BREAKING NEWS

২৬  শ্রাবণ  ১৪২৯  রবিবার ১৪ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

রাষ্ট্রপতি মনোনীত সদস্য হিসাবে রাজ্যসভায় যাচ্ছেন পিটি ঊষা, ইলাইয়ারাজা-সহ ৪, শুভেচ্ছা প্রধানমন্ত্রীর

Published by: Subhajit Mandal |    Posted: July 6, 2022 9:41 pm|    Updated: July 6, 2022 9:41 pm

Celebrated athlete PT Usha, iconic composer Ilaiyaraaja among 4 nominated for Rajya | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার রাজ্যসভার ট্র্যাকে অ্যাথলিট পিটি ঊষা (PT Usha)। রাষ্ট্রপতি মনোনীত সদস্য হিসাবে সংসদের উচ্চকক্ষে মনোনীত হলেন দেশের সর্বকালের অন্যতম সেরা স্প্রিন্টার। রাজ্যসভায় যাচ্ছেন কিংবদন্তি সংগীত পরিচালক ইল্লাইয়ারাজাও। রাজ্যসভায় (Rajya Sabha) রাষ্ট্রপতি মনোনীত সদস্য হিসাবে মনোনীত হয়েছেন সমাজসেবী বীরেন্দ্র হেগড়ে এবং চিত্রনাট্যকর ও পরিচালক বি বিজয়েন্দ্র।

১৯৮৪ সালের লস অ্যাঞ্জেলস অলিম্পিকে মিলখা সিংকেও কার্যত টপকে গিয়েছিলেন পিটি ঊষা। ১/১০০ সেকেন্ডের জন্য তিনি পদক পাননি। কেবল তিনি নয়, মনখারাপে ভুগেছিল গোটা দেশ। ঊষার দুর্দম প্রতিভা যে দেশকে সোনা এনে দেবে সেব্যাপারে নিশ্চিত ছিলেন সকলে। কিন্তু হয়নি। কিংবদন্তি হয়েও ইতিহাস ছোঁয়া হয়নি তাঁর। তবে অলিম্পিকে পদক না পেলেও বিভিন্ন আন্তর্জাতিক প্রতিযোগিতায় তাঁর সাফল্য প্রশ্নাতীত। সেই সাফল্যের স্বীকৃতি হিসাবেই এবার রাজ্যসভায় যাচ্ছেন ঊষা। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) তাঁকে শুভেচ্ছা জানিয়েছেন।

[আরও পড়ুন: পরপর বিমানে গোলযোগ, ইন্ডিগোর বিমানে ধোঁয়া, অবতরণের পরেই বন্ধ ভিস্তারার উড়ানের ইঞ্জিন]

ইল্লাইয়ারাজা দক্ষিণের নামী সংগীত পরিচালক। বহু বিখ্যাত দক্ষিণী ছবিতে সুর দিয়েছেন তিনি। সদমা, পা, চিনি কমের মতো বলিউড ছবিতেও সুর দিয়েছেন তিনি। এ হেন পরিচালককে রাজ্যসভায় পাঠাচ্ছে কেন্দ্র। সেই সঙ্গে রাজ্যসভায় যাচ্ছেন সমাজসেবী বীরেন্দ্র হেগড়ে এবং চিত্রনাট্যকর ও পরিচালক বি বিজয়েন্দ্র। চারজনকেই শুভেচ্ছা জানিয়েছে প্রধানমন্ত্রী।

[আরও পড়ুন: সংকটাপন্ন লালু, পাটনা থেকে এয়ার অ্যাম্বুল্যান্সে নিয়ে যাওয়া হল দিল্লি, হাসপাতালে গিয়ে দেখা নীতীশের]

তাৎপর্যপূর্ণভাবে যে চারজনকে বিজেপি সরকার (BJP) রাষ্ট্রপতির মনোনীত প্রার্থী হিসাবে রাজ্যসভায় পাঠাচ্ছে, চারজনই দক্ষিণ ভারতের। নিন্দুকেরা বলছেন, রাজ্যসভার মনোনীত সদস্য বাছাইয়ের ক্ষেত্রেও সুক্ষ রাজনৈতিক পরিকল্পনা করেছে বিজেপি। উত্তর, পশ্চিম এবং পূর্ব ভারতের অধিকাংশ এলাকা দখলের পর এবার বিজেপির লক্ষ্য দক্ষিণ ভারত। সেকারণেই দক্ষিণের ব্যক্তিত্বদের বাড়তি গুরুত্ব দেওয়া হচ্ছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে