২৪ বৈশাখ  ১৪২৮  শনিবার ৮ মে ২০২১ 

READ IN APP

Advertisement

কয়লা ও গরু পাচার কাণ্ডে গ্রেপ্তার বিনয় মিশ্রর ভাই বিকাশ

Published by: Monishankar Choudhury |    Posted: March 16, 2021 4:40 pm|    Updated: March 16, 2021 4:52 pm

An Images

ছবি: প্রতীকী

সুব্রত বিশ্বাস: কয়লা ও গরু পাচার কাণ্ডে গ্রেপ্তার বিনয় মিশ্রর ভাই বিকাশ মিশ্র। পাচারচক্রে জড়িত থাকার অভিযোগে তাঁকে গ্রেপ্তার করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED)।

[আরও পড়ুন: বাংলার ভোট ময়দানে নামার আগে রাজ্যসভার সাংসদ পদ থেকে ইস্তফা স্বপন দাশগুপ্তের]

গরু পাচার কাণ্ডে ED’র সঙ্গে দ্রুতগতিতে তদন্ত চালাচ্ছে সিবিআই (CBI)। ভারত ও বাংলাদেশে ছড়িয়ে থাকা এই চক্রের চাঁইদের জালে ধরতে তৎপর হয়েছেন গোয়েন্দারা। সম্প্রতি, বিকাশের বিরুদ্ধে লুক আউট নোটিস জারি করেছিল সিবিআই।মঙ্গলবার রাজধানী দিল্লি থেকে বিকাশ মিশ্রকে গ্রেপ্তার করা হয়েছে বলে খবর। আজই তাকে আদালতে পেশ করা হয়েছে। তাঁকে ৬ দিনের ইডি হেফাজতে রাখার নির্দেশ দেওয়া হয়েছে। তদন্তকারীদের অভিযোগ বিনয় মিশ্রের অবৈধ ব্যবসার বড় অংকের টাকা রয়েছে বিকাশের কাছে। সেই সংক্রান্ত লেনদেন খতিয়ে দেখা হবে। এদিকে, আজ নিজাম প্যালেসে  সিবিআইয়ের সদর  দপ্তরে বিকাশকে ডেকে পাঠানো হয়েছিল। কিন্তু তার আগেই গ্রেপ্তার হন তিনি। 

উল্লেখ্য, আগেই বিনয় মিশ্রর বিরুদ্ধে রেড কর্নার নোটিস জারি করার তোড়জোড় শুরু করেছে সিবিআই। সদ্যই পাচারচক্রের অন্যতম পাণ্ডার বিরুদ্ধে ওপেন ওয়ারেন্ট জারি করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটি। বলে রাখা ভাল, রেড কর্নার নোটিস জারির আগের পদক্ষেপ হচ্ছে ওপেন ওয়ারেন্ট। এরপর ইন্টারপোলের অনুমতিতে বিশ্বের বিভিন্ন দেশে ওয়ারেন্টের কপি পাঠিয়ে দেওয়া হবে। ফলে বিদেশে গা ঢাকা দিতে বেগ পেতে হবে মিশ্রকে। সূত্রের খবর, কয়েকদিন আগেই রেড কর্নার নোটিস জারি করার জন্য ইন্টারপোলের দ্বারস্থ হয় সিবিআই (CBI)।

[আরও পড়ুন: বাটলা হাউস এনকাউন্টারে দোষী সাব্যস্ত আরিজ খানকে ফাঁসির সাজা দিল আদালত]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement