BREAKING NEWS

১৩ মাঘ  ১৪২৮  বৃহস্পতিবার ২৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

CDS Bipin Rawat: চপার দুর্ঘটনায় প্রয়াত সেনা সর্বাধিনায়ক বিপিন রাওয়াত

Published by: Paramita Paul |    Posted: December 8, 2021 6:08 pm|    Updated: December 8, 2021 6:36 pm

CDS BIpin Rawat died in Kunnur Chopper crash in Tamil Nadu | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কুন্নুরের চপার দুর্ঘটনায় মৃত্যু হল সস্ত্রীক সেনা সর্বাধিনায়ক বিপিন রাওয়াতের (CDS Bipin Rawat)। মৃত্যু হয়েছে সেনা কপ্টারে সওয়ার আরও ১২ জনেরও। দেশের প্রথম সেনা সর্বাধিনায়কের মৃত্যুতের শোকপ্রকাশ করেছেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং (Rajnath Singh)। 

নীলগিরির দুর্ঘটনাস্থল থেকে গুরুতর জখম অবস্থায় বিপিন রাওয়াতকে উদ্ধার করা হয়। কিন্তু ততক্ষণে তাঁর শরীরে ৮৫ শতাংশ পুড়ে গিয়েছে। ভরতি করা হয় ওয়েলিংটন সেনা হাসপাতালে। সেনা সর্বাধিনায়কের চিকিৎসার জন্য ৬ সদস্যের মেডিক্যাল টিমও তৈরি হয়। কিন্তু শেষরক্ষা হল না। প্রয়াত হলেন সস্ত্রীক বিপিন রাওয়াত। 

 

[আরও পড়ুন: সেনা চপার দুর্ঘটনা LIVE UPDATE: চপার দুর্ঘটনায় প্রয়াত সেনা সর্বাধিনায়ক বিপিন রাওয়াত, জানাল বায়ুসেনা]

ভারতীয় সেনার তরফে জানানো হয়েছে, কপ্টারে থাকা ১৪ জনের মধ্যে ১৩ জনেরই মৃত্যু হয়েছে। সন্ধে ৬টা নাগাদ ভারতীয় সেনার তরফে সেনা সর্বাধিনায়কের মৃত্যুর খবর নিশ্চিত করা হয়। জানানো হয়, তাঁর স্ত্রী মধুলিকা রাওয়াতেরও মৃত্যু হয়েছে। মৃতদের শরীরের ৮৫ শতাংশই পুড়ে গিয়েছে। ফলে মৃতদের পরিচয় নিশ্চিত করতে ডিএনএ পরীক্ষা করা হতে পারে বলে খবর। এদিকে এখনও মৃত্যুর সঙ্গে এখনও পাঞ্জা লড়ছেন গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিং। গুরুতর আহত তিনি। 

 

প্রসঙ্গত, বুধবার সুলুরের সেনা ছাউনি থেকে এমআই সিরিজের চপারটি ওয়েলিংটনের সেনাঘাঁটির দিকে যাচ্ছিল বলে জানা গিয়েছে। কিন্তু ওড়ার কিছুক্ষণের মধ্যেই সেটি ভেঙে পড়ে। ভেঙে পড়ার সঙ্গে সঙ্গে আগুন ধরে যায় কপ্টারে। আর এই ভয়াবহ দুর্ঘটনায় প্রয়াত হলেন দেশের প্রথম সেনা সর্বাধিনায়ক বিপিন রাওয়াত। 

[আরও পড়ুন: Mamata Banerjee: ‘বাংলায় চাকরি করতে হলে আঞ্চলিক ভাষা জানা মাস্ট’, বললেন মুখ্যমন্ত্রী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে