২০ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৭ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

অমরিন্দরের পাকিস্তানি ‘বান্ধবীর’ সঙ্গে সোনিয়ার ছবি! তদন্তের দাবি তুলেও পিছু হটল কংগ্রেস

Published by: Biswadip Dey |    Posted: October 23, 2021 8:25 pm|    Updated: October 23, 2021 8:25 pm

Captain Amarinder’s advisor tweets picture of Sonia Gandhi with Arusa Alam। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যত সময় এগোচ্ছে তত পাঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংয়ের (Amarinder Singh) সঙ্গে কংগ্রেস নেতৃত্বের সংঘাত জোরদার হচ্ছে। সম্প্রতি অমরিন্দরের ‘বান্ধবী’ পাকিস্তানি (Pakistan) সাংবাদিকের ISI যোগসূত্রের অভিযোগ তুলে তদন্তের ইঙ্গিত দিয়েছিল কংগ্রেস। প্রকারান্তরে বর্ষীয়ান রাজনীতিককেই কাঠগড়ায় তুলেছিল তারা। এবার অমরিন্দরের মিডিয়া উপদেষ্টা রবিন ঠুকরাল টুইটারে শেয়ার করলেন একটি ছবি যেখানে কংগ্রেসের অন্তর্বর্তী সভাপতি সোনিয়া গান্ধীর সঙ্গে হাত মেলাতে দেখা যাচ্ছে আরুশা আলমকে।

অমরিন্দরের বান্ধবী সম্পর্কে এর আগে অভিযোগ করেছিলেন পাঞ্জাবের স্বরাষ্ট্রমন্ত্রী সুখজিন্দর রান্ডওয়া। তিনি জানিয়েছিলেন, ”ক্যাপ্টেন বলতেন আইএসআই পাঞ্জাবের জন্য বড় বিপদ। তাই আমরা এবার আরুশা আলমের সঙ্গে আইএসআইয়ের যোগাযোগের বিষয়টি তদন্ত করে দেখব। ক্যাপ্টেন অমরিন্দর সিং গত সাড়ে চার বছর ধরে পাকিস্তান থেকে ড্রোনের আনাগোনা নিয়ে আশঙ্কা প্রকাশ করেছেন। এই ইস্যু উত্থাপন করাই কেবল নয়, পাঞ্জাবে বিএসএফ মোতায়েনও করিয়েছিলেন তিনি। এই পুরো বিষয়টি এবার তদন্ত করে দেখা দরকার।”

[আরও পড়ুন: ‘দেশের উন্নয়নের মডেল হয়ে উঠেছে গোয়া’, ভিডিও বৈঠকে প্রশংসায় পঞ্চমুখ প্রধানমন্ত্রী]

কংগ্রেসের এই খোঁচার জবাবে অমরিন্দর সরাসরি কিছু না বললেও মুখ খুলেছেন রবিন। তাঁর অভিযোগ, সুখজিন্দর ব্যক্তিগত আক্রমণের খেলায় নেমেছেন। এরপরই তিনি পোস্ট করে দেন একটি ছবি। সেই ছবিতে সোনিয়াকে করমর্দন করতে দেখা যাচ্ছে আরুশাকে। সেই অর্থে ছবির ক্যাপশনে তেমন বিস্তারিত কিছু না লিখলেও তাঁর খোঁচা বুঝতে অসুবিধা হয় না।

এই ছবি পোস্ট করার পরই কার্যত কিছুটা পিছু হটতে দেখা যাচ্ছে কংগ্রেস নেতৃত্বকে। তদন্তরে দাবি এক কদম সরে এসে সুখজিন্দর জানিয়েছেন, এটা দু’টি দেশের মধ্যবর্তী বিষয়। তাই এক্ষেত্রে তদন্ত করতে পারে একমাত্র র-ই।

[আরও পড়ুন: গোয়ায় তৃণমূলে যোগ দিতে চলেছেন লাকি আলি, নাফিসা আলি-সহ একাধিক তারকা! জল্পনা তুঙ্গে]

উল্লেখ্য, কংগ্রেস ছাড়ার পর থেকেই জল্পনা তৈরি হয়ে গিয়েছিল অমরিন্দরের রাজনৈতিক ভবিষ্যৎ নিয়ে। সম্প্রতি তিনি জানিয়েছেন, রাজ্যের আগামী বিধানসভা নির্বাচনের আগেই নিজের দল তৈরি করবেন তিনি। আর সেই দল গাঁটছড়া বাঁধতে পারে বিজেপির সঙ্গে। তাঁর এই ঘোষণার পরই তাঁর প্রতি কংগ্রেসের আক্রমণ আরও জোরাল হচ্ছে। তার পালটাও দিতে দেখা যাচ্ছে অমরিন্দর শিবিরকে। সব মিলিয়ে আক্রমণ-প্রতি আক্রমণে সরগরম পাঞ্জাব রাজনীতি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে