BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  বুধবার ২৯ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘রাম মন্দিরের ইটে কুকুর প্রস্রাব করে’, কংগ্রেস নেতার মন্তব্যে বিতর্ক তুঙ্গে

Published by: Biswadip Dey |    Posted: May 24, 2022 7:00 pm|    Updated: May 24, 2022 7:00 pm

Congress leader Bharat Singh's derogatory remarks on Ram Mandir creates controversy। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাম মন্দির (Ram Mandir) নিয়ে বিতর্কিত মন্তব্য করলেন কংগ্রেসের (Congress) বর্ষীয়ান নেতা ভরত সিং সোলাঙ্কি। তিনি দাবি করেন, সেখানে নাকি কুকুরকে প্রস্রাব করতে দেখা গিয়েছে। গুজরাটের হাত শিবিরের অন্যতম নেতার এহেন মন্তব্য ঘিরে সমালোচনার ঝড় উঠেছে। সেই ঝড়ে শামিল সদ্য দলছাড়া হার্দিক পটেলও। নিজেরই প্রাক্তন দলকে কটাক্ষে ভরিয়ে তিনি প্রশ্ন তুলেছেন, কংগ্রেসের হিন্দুদের প্রতি এত ঘৃণা কেন?

ঠিক কী বলেছেন তিনি? গেরুয়া শিবিরকে নিশানা করে তিনি বলেন, ”বিজেপি রামের নামে কোটি টাকা জড়ো করেছে। অথচ তার কোনও হিসেব দেয়নি। হিসেব তো দেয়ইনি, কিন্তু সরকার বাজেটে যেই রাম মন্দিরের নামে অর্থ সংগ্রহের প্রস্তাব রাখা হয়, তখনই তারা অর্থ সংগ্রহ করতে বেরিয়ে পড়ে।” এরপরই তাঁর কটাক্ষ, ”যে রামশীলাকে দেশের মানুষ অত্যন্ত শ্রদ্ধা, ভক্তি ও বিশ্বাসের সঙ্গে পুজো করেছে, গ্রামের ধারে রেখে মন্দির তৈরি করবে ঠিক করেছে, আপনারা দেখেছেন সেখানে এখন কুকুরদের প্রস্রাব করতে দেখা গিয়েছে।”

[আরও পড়ুন: SSC দুর্নীতির জের, সরকারি শিক্ষককে বিদায় প্রেমিকার! সোশ্যাল মিডিয়ায় ভাইরাল মিম]

স্বাভাবিক ভাবেই তাঁর এমন মন্তব্যের তীব্র বিরোধিতা করেছে বিজেপি। শেষ পর্যন্ত বিতর্কের মুখে পড়ে সোলাঙ্কি বলেছেন, তিনি তাঁর মন্তব্যে রামের কোনও অসম্মান করেননি। এবং হিন্দুদের ধর্মীয় ভাবাবেগে কোনও আঘাতও হানতে চাননি। তবে তিনি এমন বললেও বিতর্ক থামার নাম নেই। এই পরিস্থিতিতে সদ্য কংগ্রেস ছেড়ে আসা পতিদার নেতা হার্দিক পটেল কংগ্রেসের বিরুদ্ধে হিন্দু-বিরোধিতার অভিযোগ তুলেছেন।

তাঁর কথায়, ”আমি আগেও বলেছি কংগ্রেস জনগণের ভাবাবেগে আঘাত দেয়। সব সময়ই চেষ্টা করে হিন্দুদের ধর্মীয় ভাবাবেগে ধাক্কা দিতে। যেমন গুজরাটের কংগ্রেস নেতা বলেছেন, রাম মন্দিরের ইটে কুকুর প্রস্রাব করে।”

উল্লেখ্য সদ্য হাত শিবির ছেড়েছেন হার্দিক পটেল। রাজ্য়ের প্রাক্তন কংগ্রেস সভাপতি ক্ষমতায় থাকাকালীনও এই ধরনের মন্তব্য করেছিলেন। তাঁকে বিজেপির সমর্থনেও কথা বলতে দেখা গিয়েছিল। তবে তিনি কংগ্রেস ছেড়ে এবার গেরুয়া শিবিরে যোগ দেবেন কিনা, সে প্রশ্নে অবশ্য হার্দিক জানিয়েছেন তেমন কোনও সিদ্ধান্ত তিনি এখনও নেননি।

[আরও পড়ুন: পার্থ-পরেশ-অনুব্রতর সম্পত্তি কত? খতিয়ান চেয়ে আয়কর দপ্তরকে চিঠি পাঠাল সিবিআই]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে