২  ভাদ্র  ১৪২৯  বুধবার ১৭ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মধ্যবিত্তের হেঁশেলে আগুন, ফের লাফিয়ে বাড়ল রান্নার গ্যাসের দাম

Published by: Sulaya Singha |    Posted: July 6, 2022 9:02 am|    Updated: July 6, 2022 9:21 am

Domestic LPG cylinders costlier by Rs 50 from today | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের মধ্যবিত্তের হেঁশেলে আগুন। আরও বাড়ল রান্নার গ্যাসের দাম। আজ, বুধবার থেকে কলকাতায় ৫০ টাকা বেড়ে ১৪.২ কেজি ঘরোয়া রান্না গ্যাসের সিলিন্ডারের দাম দাঁড়াল ১ হাজার ৭৯ টাকায়। এর আগে গত ১৯ মে, তিনটাকা বেড়েছিল রান্নার গ্যাসের মূল্য। দাম হয়েছিল ১ হাজার ২৯ টাকা। তার আগে সেই মাসেই ৫০ টাকা বেড়ে এদেশে প্রথমবার এলপিজি সিলিন্ডারের (LPG Price Hike) দাম বেড়ে হাজারের গণ্ডি পেরিয়েছিল।

গত ৬ মে শেষবার হাজারের নিচে পাওয়া যাচ্ছিল ঘরোয়া রান্নার গ্যাসের সিলিন্ডার। তখন দাম ছিল ৯৭৬ টাকা। তার পর থেকে দু’মাসে লাফিয়ে বেড়েছে দাম। মাত্র ৬০ দিনের মধ্যে দাম বৃদ্ধি পেল মোট ১০৩ টাকা। স্বাভাবিক ভাবেই চড়া দামের জেরে নাভিশ্বাস আমজনতার। এদিকে পাঁচ কেজির ছোট সিলিন্ডারের দাম বেড়ে হল ৩৯৬ টাকা।

[আরও পড়ুন: বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ: কাটা গেল পয়েন্ট, নয়া তালিকায় পাকিস্তানেরও নিচে ভারত]

নতুন দাম অনুযায়ী, দিল্লি (১০৫৩ টাকা), মুম্বই (১০৫২.৫০ টাকা) এবং চেন্নাইয়ের (১০৬৮.৫০ টাকা) থেকেও কলকাতায় এলপিজি সিলিন্ডারের মূল্য সর্বাধিক। ১৯ কেজি বাণিজ্যিক সিলিন্ডারের দাম অবশ্য ৮ টাকা কমেছে। আজ থেকে ২ হাজার ১৩২ টাকায় মিলবে বাণিজ্যিক গ্যাস সিলিন্ডার।

উল্লেখ্য, গত মাসেই রান্নার গ‌্যাসের নতুন সংযোগের খরচও বাড়ানো হয়েছিল। জানানো হয়েছিল, বাড়িতে ব‌্যবহারের ১৪.২ কেজির সিলিন্ডার সংযোগের জন্য সিকিউরিটি ডিপোসিট (Security Deposit) বাবদ ৭৫০ টাকা বেশি জমা দিতে হবে গ্যাস কোম্পানিগুলির কাছে। সঙ্গে বেড়েছিল রেগুলেটারের দামও। নতুন রেগুলেটর কিনতে গ্রাহককে ১০০ টাকা বেশি দিতে হবে। এবার নতুন করে বাড়ল সিলিন্ডারের দাম। রান্নার গ্যাসের লাগাতার মূল্যবৃদ্ধির জেরে ফের বিরোধীদের তোপের মুখে কেন্দ্র সরকার।

[আরও পড়ুন: ‘আমি চুরিও করিনি, ডাকাতিও করিনি’, সিবিআই তলব নিয়ে মুখ খুললেন অনুব্রত]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে