BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৭  শনিবার ৫ ডিসেম্বর ২০২০ 

Advertisement

জাতির উদ্দেশে ভাষণে এই ৬টি গুরুত্বপূর্ণ ইস্যু এড়িয়ে গেলেন মোদি, তোপ কংগ্রেস নেতার

Published by: Sulaya Singha |    Posted: October 20, 2020 10:01 pm|    Updated: October 20, 2020 10:09 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উৎসব এসেছে। কিন্তু করোনা বিদায় নেয়নি। তাই পুজোর মরশুমেও কোনওভাবেই অসচেতন হওয়া চলবে না। মঙ্গলবার জাতির উদ্দেশে এ বার্তাই দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)। পাশাপাশি তিনি জানান, ভারতে বেশ কয়েকটি ভ্যাকসিনের ট্রায়াল চলছে। যার মধ্যে একাধিক ভ্যাকসিনের পরীক্ষা-নিরীক্ষা অনেক দূর এগিয়েও গিয়েছে। একইসঙ্গে দাবি করেন, আমেরিকা, ব্রাজিল-সহ বিশ্বের বিভিন্ন দেশের থেকে ভারতের কোভিড পরিস্থিতি তুলনামূলক স্বস্তিজনক। আর প্রধানমন্ত্রীর এই ভাষণের পরই ফের তোপ দেগেছে কংগ্রেস। তাঁর ভাষণে অত্যন্ত গুরুত্বপূর্ণ ছ’টি বিষয় ছিল না বলে দাবি করে টুইট করেছেন কংগ্রেস নেতা জয়বীর শেরগিল।

নিজের ভাষণে কোন ছ’টি গুরুত্বপূর্ণ বিষয় এড়িয়ে গিয়েছেন মোদি? টুইট করে ছ’টি পয়েন্টের উল্লেখ করেছেন শেরগিল। লেখেন, “সন্ধে ৬টার ভাষণে ছ’টি ইস্যু মিস করলেন প্রধানমন্ত্রী মোদি। ১. বেকারত্ব, ২. মহিলাদের নিরাপত্তা, ৩. চিন, ৪. কৃষক বিক্ষোভ, ৫. অর্থনৈতিক মন্দা এবং ৬. করোনা সংক্রমণে ভারত কেন বিশ্বে দ্বিতীয় স্থানে।” উল্লেখ্য, কৃষিবিল থেকে বিজেপিশাসিত রাজ্য উত্তরপ্রদেশের হাথরাসে তরুণীকে ধর্ষণের ঘটনার বিরুদ্ধে সরব হয়েছিল কংগ্রেস। রাস্তায় নেমেছিলেন রাহুল গান্ধীও। এদিন টুইট করে ফের মোদিকে সেসব নিয়েই খোঁচা দিলেন কংগ্রেস নেতা।

[আরও পড়ুন: উত্তরপ্রদেশে ফের অনাচার! সাড়ে পাঁচ বছরের শিশুকে ধর্ষণে অভিযুক্ত ৭ বছরের নাবালক]

এর আগেই জাতির উদ্দেশে প্রধানমন্ত্রীর ভাষণ নিয়ে টুইটারে কটাক্ষ করেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী (Rahul Gandhi)। ফের টেনে আনেন চিন প্রসঙ্গে। তাঁর কটাক্ষ, “৬টায় জাতির উদ্দেশে বার্তায় প্রধানমন্ত্রী দয়া করে সেই তারিখ ঘোষণা করুন যেদিন তিনি ভারতের জমি থেকে চিনকে ছুঁড়ে ফেলে দেবেন।”

[আরও পড়ুন: লাদাখ থেকে কাশ্মীর পর্যন্ত ১০০ কিলোমিটার টানেল বানাচ্ছে ভারত, চাপে চিন ও পাকিস্তান]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement