৭ মাঘ  ১৪২৮  শুক্রবার ২১ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

ফের মহাভুল! এবার নয়ডা বিমানবন্দরের প্রচারে চিনের ছবি টুইট বিজেপির!

Published by: Biswadip Dey |    Posted: November 28, 2021 2:13 pm|    Updated: November 28, 2021 2:21 pm

Chinese media calls out BJP leaders for Tweeting Beijing airport image as Noida। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কলকাতার মা উড়ালপুল, দুর্গাপুরের অন্ডাল বিমানবন্দরের পরে এবার চিন! বিজেপির মহাভুলের সাম্প্রতিক দৃষ্টান্ত পৌঁছে গেল বেজিংয়েও! কয়েক দিন আগেই নয়ডা আন্তর্জাতিক বিমানবন্দরের (Noida International Airport) ভিত্তিপ্রস্তর স্থাপন করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)। এবার সেই বিমানবন্দর নিয়ে টুইট করতে গিয়ে চিনের এক আন্তর্জাতিক বিমানবন্দরের ছবি শেয়ার করার অভিযোগ উঠল বিজেপির কয়েকজন নেতার বিরুদ্ধে। চিনা সংবাদমাধ্যম সিজিটিএনের এক কর্মী টুইট করে নিন্দা করেছেন গেরুয়া শিবিরের কেন্দ্রীয় মন্ত্রীদের করা ওই টুইটের।

ঠিক কী অভিযোগ? টুইটারে চিনা কর্মী লেখেন, বেজিংয়ের নতুন দাকশিং আন্তর্জাতিক বিমানবন্দরের ছবি ব্যবহার করা হয়েছে বিজেপির শেয়ার করা ভিডিওয়। ভিডিওটিতে নয়ডার ওই নির্মীয়মাণ জেবার বিমানবন্দরের কথা জানাতে গিয়েই দেখানো হয়েছে চিনা ওই বিমানবন্দরের ছবি। যে সব বিজেপির নেতারা ওই ভিডিও শেয়ার করেছেন তাঁদের মধ্যে রয়েছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী অনুরাগ ঠাকুর, উত্তরপ্রদেশের উপ মুখ্যমন্ত্রী কেপি মৌর্য ও আরও অনেকেই।

[আরও পড়ুন : Mann ki Baat: ‘ক্ষমতায় থাকতে চাই না, সেবা করতে চাই’, ‘মন কি বাতে’ বললেন মোদি]

চিনের সরকারি সংবাদমাধ্যম ‘চায়না গ্লোবাল টেলিভিশন নেটওয়ার্ক’-এর কর্মী শেন শিওয়েই বিজেপির সিনিয়র নেতা ও কেন্দ্রীয় মন্ত্রীদের টুইটগুলির একটি কোলাজ শেয়ার করে লেখেন, ”ভারত সরকারের মন্ত্রীদের নিজেদের কাজের হিসেব দেখাতে গিয়ে বেজিংয়ের দাকশিং আন্তর্জাতিক বিমানবন্দরের ছবি ব্যবহার করতে হচ্ছে দেখে চমকে গেলাম।”

উল্লেখ্য, যোগী সরকারের উচ্চাকাঙ্ক্ষী নতুন বিমানবন্দরটি তৈরি হচ্ছে উত্তরপ্রদেশের গৌতম বুদ্ধ জেলায় নয়া বিমানবন্দরটি সম্পর্কে প্রধানমন্ত্রীর মন্তব্য, “এটিই হবে উত্তর ভারতের পণ্য রপ্তানির সিংহদরজা।” ভিত্তিপ্রস্তর স্থাপনের সময় প্রধানমন্ত্রী বলেন, “নতুন বিমানবন্দর নয়ডা ও পশ্চিম উত্তরপ্রদেশকে বিশ্বের মানচিত্রে তুলে আনবে। বিশেষভাবে প্রভাবিত হবে পর্যটন শিল্প। নয়ডা বিমানবন্দর নির্মাণ হয়ে গেলে পুণ্যার্থীরা অনায়াসে রাজ্যের মন্দির ও মাজার দর্শন করতে পারবেন।” প্রসঙ্গত, নয়ডা বিমানবন্দরটি তৈরি হলে তা হবে উত্তরপ্রদেশের দশম বিমানবন্দর। রাজ্যের পঞ্চম আন্তর্জাতিক বিমানবন্দর। যা ভারতের আর কোনও রাজ্যে নেই।

[আরও পড়ুন : Tripura Civic Polls 2021: আমবাসার ওয়ার্ডে জয় দিয়ে ত্রিপুরা পুরভোটে খাতা খুলল তৃণমূল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে