BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

অ্যাম্বুল্যান্সকে আটকে পার করানো হচ্ছে মুখ্যমন্ত্রীর কনভয়, বিতর্কে চেন্নাই পুলিশ

Published by: Soumya Mukherjee |    Posted: April 27, 2020 1:38 pm|    Updated: April 27, 2020 8:10 pm

An Images

ঘটনাস্থলের ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভিআইপি (VIP) -দের কনভয়ের জন্য কোনও অবস্থাতেই আটকানো যাবে না অ্যাম্বুল্যান্সের রাস্তা। বছর দুয়েক আগে কর্ণাটকের তৎকালীন উপমুখ্যমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী জি পরমেশ্বর রাজ্যের পুলিশ প্রধানকে নীলমণি এন রাজুকে এই নির্দেশই দিয়েছিলেন। পরে সুপ্রিম কোর্টও এই বিষয়ে নজর দেওয়ার জন্য বলেছিল সমস্ত রাজ্যকে। কিন্তু, তাতে যে কোনও কাজ হয়নি তা আজও প্রমাণ হল। সোমবার সকালে তামিলনাড়ুর রাজধানী চেন্নাইয়ের রাস্তায় কর্তব্যরত ট্রাফিক পুলিশকে দেখে গেল অ্যাম্বুল্যান্সকে দাঁড় করিয়ে মুখ্যমন্ত্রী ই কে পালানিস্বামীর কনভয় পাশ করাতে। এই ঘটনার ভি়ডিও সোশ্যাল মিডিয়াতে পোস্ট হতেই ভাইরাল হয়েছে। শুরু হয়েছে বিতর্কও।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, দীর্ঘদিন ধরেই ভিআইপিদের কনভয়ের জন্য অ্যাম্বুল্যান্সের রাস্তা আটকে রাখার বিষয়ে তামিলনাড়ুর নাগরিকরা আপত্তি জানাচ্ছিলেন।  এরপর সরকারের হস্তক্ষেপে অ্যাম্বুল্যান্সকে সবচেয়ে গুরুত্ব দিয়ে দেখার নির্দেশ পৌঁছে যায় প্রশাসনের সমস্ত স্তরে। কিন্তু, সারা বিশ্ব যখন করোনার মোকাবিলায় ব্যস্ত। এর সংক্রমণ থেকে বাঁচতে ভারতেও লকডাউন চলছে। তখন তামিলনাড়ুর ট্রাফিক পুলিশকে দেখা গেল পুরনো নির্দেশ অমান্য করে আয়ারল্যান্ড গ্রাউন্ড এলাকায় অ্যাম্বুল্যান্স ও অন্য গাড়িগুলিকে আটকে মুখ্যমন্ত্রীর কনভয় পাশ করাতে। এর জন্য ১৫ মিনিটের বেশি সময় কোনও যান চলাচল করতে দেওয়া হয়নি বলেও অভিযোগ।

[আরও পড়ুন: বেঙ্গালুরুর কোয়ারেন্টাইন সেন্টার থেকে ঝাঁপ দিয়ে আত্মঘাতী এক ব্যক্তি ]

সোশ্যাল মিডিয়াতে ভিডিওটি দেখার পরই এই ঘটনার তীব্র নিন্দা করেছেন নেটিজেনরা। সরব হয়েছেন বিরোধীরাও। সবাই যখন করোনার বিরুদ্ধে যুদ্ধে ব্যস্ত তখন অ্যাম্বুল্যান্সের রাস্তা আটকানোর এই ঘটনা কোনওভাবেই মেনে নেওয়া যায় না বলেই মত তাদের।

[আরও পড়ুন: করোনা আতঙ্কের মধ্যেও কাশ্মীরে নাশকতার ছক, খতম তিন জঙ্গি]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement