BREAKING NEWS

২৬  শ্রাবণ  ১৪২৯  রবিবার ১৪ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

এক বছরে রান্নার গ্যাসের দাম বাড়ল ২৪৪ টাকা! কেন্দ্রকে তীব্র আক্রমণ তৃণমূল-সহ বিরোধীদের

Published by: Subhajit Mandal |    Posted: July 6, 2022 3:39 pm|    Updated: July 6, 2022 4:18 pm

Is this the cost of toppling Maharashtra govt: opposition on LPG hike | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত এক বছরে অষ্টমবার। বুধবার ফের একধাক্কায় ৫০ টাকা বাড়ানো হয়েছে রান্নার গ্যাসের (LPG) দাম। পেট্রল-ডিজেলের পর লাগাতার রান্নার গ্যাসের দাম বাড়ায় রীতিমতো সংকটে আমআদমি। অথচ কেন্দ্র সরকারের ভ্রূক্ষেপমাত্র নেই। স্বাভাবিকভাবেই কেন্দ্রের বিরুদ্ধে খড়গ হাতে নেমে পড়েছে বিরোধীরা।

হিসাব বলছে, ২০২১ সালের ১ জুলাই থেকে এখনও পর্যন্ত ২৪৪ টাকা দাম বেড়েছে রান্নার গ্যাসের। এই এক বছরে মোট ৮ বার দাম বাড়ানো হয়েছে। এর মধ্যে বেশ কয়েকবার একধাক্কায় সিলিন্ডার প্রতি ৫০ টাকা পর্যন্ত দাম বাড়ানো হয়েছে।

এক বছরে রান্নার গ্যাসের দাম বাড়ল ২৪৪ টাকা:

১ জুলাই ২০২১ ২৫ টাকা ৫০ পয়সা
১৭ আগস্ট ২০২১ ২৫ টাকা
১ সেপ্টেম্বর, ২০২১ ২৫ টাকা
৬ অক্টোবর ২০২১ ১৫ টাকা
২২ মার্চ, ২০২২ ৫০ টাকা
৭ মে, ২০২২ ৫০ টাকা
১৯ মে, ২০২২ ৩.৫০ টাকা
৬ জুলাই, ২০২২ ৫০ টাকা

[আরও পড়ুন: অগ্নিপথ আসলে ‘নিকৃষ্ট’ শর্তের কর্মসংস্থান প্রস্তাব, মন্তব্য প্রশান্ত কিশোরের]

লাগাতার জ্বালানি গ্যাসের মূল্যবৃদ্ধি নিয়ে একযোগে সরব বিরোধী শিবির। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) টুইটারে গোটা চারেক স্ক্রিনশট শেয়ার করে কেন্দ্রকে বেনজিরভাবে বিঁধেছেন। অভিষেকের স্ক্রিনশটগুলির একটিতে ছিল ডলারের তুলনায় টাকার দামের পতনের হিসাব, একটিতে ছিল রান্নার গ্যাসের দাম বাড়ার খবর, একটিতে আছে কন্নড় সাহিত্যিকের হত্যার খবর আরেকটিতে আছে মুসলিম ধর্মগুরুকে খুন করার খবর। অভিষেক টুইটের ক্যাপশনে লিখেছেন,”নতুন ভারতের আরও একটি দিন।” অর্থাৎ তৃণমূলের (TMC) সর্বভারতীয় সাধারণ সম্পাদক বোঝাতে চেয়েছেন, মোদি জমানায় রোজই এই ধরনের ঘটনা ঘটছে। রাজ্যের অর্থমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্যের অভিযোগ, “রান্না ঘরে আগুন জ্বালাচ্ছে কেন্দ্র। ধারাবাহিকভাবে দাম বাড়িয়ে চলেছে। ভারত কল্যাণকর রাষ্ট্র অথচ কেন্দ্র একের পর এক জনবিরোধী নীতি নিয়ে চলেছে। জিএসটি (GST) কাউন্সিলের বৈঠকে কায়দা করে নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম বাড়িয়ে দিয়েছে। আমরা তার প্রতিবাদ করেছি। মুখ্যমন্ত্রীও বারবার প্রধানমন্ত্রীকে চিঠি দিয়েছে। আমি সরকার ও দলের তরফে মানুষের স্বার্থ বিরোধী কাজের তীব্র প্রতিবাদ করছি। “

[আরও পড়ুন: সংখ্যালঘুদের কাছে টানতে ‘স্নেহ যাত্রা’, নয়া কর্মসূচি ঘিরে বিজেপির অন্দরে তোড়জোড়]

শুধু অভিষেক নন, কেন্দ্রকে আক্রমণ করেছে কংগ্রেসও। কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী (Priyanka Gandhi) টুইটে বলেন, ময়দা, পনির, দইয়ের মতো খাদ্যসামগ্রীতে ৫ শতাংশ জিএসটি (GST) চাপানোর পর এবার গ্যাসের দাম ৫০ টাকা বৃদ্ধি। সাধারণ মানুষের কোমর ভেঙে দিচ্ছে মোদি (Narendra Modi) সরকার। অল ইন্ডিয়া মহিলা কংগ্রেস আবার টুইট করে প্রশ্ন তুলেছে, বিজেপি কি মহারাষ্ট্রে সরকার ফেলার খরচ তুলতে রান্নার গ্যাসের দাম বাড়াল?

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে