BREAKING NEWS

১০ মাঘ  ১৪২৮  সোমবার ২৪ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

Maharashtra: ‘কড়া জবাব দেওয়া হবে’, নারায়ণ রানে জামিন পেতেই শিব সেনাকে হুমকি ছেলে নীতেশের

Published by: Biswadip Dey |    Posted: August 25, 2021 12:16 pm|    Updated: August 25, 2021 5:58 pm

Central minister Narayan Rane's Son Nitesh Shares Clip From

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহারাষ্ট্রের (Maharashtra) মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে (Uddhav Thackeray) চড় মারার হুমকি দিয়ে কেন্দ্রীয় মন্ত্রী নারায়ণ রানের গ্রেপ্তারিকে কেন্দ্র করে উত্তপ্ত মহারাষ্ট্র। মঙ্গলবার রাতে অবশ্য জামিন পেয়ে গিয়েছেন রানে। কিন্তু তারপরই কেন্দ্রীয় মন্ত্রীর ছেলে নীতেশ রানের (Nitesh Rane) টুইট ঘিরে বিতর্ক নতুন মাত্রা পেয়েছে। রাজ্যে বিজেপি (BJP) ও শিব সেনার (Shiv Sena) মধ্যে সংঘর্ষের আবহ পরিষ্কার হয়ে গিয়েছে ওই টুইট থেকে।

মঙ্গলবার রাতে আট ঘণ্টা হাজতবাসের পরে নারায়ণ রানেকে জামিন দেয় মুম্বইয়ের এক আদালত। এরপর মধ্যরাতে নীতেশ ‘রাজনীতি’ ছবির একটি ক্লিপিং শেয়ার করেন টুইটারে। সেই টুইটে মনোজ বাজপেয়ীর মুখে একটি বিশেষ সংলাপ শোনা যাচ্ছে। ‘কড়ারা জবাব মিলেগা’ অর্থাৎ কড়া জবাব দেওয়া হবে বলতে শোনা যাচ্ছে মনোজকে। যা থেকে পরিষ্কার, বাবার গ্রেপ্তারির ‘বদলা’ নেওয়ার হুমকিই দিচ্ছেন নীতেশ। ক্লিপিংয়ে মনোজকে আরও বলতে শোনা গিয়েছে, ”যারা আকাশে থুতু ছোঁড়ে তারা বুঝতেও পারে না শেষ পর্যন্ত তারা নিজেদেরই নোংরা করছে।”

[আরও পড়ুন: ধর্ষণে অভিযুক্ত IIT পড়ুয়া ‘রাজ্যের ভবিষ্যৎ’, আজব যুক্তি দেখিয়ে জামিন দিল আদালত]

গত সোমবার রায়গড়ে বিজেপির জন আশীর্বাদ যাত্রা ছিল। সেখানেই নারায়ণ রানে বলেন, মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে ১৫ আগস্টের ভাষণে স্বাধীনতার সালটাই ভুলে গিয়েছিলেন।তিনি আরও বলেন, যদি সেখানে তিনি উপস্থিত থাকতেন, তাহলে উদ্ধব ঠাকরেকে চড় মারতেন। কটাক্ষ করে তিনি বলেন, এটা লজ্জার যে মুখ্যমন্ত্রী স্বাধীনতার সালটাই জানেন না। তিনি বক্তৃতার সময় স্বাধীনতার বছর জিজ্ঞাসা করতে পিছনের দিকে ঝুঁকেছিলেন। আর রানের এই বক্তব্য প্রকাশ্যে আসতেই গত কয়েক ঘণ্টায় আরও উত্তাল হয়েছে মহারাষ্ট্র। মঙ্গলবার সকাল থেকে জায়গায় জায়গায় সংঘর্ষ বাঁধে শিব সেনা এবং বিজেপি কর্মীদের মধ্যে।

তবে জামিন দেওয়ার আগে রায়গড় আদালতের বিচারক বলেন, ”গ্রেপ্তারির কারণ ও অন্যান্য দিক বিচার করে আমি বুঝতে পেরেছি এই গ্রেপ্তারি যুক্তিযুক্ত।” রাত ৯.৪৫ নাগাদ কেন্দ্রীয় মন্ত্রীকে জামিন দেওয়ার সময় আদালতের তরফে জানিয়ে দেওয়া হয়, এই ধরনের অপরাধ যেন আর না করেন তিনি। প্রসঙ্গত, ২০ বছরের মধ্যে এই প্রথম কোনও কেন্দ্রীয় মন্ত্রী গ্রেপ্তার হলেন।

[আরও পড়ুন: Afghanistan Crisis: জার্মান চ্যান্সেলর মর্কেলকে ফোন প্রধানমন্ত্রী মোদির, গুরুত্বপূর্ণ আলোচনা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে