BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

৭ সেপ্টেম্বর থেকে চলবে মেট্রো রেল, মিলল কেন্দ্রের সবুজ সংকেত

Published by: Monishankar Choudhury |    Posted: August 29, 2020 8:02 pm|    Updated: August 29, 2020 8:14 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অবশেষে জল্পনার অবসান। আগামী ৭ সেপ্টেম্বর থেকে পর্যায়ক্রমে মেট্রো রেল পরিষেবা শুরু করার অনুমতি দিয়েছে কেন্দ্র সরকার।

উল্লেখ্য, নবান্নের আবেদন পেয়েও রেল বোর্ড লোকাল ট্রেন চালানোর বিষয়ে কোনও ইতিবাচক পদক্ষেপ করেনি শনিবার। ফলে পয়লা সেপ্টেম্বর থেকে হাওড়া, শিয়ালদহে লোকাল ট্রেন চলাচল অনিশ্চিত। একই সঙ্গে কলকাতা মেট্রো চলাচলের বিষয়টি নিয়েও ছিল অনিশ্চয়তা। তবে এই বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রকের নির্দেশ না আসা পর্যন্ত কোনও পদক্ষেপ হবে না। এমনটাই জানিয়েছিল রেল। শিয়ালদহের ডিআরএম এসপি সিং বলেন, রাজ্যের পক্ষে দু’টি আবেদন এক সঙ্গে করা হয়েছে। সেক্ষেত্রে মেট্রো ছাড় পেলে লোকাল ট্রেনকেও ছাড় দেওয়া হবে। লোকাল কম সংখ্যক চললেও অনিয়ন্ত্রিত ভিড় হবে বলে তিনি আশঙ্কা করছেন। ডিআরএমের কথায়, মেট্রো পুরোপুরি ঘেরাটোপের মধ্যে হওয়ায় যাত্রী নিয়ন্ত্রণ সম্ভব। যা অসম্ভব লোকাল ট্রেনের ক্ষেত্রে। এবার কেন্দ্রের সবুজ সংকেত মিলায় চলবে মেট্রো।

শনিবার স্বরাষ্ট্রমন্ত্রকের সঙ্গে আলোচনা হয় রেলমন্ত্রক, আবাস ও নগরোন্নয়ন মন্ত্রকের। সেখানেই যৌথভাবে পর্যায়ক্রমে মেট্রো পরিষেবা চালু করার সিদ্ধান্ত নেওয়া হয়। এছাড়া, এদিন চতুর্থ পর্যায়ের আনলক বা বিধিনিষেধ প্রত্যাহার নিয়ে একাধিক গাইডলাইন জারি করেছে কেন্দ্র। বেশ কিছু বিষয়ে ছাড় ঘোষণা করা হয়েছে সেখানে।

[আরও পড়ুন: লাভ জেহাদ রুখতে প্রশাসনকে কড়া পদক্ষেপ করার নির্দেশ যোগী আদিত্যনাথের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement