BREAKING NEWS

৫ কার্তিক  ১৪২৮  শনিবার ২৩ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

পাঞ্জাবে নয়া চমক অমরিন্দরের! নতুন দল খুলতে পারেন ক্যাপ্টেন, বাড়ছে গুঞ্জন

Published by: Biswadip Dey |    Posted: October 1, 2021 11:22 am|    Updated: October 1, 2021 2:44 pm

Capt Amarinder Singh may float new party in weeks। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কংগ্রেস (Congress) ছেড়েছেন পাঞ্জাবের (Punjab) প্রাক্তন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং (Amarinder Singh)। তিনি ইস্তফা দেওয়ার পর থেকেই প্রশ্ন উঠেছে তাঁর রাজনৈতিক ভবিষ্যৎ নিয়ে। এর মধ্যেই তিনি অমিত শাহর সঙ্গে সাক্ষাৎ করার পর থেকেই জল্পনা শুরু হয়, গেরুয়া শিবিরেই যাচ্ছেন ক্যাপ্টেন। কিন্তু বৃহস্পতিবারই প্রবীণ নেতা পরিষ্কার করে দিয়েছিলেন, কংগ্রেস ছাড়লেও বিজেপিতে যাবেন না তিনি। এর মধ্যেই শোনা যাচ্ছে, সম্ভবত নতুন দল খুলতে চলেছেন তিনি। রাজ্যের বিধানসভা নির্বাচনের মাত্র কয়েক মাস বাকি। তার মধ্যেই এই জল্পনাকে ঘিরে সরগরম পাঞ্জাবের রাজনীতি।

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের দাবি, খুব দ্রুত এই দল গঠন করে ফেলবেন বলে স্থির করেছেন অমরিন্দর। এবং সেই দলে রাজ্যের বহু কংগ্রেস নেতাই যোগ দিতে পারেন। এরই মধ্যে কংগ্রেসের গুরুত্বপূর্ণ নেতাদের সঙ্গে বৈঠক করতে পারেন তিনি। এমনকী, কৃষি বিক্ষোভের নেতাদের সঙ্গে বৈঠক করার কথা অমরিন্দরের। যদি এমনটাই হয়, তাহলে যে পাঞ্জাবে কংগ্রেসের ভাঙন আরও ভয়াবহ আকার ধারণ করবে তা নিয়ে নিঃসংশয় ওয়াকিবহাল মহল।

[আরও পড়ুন: Kashmir Encounter: সেনা-জঙ্গি গুলির লড়াইয়ে সরগরম সোপিয়ান, নিকেশ ১ জঙ্গি]

এই সপ্তাহে পরপর নাটক দেখেছে পাঞ্জাবের রাজনীতি। প্রথমে অমরিন্দর সিংয়ের ইস্তফা, নতুন মুখ্যমন্ত্রী নিয়োগ, অমরিন্দরের বিজেপি (BJP) যোগের জল্পনা এবং তার মধ্যেই প্রদেশ কংগ্রেস সভাপতি সিধুর ইস্তফা। অবশেষে অমরিন্দরের নতুন দল খোলার জল্পনা ঘিরে পাঞ্জাব কংগ্রেসের ঘটনাপ্রবাহ ফের নতুন অভিমুখে এগিয়ে চলেছে। শেষ পর্যন্ত কী হয়, সেদিকেই নজর সকলের।

এদিকে গতকালই মুখ্যমন্ত্রী চান্নির সঙ্গে বৈঠক সেরেছেন সিধু। শর্তসাপেক্ষে তিনি ফের প্রদেশ কংগ্রেসের সভাপতি হতে পারেন বলে শোনা যাচ্ছে। অবশ্য সিধু আপে যোগ দিতে পারেন, এই জল্পনাও রয়েছে। যদিও সাংবাদিক সম্মেলনে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল এই জল্পনাকে উড়িয়ে দিয়েছেন। তাঁর কথায়, ”এটা একেবারেই কাল্পনিক ধারণা। যদি এমন কিছু ঘটে আপনাদেরই আগে জানাব।” বৃহস্পতিবার বিকেলের বৈঠকের পরে অবশ্য সিধুর প্রত্যাবর্তনের সম্ভাবনাই আরও জোরাল হচ্ছে।

[আরও পড়ুন: যোনিতে আঙুল ঢুকিয়ে পরীক্ষা! অপমানজনক টেস্ট নিয়ে ক্ষুব্ধ নির্যাতিতা বায়ুসেনা অফিসার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement