BREAKING NEWS

১৩ মাঘ  ১৪২৮  বৃহস্পতিবার ২৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

Maharashtra: উদ্ধব ঠাকরেকে ‘চড়’ মারার কথা বলে গ্রেপ্তার কেন্দ্রীয় মন্ত্রী নারায়ণ রানে

Published by: Abhisek Rakshit |    Posted: August 24, 2021 12:52 pm|    Updated: August 24, 2021 3:46 pm

FIR against Central Minister Narayan Rane for 'slap' remarks against Maharashtra CM | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিজেপি-শিব সেনা ঝামেলায় উত্তপ্ত হয়ে উঠল মহারাষ্ট্র। আর বিতর্কের কেন্দ্রবিন্দুতে কেন্দ্রীয় মন্ত্রী নারায়ণ রানে (Narayan Rane)। গত সোমবার মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে প্রকাশ্যে ‘চড়’ মারার কথা বলেছেন তিনি। আর একারণেই তাঁর বিরুদ্ধে দায়ের হল এফআইআরও। শেষপর্যন্ত তাঁকে গ্রেপ্তারও করল নাসিক পুলিশ।

কীভাবে ঘটনার সূত্রপাত? গত সোমবার রায়গড়ে বিজেপির জন আশীর্বাদ যাত্রা ছিল। সেখানেই নারায়ণ রানে বলেন, মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে ১৫ আগস্টের ভাষণে স্বাধীনতার সালটাই ভুলে গিয়েছিলেন।তিনি আরও বলেন, যদি সেখানে তিনি উপস্থিত থাকতেন, তাহলে উদ্ধব ঠাকরেকে চড় মারতেন। কটাক্ষ করে তিনি বলেন, এটা লজ্জার যে মুখ্যমন্ত্রী স্বাধীনতার সালটাই জানেন না। তিনি বক্তৃতার সময় স্বাধীনতার বছর জিজ্ঞাসা করতে পিছনের দিকে ঝুঁকেছিলেন। আর রানের এই বক্তব্য প্রকাশ্যে আসতেই গত কয়েক ঘণ্টায় আরও উত্তাল হয়েছে মহারাষ্ট্র।

 

[আরও পড়ুন: ধর্ষণে অভিযুক্ত IIT পড়ুয়া ‘রাজ্যের ভবিষ্যৎ’, আজব যুক্তি দেখিয়ে জামিন দিল আদালত]

এদিন সকালে পুনের মালাদে ভারতীয় দণ্ডবিধির ১৫৩ এবং ৫০৫ ধারায় কেন্দ্রীয় মন্ত্রী নারায়ণ রানের বিরুদ্ধে এফআইআর দায়ের হয়েছে। এর আগে এক যুব সেনা কর্মী অভিযোগ দায়ের করেছিলেন। মুম্বই-সহ বিভিন্ন জায়গায় পোস্টারও পড়েছে। যেখানে কেন্দ্রীয় মন্ত্রীকে ‘মুরগি চোর’ বলেও কটাক্ষ করা হয়েছে। প্রসঙ্গত রাজনৈতিক জীবনের শুরুতে নারায়ণ রানে বাল ঠাকরের সঙ্গে ছিলেন। প্রায় ৫ দশক আগে চেম্বুরে তাঁর পোল্ট্রির দোকান ছিল।

এদিকে, মঙ্গলবার সকাল থেকে জায়গায় জায়গায় সংঘর্ষ বেঁধেছে শিব সেনা এবং বিজেপি কর্মীদের মধ্যে। অন্যদিকে, আবার শিব সেনার রত্নগিরি-সিন্ধুদুর্গের সাংসদ বিনায়ক রাউত রান বলেছেন, নারায়ণ রানে মানসিকভাবে সুস্থ নন। মোদী মন্ত্রিসভায় স্থান পাওয়ার পরেই তিনি মানসিক ভারসাম্য হারিয়েছেন। ইতিমধ্যে মন্ত্রিসভা থেকে তাঁকে অপসারণের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠিও লিখেছেন শিব সেনা (Shiv Sena) সাংসদ। শেষপর্যন্ত তাঁকে গ্রেপ্তারও করল নাসিক পুলিশ। 

[আরও পড়ুন: Afghanistan Crisis: জার্মান চ্যান্সেলর মর্কেলকে ফোন প্রধানমন্ত্রী মোদির, গুরুত্বপূর্ণ আলোচনা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে