২৮ আশ্বিন  ১৪২৭  বুধবার ২১ অক্টোবর ২০২০ 

Advertisement

কর্ণাটকে বেড়েই চলেছে সংক্রমণ, গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ১০ হাজারের বেশি

Published by: Paramita Paul |    Posted: October 1, 2020 8:28 am|    Updated: October 2, 2020 8:48 am

An Images

দেশজুড়ে জারি হয়েছে Unlock 5.0-এর নির্দেশিকা।  তবে করোনা সংক্রমণে বিরাম নেই। এ পর্যন্ত দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৬৩ লক্ষ ১২ হাজার ৫৮৫ জন। মোট মৃতের সংখ্যা ৯৮ হাজার ৬৭৮ জন। বাংলায় মোট আক্রান্ত ২ লক্ষ ৬০ হাজার ৩২৪ জন। মৃত ৫ হাজার ১৭ জন। করোনা ভাইরাস সম্পর্কিত লাইভ আপডেট (Corona Virus Live Update):

রাত ১০. ২০: ৯৫ হাজার কর্মসংস্থানের ঘোষণা করলেন কেরলের মুখ্যমন্ত্রী পিনরাই বিজয়ন।

 

রাত ৯. ৪০: আনলক ৫-এর গাইডলাইন প্রকাশ করল ওড়িশা সরকার। ধর্মস্থানের পাশাপাশি ৩১ পর্যন্ত বন্ধ থাকবে সিনেমা হল, থিয়েটার। 

রাত ৯. ০৬: মুম্বইতে একদিনে মৃত্যু হয়েছে ৪৩ জনের।

রাত ৯.০০: কর্ণাটকে নতুন করে আক্রান্ত ১০ হাজারের বেশি। 

 

সন্ধে ৮. ২০: বাংলায় নতুন করে সংক্রমিত ৩, ২৭৫ জন। মৃত্যু হয়েছে ৫৯ জনের। 

সন্ধে ৮.০০: সামনে পুজো, তাই আগামী ৫ অক্টোবর থেকে উত্তরবঙ্গের জন্য আরও একটি বিশেষ ট্রেন চলা শুরু করছে বলে খবর। হাওড়া-গুয়াহাটির মাঝে চলবে ট্রেনটি। প্রতিদিন হাওড়া থেকে ট্রেনটি ছাড়বে বিকেল ৩.৫০ মিনিটে। ৭ অক্টোবর থেকে জব্বলপুর-হাওড়ার মাঝে চলবে আরও একটি বিশেষ ট্রেন।

সন্ধে ৭. ৫৫: মধ্যপ্রদেশে নতুন করে সংক্রমিত ২, ০৪১ জন। 

সন্ধে ৭. ২১: করোনার বলি বাঁকুড়ার ইন্দাসের বিধায়ক তথা জেলা তৃণমূল কংগ্রেসের কো-অর্ডিনেটর গুরুপদ মেটে। হাওড়ার সঞ্জিবনী হাসপাতালে ভরতি ছিলেন তিনি। 

সন্ধে ৭. ২০: কলকাতা মেট্রো পরিষেবার সময়সীমা বাড়ল আরও আধঘণ্টা। অর্থাৎ ৭. ৩০ টার বদলে ৫ অক্টোবর থেকে শেষ মেট্রো ছাড়বে আটটায়।

সন্ধে ৬. ৫৫: জম্মু কাশ্মীরে নতুন করে আক্রান্ত ১, ০৯৩ জন। 

সন্ধে ৬. ৫২: তামিলনাড়ুতে নতুন করে সংক্রমিত ৫, ৬৮৮ জন। 

সন্ধে ৬. ৩২: নতুন করে করোনা থাবা বসিয়েছে মহারাষ্ট্র পুলিশের ১৮৮ জন কর্মীর শরীরে। 

সন্ধে ৬. ৩০: রাজস্থানে নতুন করে সংক্রমিত ২, ১৯৩ জন। 

সন্ধে ৬. ২৭: কেরলে নতুন করে সংক্রমিত ৮, ১৩৫ জন। 

সন্ধে ৬. ২০: এবার আরটি-পিসিআর পদ্ধতিতে কোভিড-১৯ পরীক্ষার রেট বেঁধে দিল স্বাস্থ্যদপ্তর। ১২০১ টাকার বেশি নিতে পারবে না বেসরকারি ল্যাবরেটরিগুলি।

বিকেল ৫.৪৮: মিজোরামে করোনা আক্রান্ত আরও ৪১ জন।

বিকেল ৫.৪০: দিল্লিতে একদিনে আক্রান্ত ৩ হাজার ১৬৭ জন ।

বিকেল ৫.৩৫: অন্ধ্রপ্রদেশে একদিনে করোনা আক্রান্ত ৬ হাজার ৭৫১ জন।

বিকেল ৫.৩১: ক্ষমতার অপব্যবহার আইপিএস অফিসারের এক দেহরক্ষীর। পুলিশ, প্রশাসন ও স্বাস্থ্য দপ্তর জানায় করোনা আক্রান্ত আইপিএস অফিসারের দেহরক্ষী। দেহরক্ষী অসুস্থ অবস্থায় কর্মস্থল থেকে বাড়িতে ফিরে স্বাস্থ্য কর্মী ও প্রশাসনের সঙ্গে সহযোগিতা না করার অভিযোগে বিক্ষোভ গ্রামবাসীদের। বৃহস্পতিবার ঘটনাটি তেহট্ট থানার মৃগী গ্রামে।

বিকেল ৫.০৫: কংগ্রেসের বর্ষীয়ান নেতা তথা সোনিয়া গান্ধীর ব্যক্তিগত সচিব আহমেদ প্যাটেল করোনা আক্রান্ত। তিনি সেলফ আইসোলেশনে রয়েছেন। 

বিকেল ৪.৪০: ১৪ অক্টোবর থেকে ধাপে ধাপে স্কুল খোলার অনুমতি দিয়েছে স্বরাষ্ট্রমন্ত্রক। তার জন্য সংশ্লিষ্ট মন্ত্রককে ধন্যবাদ জানালেন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল। 

বিকেল ৪.১৭: পাঞ্জাবের হাসপাতালে তকল অক্সিজেন সরবরাহ নিয়ে অভিযোগ উঠছিল। এবার সেদিনকে নজর দিতে রাজ্য ও জেলাভিত্তিক টাস্কফোর্স গঠনের নির্দেশ দিল প্রশাসন।

 দুপুর ৩.৪০: ঝাড়খণ্ডের শিক্ষামন্ত্রী জগন্নাথ মাহাতোর করোনা আক্রান্ত। নিশ্বাসে কষ্ট শুরু হতেই তাঁকে বেসরকারি হাসপাতালে ভরতি করা হয়েছে।

দুপুর ৩.২০: এক সপ্তাহেই লড়াই শেষ। প্রাণঘাতী করোনায় মৃত্যু হাওড়া হাসপাতালের নার্সিং সুপার প্রণীতা দাসের। গত শুক্রবার অসুস্থ হয়ে বাড়ি চলে গিয়েছিলেন তিনি। মঙ্গলবার পরীক্ষা করে রিপোর্ট পজিটিভ আসে। আজ সকালে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় তাঁর।  

দুপুর ৩.০৬: কবে স্কুল খুলছে কর্ণাটকে? এখনও সিদ্ধান্ত নিতে পারল না সরকার। শিক্ষাবিদ এবং অভিভাবকদের সঙ্গে আলোচনার পরই চূড়ান্ত সিদ্ধান্ত, জানালেন স্কুলশিক্ষা দপ্তরের মন্ত্রী এস সুরেশ কুমার।

দুপুর ২.৪৩: কর্ণাটকের ধারবাদের হাসপাতালে কোভিড রোগীদের জন্য আনা হল তরল অক্সিজেনের ট্যাঙ্ক। এতে ৬ কিলোলিটার তরল অক্সিজেন রয়েছে বলে দাবি চিকিৎসকদের। কোভিড চিকিৎসায় এটি অতি গুরুত্বপূর্ণ উপাদান।

দুপুর ২.২৯: দিল্লির ২৫ শতাংশ নাগরিকের দেহে ইতিমধ্যে করোনার বিরুদ্ধে অ্যন্টিবডি তৈরি হয়েছে। সেরো সার্েবতে এমনই রিপোর্ট মিলেছে।

দুপুর ২.১৫: ১০ হাজারেরও বেশি সিআরপিএফ জওয়ান করোনা আক্রান্ত। যদিও সুস্থতার হার ৮৫ শতাংশ।

বেলা ১.০৯: হিমাচল প্রদেশে করোনা আক্রান্ত ২১ জন। 

বেলা ১২.৪২: পুদুচেরিতে একদিনে করোনা আক্রান্ত ৪৮৯ জন। মৃত্যু হয়েছে চারজনের।

বেলা ১২.২০: ওড়িশায় একদিনে করোনা আক্রান্তের চেয়ে সুস্থতা বেশি।

বেলা ১১.৪৫: স্বরাষ্ট্র মন্ত্রকের নিজসেব গাইডলাইনস থাকার পরও এত সংখ্যক মানুষকে নিয়ে কীভাবে নমস্তে ট্রাম্পের আয়োজন করা হয়েছিল, তা জানতে তদন্তের দাবি নিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন প্রশান্ত ভূষণ। সেই আরজি খারিজ হয়ে গেল। 

বেলা ১১.২০: থানেতে একদিনে করোনা আক্রান্ত প্রায় ২ হাজার জন। 

বেলা ১১.০০: লকডাউনে বাতিল হওয়া বিমানের টাকা ফেরত সংক্রান্ত ডিজিসিএ-র প্রস্তাব মেনে নিল সুপ্রিম কোর্ট। ক্রেডিট সেলের মাধ্যমে গ্রাহকদের টাকা ফেরত দেওযা হবে। 

সকাল ১০.৪৫: মহামারী পরিস্থিতিকে ঢাল করে শিল্পকারখানার শ্রমিকদের ওভারটাইমের টাকা না দেওয়ার বিজ্ঞপ্তি জারি করেছিল গুজরাট সরকার। সেই বিজ্ঞপ্তি খারিজ করল সুপ্রিম কোর্ট। 

সকাল ১০.২৩: মহামারী পরিস্থিতিতেই আজ থেকে বাংলায় শুরু কলেজ ও বিশ্ববিদ্যালয়ের চূড়ান্ত বর্ষের পরীক্ষা।

সকাল ৯.২৮: একদিনে দেশে করোনা আক্রান্ত ৮৬ হাজার ৮২১ জন। মৃত্যু হয়ছে ১ হাজার ১৮১ জন। 

সকাল ৯.০০: দেশে একদিনে করোন পরীক্ষা করা হয়েছে ১৪ লক্ষ ২৩ হাজর ৫২ টি।

সকাল ৮.৩০: মার্কিন নির্বাচনের আগে বাজারে আসবে না মডর্নার করোনা প্রতিষেধক। দাবি গবেষণায়। 

সকাল ৮.২০: ভয়াবহ সেপ্টেম্বর। চলতি মাসে গোটা বিশ্বের মোট করোনা আক্রান্তের ৪১ শতাংশ রয়েছে ভারতে। ৩৪ শতাংশ মৃত্যুর সাক্ষী থেকেছে ভারত।  

সকাল ৮.১২: হাইড্রক্সি-ক্লোরোকুইন করোনা চিকিৎসায় কোনও ইতিবাচক প্রভাব ফেলেনি। জানাল গবেষণা। 

সকাল ৮.১০: নিউ ইয়র্কে চলতি মাসে করোনা পরীক্ষার ৩ শতাংশ বেড়েছে।

সকাল ৮.০০: গরীব দেশগুলিতে করোনার টিকা পৌঁছে দিতে ১০০ মিলিয়ন ডলার আর্থিক সাহায্য করবে জার্মানি। জানালেন চ্যান্সেলার অ্যাঞ্জেলো মর্কেল। 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement