BREAKING NEWS

১৭  আষাঢ়  ১৪২৯  শনিবার ২ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সক্রিয় রাজনীতিতে ফিরছেন সঞ্জয় দত্ত! জোর জল্পনা মুম্বইয়ে

Published by: Subhajit Mandal |    Posted: August 26, 2019 3:09 pm|    Updated: August 27, 2019 12:52 pm

Bollywood actor Sanjay Dutt is set to re-enter politics

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রায় ১০ বছর বাদে ফের সক্রিয় রাজনীতিতে ফিরছেন অভিনেতা সঞ্জয় দত্ত! এমনটাই দাবি মহারাষ্ট্রের এক মন্ত্রীর। মহারাষ্ট্রের মন্ত্রী মহাদেব জানকারের দাবি, আগামী মাসের শেষের দিকেই সক্রিয় রাজনীতিতে কামব্যাক হতে চলেছে সঞ্জুবাবার। তবে, কংগ্রেস বা বিজেপির মতো বড় দল নয়, বলিউডের মুন্নাভাই যোগ দিতে চলেছেন মহারাষ্ট্রের এক ছোট আঞ্চলিক দলে। যদিও, সঞ্জয় দত্ত নিজে এ বিষয়ে মুখ খোলেননি।

[আরও পড়ুন: ক্ষমতা হারানোর জের! প্রত্যাহার করা হল মনমোহন সিংহের এসপিজি নিরাপত্তা]

এমনিতে সঞ্জয়ের পরিবারের সঙ্গে রাজনীতির নিবিড় সম্পর্ক রয়েছে। সঞ্জয় দত্তের বাবা সুনীল দত্ত ছিলেন পাঁচবারের কংগ্রেস সাংসদ। ২০০৪ থেকে আমৃত্যু কেন্দ্রীয় মন্ত্রীও ছিলেন সুনীল দত্ত। বোন প্রিয়া দত্তও কংগ্রেসের সাংসদ ছিলেন। এবারের লোকসভা নির্বাচনে অবশ্য বিজেপি প্রার্থীর কাছে পরাস্ত হতে হয় প্রিয়াকে। সঞ্জয় দত্তকেও দেখা গিয়েছে বোন প্রিয়ার হয়ে ভোটপ্রচার করতে। বছর দশেক আগে একবার সক্রিয় রাজনীতিতেও যোগ দিয়েছিলেন সঞ্জয়। ২০০৯ লোকসভা নির্বাচনে সমাজবাদী পার্টির টিকিটে লখনউ কেন্দ্র থেকে লড়ার কথাও ছিল তাঁর। কিন্তু শেষপর্যন্ত আইনি জটিলতায় ভোটের ময়দানে পা রাখা হয়নি তাঁর।

[আরও পড়ুন: সুন্দরবনে অমিতাভ ও আমিরের নামে কলেজ বানাচ্ছেন এই ট্যাক্সিচালক]

গত লোকসভার আগে বোনের হাত ধরে তাঁর কংগ্রেসে যোগ দেওয়া নিয়েও জল্পনা ছড়িয়েছিল। কিন্তু, শেষমেশ কংগ্রেসে যোগ দিচ্ছেন না সঞ্জয় দত্ত। বিজেপিতেও যাচ্ছেন না। যোগ দিচ্ছেন, বিজেপির ছোট জোটসঙ্গী রাষ্ট্রীয় সমাজ প্রকাশ-এ। এমনটাই দাবি, ওই দলটির নেতা তথা মহারাষ্ট্র সরকারের পূর্ণমন্ত্রী মহাদেব জানকারের। রবিবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে একথা জানান জানকার। তাঁর দাবি, সঞ্জয় তাঁকে কথা দিয়েছেন আগামী ২৫ সেপ্টেম্বর তাঁর দলে যোগদান করবেন। প্রমাণ হিসেবে একটি ভিডিও চালিয়ে দেখান মহারাষ্ট্রের এই মন্ত্রী। ভিডিওতে দেখা গিয়েছে, সঞ্জুবাবা জানকারকে নিজের ‘ভাই’ এর সঙ্গে তুলনা করছেন। আরএসপি মহারাষ্ট্রের একটি আঞ্চলিক দল। ২০১৪ থেকে বিজেপির জোটসঙ্গী। মহারাষ্ট্রের কিছু অঞ্চলে দলটির প্রভাব আছে। জানকারের দাবির পরই জল্পনা ছড়িয়েছে সঞ্জয় দত্ত রাজনীতিতে যোগ দিচ্ছেন। যদিও, সরকারিভাবে সঞ্জয় ঘনিষ্ঠরা কেউ এ খবর নিশ্চিত করেননি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে