোট কিনছে বিজেপি! ভিডিও ‘ফাঁস’ করে দাবি আরজেডির]

ভাগলপুরের জেলাশাসক জানাচ্ছেন, এখনও পর্যন্ত একজনের মৃত্যু হয়েছে। নিখোঁজ অন্তত সাতজন। এপর্যন্ত ৯ জনকে উদ্ধার করতে সক্ষম হয়েছে রাজ্যের বিপর্যয় মোকাবিলা বাহিনী তথা SDRF। অনেককে হাসপাতালে ভরতি করা হয়েছে।

বছরের গোড়াতেও এক মর্মান্তিক দুর্ঘটনার সাক্ষী হয়েছিল বিহার। সেবার পাটনায় দু’টি নৌকার মুখোমুখি সংঘর্ষ হলে অন্তত ১২ জনের মৃত্যু হয়। সেই নৌকাতেও শ্রমিকরা ছিলেন। সংঘর্ষে আচমকাই নৌকা উলটে জলে পড়ে গিয়েছিলেন তাঁরা।

[আরও পড়ুন: ‌মার্কিন নির্বাচনের প্রভাব পড়বে না ভারত–আমেরিকা সম্পর্কে, দাবি বিদেশসচিব শ্রিংলার]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement