BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

রায়পুরে মর্মান্তিক দুর্ঘটনা, বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ৭ শ্রমিকের মৃত্যু

Published by: Abhisek Rakshit |    Posted: September 5, 2020 11:01 am|    Updated: September 5, 2020 11:32 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ ভয়াবহ দুর্ঘটনার সাক্ষী থাকল ছত্তিশগড়ের (Chhattisgarh) রায়পুর (Raipur)। পরিযায়ী শ্রমিকদের একটি বাস এবং ট্রাকের মুখোমুখি সংঘর্ষে প্রাণ হারালেন অন্তত সাতজন শ্রমিক। গুরুতরভাবে জখম বহু। তবে এখনও তাঁদের পরিচয় জানা যায়নি।

[আরও পড়ুন: চিনের প্রতিরক্ষা মন্ত্রীর সঙ্গে আড়াই ঘণ্টার বৈঠক রাজনাথের, দ্বন্দ্ব মেটানোর রফাসূত্র অধরাই]

জানা গিয়েছে, শনিবার সকালে রায়পুরের চেরি খেদি এলাকা থেকে যাওয়ার সময় দুর্ঘটনার কবলে পড়ে বাসটি। শ্রমিকদের নিয়ে ওড়িশার গঞ্জাম থেকে গুজরাটের সুরাটে যাচ্ছিল সেটি। কিন্তু পথেই এই মর্মান্তিক দুর্ঘটনা ঘটল। শেষ পাওয়া খবরে, ঘটনাস্থলেই মৃত্যু হয়েছে সাতজন শ্রমিকের। গুরুতরভাবে আহত হয়েছেন বেশ কয়েকজন। স্থানীয়রাই প্রথমে উদ্ধারকার্যে হাত লাগান। আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান। ইতিমধ্যে খবর পেয়ে ঘটনাস্থলে আসে স্থানীয় পুলিশ আধিকারিকরা। এই প্রসঙ্গে রায়পুরের এসএসপি অজয় যাদব সংবাদসংস্থা এএনআইকে বলেন, “আজ সকালে ওডিশার গাঞ্জাম থেকে গুজরাটের সুরাটে যাওয়ার সময় শ্রমিকবোঝাই একটি বাস দুর্ঘটনার কবলে পড়ে। মর্মান্তিক এই ঘটনায় সাতজন শ্রমিক মারা গিয়েছেন। আহত হয়েছেন আরও কয়েকজন।”

এদিকে, এই ঘটনার কথা জানতে পেরেই মৃতদের পরিবারকে ২ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেছেন ওডিশার (Odisha) মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক (Naveen Patnaik)। পাশাপাশি উচ্চপদস্থ আধিকারিকদেরও সেখানে যাওয়ার নির্দেশ দিয়েছেন।

[আরও পড়ুন: উত্তরপ্রদেশে ফের গণপিটুনি, চোর সন্দেহে গাছে বেঁধে পিটিয়ে খুন করা হল যুবককে]

তবে এই প্রথম নয়, এর আগে গত কয়েকমাসে এরকম বহু দুর্ঘটনার ঘটনা ঘটেছে, যাতে প্রাণ হারিয়েছেন পরিযায়ী শ্রমিকরা। কোনও নিয়ন্ত্রণ হারিয়ে গাড়ি উলটে যাওয়া তো কখনও আবার অন্য গাড়ির সঙ্গে সংঘর্ষ। তবে এই ক্ষেত্রে এই শ্রমিকরা আনলক পর্যায়ে পুনরায় কাজে যোগ দিতেই হয়তো গুজরাট যাচ্ছিলেন, এমনটাই মনে করা হচ্ছে। এমনকী এখনও পর্যন্ত পরিচয়ও প্রকাশ করা হয়নি প্রশাসনের তরফ থেকে।

[আরও পড়ুন: ক্রমবর্ধমান করোনা সংক্রমণের মধ্যেই রবিবার খুলছে দিল্লির নিজামুদ্দিন আউলিয়ার দরগা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement