BREAKING NEWS

১৮ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ৫ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

করোনার প্রকোপে এবার দশম, দ্বাদশের পরীক্ষা পিছিয়ে দিল CISCE

Published by: Arupkanti Bera |    Posted: April 16, 2021 7:54 pm|    Updated: April 16, 2021 8:09 pm

CISCE decided to defer the ICSE Classes 10 and ISC 12 examinations । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দ্বাদশ এবং দশম শ্রেণির পরীক্ষা পিছিয়ে দেওয়ার ঘোষণা করল সিআইএসসিই (CISCE)। আগামী ৪ মে এই পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল। কিন্তু করোনার দাপটের পরিপ্রেক্ষিতে সিআইএসসিই-র তরফে জানানো হয়, চলতি বছরের জুনে পরীক্ষার নতুন সূচি ঘোষণা করা হবে। আপাতত স্থগিত থাকছে পরীক্ষা।

এর আগে সিবিএসই (CBSE) দশম শ্রেণির পরীক্ষা বাতিল এবং দ্বাদশের পরীক্ষা পিছিয়ে দেওয়ার ঘোষণা করে। তারপর থেকেই জল্পনা শুরু হয়, সিআইএসসিই-ও একই পথে হাঁটতে পারে। কার্যত একই সিদ্ধান্ত নিল সিআইএসসিই। সিআইএসসিই-র নোটিস অনুযায়ী, দ্বাদশের পড়ুয়াদের পরে পরীক্ষায় বসতে হবে। কিন্তু দশমের পড়ুয়ারা চাইলে দ্বাদশ শ্রেণির পরীক্ষার সময়ই অফলাইন পরীক্ষায় বসতে পারে। অথবা চাইলে নাও বসতে পারে। তবে যারা অফলাইন পরীক্ষায় বসবে না সেই সমস্ত পড়ুয়াদের মূল্যায়ন করার জন্য একটি নিরপেক্ষ ব্যবস্থা গ্রহণ করা হবে।

[আরও পড়ুন: প্রতি বছরই নিতে হবে করোনার টিকা, দাবি করলেন ফাইজারের সিইও]

সিআইএসসিই-র তরফে জানানো হয়েছে, করোনা পরিস্থিতির কথা মাথায় রেখেই পরীক্ষা পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।পরিস্থিতির উপর নজর রেখে পরের সিদ্ধান্ত জানানো হবে জুন মাসের প্রথম সপ্তাহে।

গত বুধবার দুপুরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দিল্লিতে বৈঠকে বসেছিলেন। সেখানে ছিলেন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল-সহ সংশ্লিষ্ট আধিকারিকরা। বৈঠকে সিবিএসই-র দ্বাদশের পরীক্ষা স্থগিতের কথা ঘোষণা করা হয়। আজ সিআইএসসিই-র দ্বাদশ এবং দশমের পরীক্ষা নিয়ে ঘোষণা করা হল।

[আরও পড়ুন: রণতরীর উদ্বোধনী অনুষ্ঠানে স্বল্প পোশাকে নাচ ঘিরে তুঙ্গে বিতর্ক, ভিডিও ভাইরাল]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে