BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘লকডাউন তো বাড়ল, আর্থিক প্যাকেজ কোথায়?’ মোদিকে প্রশ্ন কংগ্রেসের

Published by: Subhajit Mandal |    Posted: April 14, 2020 12:37 pm|    Updated: April 14, 2020 12:37 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জাতির উদ্দেশ্যে ভাষণে দেশজুড়ে লকডাউনের মেয়াদ ৩ মে পর্যন্ত করার সিদ্ধান্ত ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী। লকডাউনে সাধারণ মানুষের যাতে কোনও অসুবিধা না হয়, সরকার তার সবরকম ব্যবস্থা করছে বলেও দাবি করেন তিনি। করোনা রুখতে দেশবাসীর উদ্দশ্যে একাধিক সতর্কতামূলক পদক্ষেপ করতে অনুরোধ করলেও নতুন করে আর্থিক প্যাকেজ বা অতিরিক্ত রেশন দেওয়ার কথা ঘোষণা করেননি মোদি। আর সেটা হাতিয়ার করেই সরকারকে কাঠগড়ায় তুলল কংগ্রেস। তাঁদের প্রশ্ন, দেশজুড়ে ২১ দিনের লকডাউনে এমনিতেই চরম সমস্যায় মানুষ। তার উপর আরও ১৯ বাড়ানো হল লকডাউন। তা সত্বেও কেন নতুন করে আর্থিক প্যাকেজ ঘোষণা হল না?

[আরও পড়ুন: ‘করোনা ভারতে পা রাখার আগেই প্রস্তুতি নিয়েছিল সরকার’, দাবি প্রধানমন্ত্রীর]

বর্ষীয়ান কংগ্রেস নেতা তথা প্রাক্ত অর্থমন্ত্রী পি চিদম্বরম (P Chidambaram) টুইট করে বললেন, “গরিব মানুষকে ২১+১৯ দিন ধরে এই অসহনীয় যন্ত্রণা সহ্য করতে হবে। খাবারের জন্য ভিক্ষা করতে হবে। খাবার বা টাকা কোনওটারই অভাব নেই। কিন্তু সরকার সেটা সাধারণ মানুষের কাছে পৌঁছে দিচ্ছে না। মুখ্যমন্ত্রীদের এত অনুরোধেও কাজ হল না। ২৫ মার্চ ঘোষিত আর্থিক প্যাকেজের উপর একটা টাকাও যোগ হল না। রঘুরাম রাজন থেকে জেন ড্রেজ, প্রভাত পট্টনায়েক থেকে অভিজিৎ বন্দ্যোপাধ্যায়, সবার কথা উপেক্ষা করা হল। হে আমার প্রিয় ভারতবর্ষ কাঁদো।”

[আরও পড়ুন: করোনা যুদ্ধে জয়ী হতে সাতটি বিষয়ে দেশবাসীর সঙ্গ চাইলেন মোদি]

আরেক কংগ্রেস নেতা তথা দলের বর্ষীয়ান মুখপাত্র কংগ্রেস মুখপাত্র অভিষেক মনু সিংভির (Abhishek Singhvi) দাবি, “প্রধানমন্ত্রীর ভাষণ ছিল অন্তঃসারশূন্য। আমরা সরকারের কাছে আরও বিস্তারিত এবং সময়োপযোগী পদক্ষেপ চায়। গরিব মানুষের পাশাপাশি মধ্যবিত্ত এবং ক্ষুদ্র ও কুটির শিল্প রক্ষার্থে সরকার কী ব্যবস্থা নিয়েছে জানতে চাই।” আরেক বর্ষীয়ান কংগ্রেস নেতা শশী থারুর (Shashi Tharoor) বলছেন, “আমরা এই লকডাউন সমর্থন করি। কিন্তু প্রধানমন্ত্রীর উচিত ছিল গরিবদের কথা ভেবে বড়সড় কোনও আর্থিক সিদ্ধান্ত ঘোষণা করা।”

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement