৩ কার্তিক  ১৪২৬  সোমবার ২১ অক্টোবর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তেলেঙ্গানার একটি তুলোর খেতে ভেঙে পড়ল একটি সেসনা এয়ারক্রাফট। এর ফলে মৃত্যু হল শিক্ষানবিশ দুই পাইলটের। রবিবার দুর্ঘটনাটি ঘটেছে তেলেঙ্গানার ভিকারাবাদ জেলার সুলতানপুর গ্রামে। মৃতদের নাম প্রকাশ বিশাল ও আমনপ্রীত কাউর বলে জানা গিয়েছে। দু’জনেই হায়দরাবাদের রাজীব গান্ধী অ্যাভিয়েশন অ্যাকাডেমির ছাত্র ছিলেন।

[আরও পড়ুন: দশেরার আগে নাশকতার ছক বানচাল, কাশ্মীরে ধৃত জইশ জঙ্গি]

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, প্রকাশ ও আমনপ্রীত রাজীব গান্ধী অ্যাভিয়েশন অ্যাকাডেমি ছাত্র ছিলেন। রবিবার সকালে একটি সেসনা এয়ারক্রাফট নিয়ে বেগমপেট বিমানবন্দর থেকে আকাশে উড়ে ছিলেন তাঁরা। ঘণ্টাখানেক বাদে, সকাল ১১.৫৫ মিনিট নাগাদ বিমানবন্দরের এয়ার কন্ট্রোল রুমের সঙ্গে তাঁদের সংযোগ ছিন্ন হয়ে যায়। তার কিছুক্ষণ বাদে বিমানটি ভেঙে পড়ার খবর আসে। স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে দুর্ঘটনাস্থলে পৌঁছান ভিকারাবাদ থানার পুলিশকর্মীরা। গোটা এলাকা ঘিরে ফেলে তল্লাশি শুরু হয়। পরে সেখান থেকে দুই পাইলটের মৃতদেহ ময়নাতদন্তের জন্য হাসপাতালে পাঠানোর পাশাপাশি বিমানের ভেঙে পড়া অংশ উদ্ধার করা হয়।

বেগমপেট বিমানবন্দরের এক আধিকারিক জানান, বিমানটি আকাশে ওড়ার একঘণ্টা পর রাডারের সঙ্গে তার সংযোগ ছিন্ন হয়ে যায়। এর কিছুক্ষণ বাদে পুলিশের কাছ থেকে খবর আসে বিমানটি সুলতানপুর গ্রামের একটি তুলোর খেতে ভেঙে পড়েছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। এই দুর্ঘটনার জন্য যদি কেউ দায়ী হয় তাহলে তাকে কড়া শাস্তির মুখে পড়তে হবে।

[আরও পড়ুন:নির্যাতিতা ও চিন্ময়ানন্দ-সহ ৫ জনের গলার স্বর পরীক্ষার নির্দেশ আদালতের]

প্রসঙ্গত উল্লেখ্য, গত শুক্রবার এই ধরনের একটি দুর্ঘটনা ঘটেছিল মহারাষ্ট্রের শিরপুর এলাকায়। সেখানকার একটি ফ্লাইং অ্যাকাডেমিতে প্রশিক্ষণ চলার ভেঙে পড়ে একটি বিমান। এর জেরে প্রাণ হারান বিমানটিতে থাকা একজন শিক্ষানবিশ পাইলট।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং