২  ভাদ্র  ১৪২৯  বুধবার ১৭ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

চেয়ারে শাহ, মাটিতে যজ্ঞের প্রস্তুতি পুরোহিতের, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর পুজো নিয়ে তোপ কংগ্রেসের

Published by: Paramita Paul |    Posted: July 4, 2022 1:58 pm|    Updated: July 4, 2022 1:58 pm

Congress criticized Amit Shah's gesture during puja | Sangbad Pratidin

সোমনাখ রায়, নয়াদিল্লি: ধর্মের তাস খেলে বিরোধীদের ধরাশায়ী করা বিজেপির পুরনো কৌশল। কখনও মমতা বন্দ্যোপাধ্যায়-রাহুল গান্ধী-অরবিন্দ কেজরিওয়ালের মন্দির দর্শনকে তারা কটাক্ষ করে তো কখনও কে জুতো পরে কোন মন্দিরে যাচ্ছে তা নিয়ে সরব হয় গেরুয়া শিবির। এবার সেই ধর্ম নিয়েই বেকায়দায় বিজেপির সেকেন্ড ইন কমান্ড তথা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Home Minister Amit Shah)। ব্যাপারটা কী?

চেয়ারে বসে আছেন অমিত শাহ। মাটিতে যজ্ঞের প্রস্তুতি নিচ্ছেন এক পুরোহিত। তাঁর বাড়ানো মঙ্গলঘটে ফুল জাতীয় কিছু দিচ্ছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। সামাজিক মাধ্যমে এই ছবি শেয়ার করলেন এক কংগ্রেস নেতা অশোক বাসোয়া। সঙ্গে জুড়লেন প্রশ্ন, “পুজো কি এইভাবে করে? ভক্তগণ কী বলবে? যদি এটাই রাহুল গান্ধীজি (Rahul Gandhi) করতেন, তাহলে তো এতক্ষণে ভক্তগণ রে রে করে নিজেদের হাল বেহাল করে ফেলত।”

[আরও পড়ুন: কলকাতায় এলেন মিঠুন, বিকেলে বিজেপি রাজ্যদপ্তরে বৈঠক, যোগ দিতে পারেন দলীয় কর্মসূচিতেও]

ঝড়ের গতিতে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে ছবিটি। এ নিয়ে বিজেপিকে বিঁধতে ছাড়েনি বিরোধীরা। সমাজবাদি পার্টির নেতা আইপি সিং কটাক্ষ করেন, এই ছবি স্পষ্ট করে দেয়, যারা ক্ষমতার লোভে মত্ত, তারা নিজেদেরই ভগবান ভাবতে শুরু করেছেন। খোঁচা দিয়েছে নেটিজেনরাও। তাদের কথায়, এটা বিরোধীরা করলে তো বিজেপি এতক্ষণে চিৎকার শুরু করে দিত। এবার কী বলবে? যদিও ছবিটি কবে কার তা এখনও জানা যায়নি। কোনও প্রতিক্রিয়া দেয়নি বিজেপিও।

শুধু এই ছবিটা শেয়ার করে অবশ্য থামেননি তিনি। মিনিট দশেকের মধ্যে আরও একটি টুইট করেন ওই কংগ্রেস নেতা। যেখানে কানহাইয়া লাল হত্যার অন্যতম অভিযুক্তকে উদয়পুরেরই বিজেপি জেলা কার্যালয়ে গেরুয়া উত্তরীয় পরিয়ে দিতে দেখা যাচ্ছে জনৈক বিজেপি কর্মীকে। এবার প্রশ্ন তুললেন, “ইয়ে রিস্তা ক্যায়া কহেলতা হ্যায়?’ অর্থাৎ বিজেপির সঙ্গে অভিযুক্তের সম্পর্কটা ঠিক কী?”

[আরও পড়ুন: তপন দত্ত হত্যাকাণ্ডের তদন্তে গতি আনতে নতুন করে FIR দায়ের করল সিবিআই]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে