১২ মাঘ  ১৪২৮  বুধবার ২৬ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

বিকাশ দুবে এনকাউন্টার: গরুর পালকে পাশ কাটাতে গিয়ে উলটে যায় গাড়ি, STF’এর দাবিতে বিতর্ক

Published by: Paramita Paul |    Posted: July 10, 2020 9:19 pm|    Updated: July 10, 2020 9:31 pm

Car Tried To Avoid Cattle, Flipped: Uttarpradesh STF

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যত দোষ নন্দ ঘোষ! বিকাশ দুবের  (Vikash Dubey) এনকাউন্টারে এই নন্দ ঘোষটা হল গরু-মোষের পাল। যাদের পাশ কাটাতে গিয়ে উলটে যায় পুলিশের গাড়িটি। আর সেই সুযোগে এক্কেবারে ফিল্মি কায়দায় বন্দুক ছিনিয়ে নিয়ে পালানোর চেষ্টা করে কুখ্যাত গ্যাংস্টার বিকাশ দুবে। এনকাউন্টারের বেশ কয়েকঘণ্টা পরে এমনই চাঞ্চল্যকর দাবি করল যোগী প্রশাসনের পুলিশ। একইসঙ্গে তাঁদের দাবি, দীর্ঘ পথ অতিক্রম করে ক্লান্ত হয়ে পড়ছিলেন গাড়ির চালক। এদিকে এররকম মাফিয়াকে নিয়ে যাওয়ার সময় হাতে কেন হ্যান্ডকাফ পরানো হল না, তা নিয়েও বিতর্ক দানা বেঁধেছে। এদিকে মধ্যপ্রদেশের উজ্জয়িনীর মন্দিরে যে মহিলা সিকিউরটি অফিসার চিনিয়ে দিয়েছিলেন বিকাশকে, শুক্রবার তাঁকে  পদ থেকে সরিয়ে দেওয়া হয়। যা আরও একপ্রস্থ বিতর্ক তৈরি করেছে।

শুক্রবার ভোররাতে কানপুরের বাইরে এক এনকাউন্টের খতম হয়েছে বিকাশ দুবে (Vikash Dubey)। জানা গিয়ে্ছে, স্পেশাল টাস্ক ফোর্স যখন উজ্জয়িনী থেকে কানপুরে বিকাশ যাদবকে ধরে নিয়ে যাওয়া হচ্ছিল তখনই এসটিএফ গাড়ি উল্টে যায়৷ সে সময় এক পুলিশের থেকে বন্দুক ছিনতাই করে পালাতে চেষ্টা করে বিকাশ। পুলিশ তাঁকে আত্মসমর্পণ করতে বললে সে গুলি চালায়৷ গুলির লড়াইতে মারা যায় বিকাশ৷ কিন্তু সেই এনকাউন্টার নিয়ে একাধিক প্রশ্ন উঠতে শুরু করেছে। প্রথমে উত্তরপ্রদেশ পুলিশের তরফে দাবি করা হচ্ছিল, বৃষ্টিতে রাস্তা ভিজে থাকায় গাড়িতে নিয়ন্ত্রণ রাখা যায়নি। পরে অবশ্য দাবি বদলে যায়। উত্তরপ্রদেশে পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স তাঁদের বিবৃতিতে জানিয়েছে, দীর্ঘসময় গাড়ি চালানোয় ক্লান্ত ছিলেন গাড়ির চালক। আচমকাই রাস্তার উপর একদল গরু-মোষ চলে আসে। তাদের পাশ কাটাতে গিয়েই উল্টে যায় গাড়িটি। এরপরই পালানোর চে্ষ্টা করে দুবে। কিন্তু এসটিএফের এই বয়ানে অনেকেই সন্দেহ প্রকাশ করেছেন।

[আরও পড়ুন : বিকাশ দুবের এনকাউন্টারের ঠিক আগেই আটকে দেওয়া হয়েছিল মিডিয়ার গাড়ি]

এদিকে উজ্জয়িনীর মন্দিকে বিকাশকে (Vikash Dubey) চিনিয়ে দেওয়া নিরাপত্তা অফিসার রুবি যাদবকে সরিয়ে দেওয়ায় বিতর্ক তৈরি হয়েছে। সূত্রের খবর, বৃহস্পতিবার মন্দিরে রুবিই প্রথম সন্দেহ করে বিকাশকে। তারপর তার পরিচয়পত্র দেখতে চায়। পরে সেখান থেকে পালানোর আগেই ধরা পড়ে যায় বিকাশ। এরপর রুবির বিরুদ্ধে একাধিক প্রশ্ন তুলে তাকে পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে।

মন্দির সূত্রে খবর, মন্দিরের সিকিউরিটি অফিসার রুবি তিনজন নিরাপত্তা কর্মীকে পাঠিয়েছিলেন গ্যাংস্টার বিকাশ যাদবকে ধরতে। রুবি জানিয়েছেন, তিনি একটি আগেই  তথ্য পেয়েছিলেন যে মন্দিরে একজন সন্দেহভাজন প্রবেশ করেছে। তিনি দীর্ঘক্ষণ লক্ষ্য করার পরেই বিকাশ দুবেকে (Vikash Dubey) ধরে ফেলেন ৷

[আরও পড়ুন : বিকাশ দুবের এনকাউন্টারের ঠিক আগেই আটকে দেওয়া হয়েছিল মিডিয়ার গাড়ি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে