BREAKING NEWS

১২  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘দিল্লিতে হিংসার জন্য দায়ী অমিত শাহ’, স্বরাষ্ট্রমন্ত্রীর ইস্তফা দাবি সোনিয়ার

Published by: Paramita Paul |    Posted: February 26, 2020 2:13 pm|    Updated: February 27, 2020 1:11 pm

Congress Prez Sonia Gandhi says Amit Shah must quit over Delhi violence

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তর-পূর্ব দিল্লিতে হিংসা অব্যাহত। লাফিয়ে লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা। ক্রমশ বাড়তে থাকা অশান্তির জন্য দায়ী করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের ইস্তফা দাবি করলেন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী। এদিকে হিংসার প্রথম বলি ছিলেন এক পুলিশ কর্মী। অশান্তি বিধ্বস্ত উত্তর-পূর্ব দিল্লির চাঁদবাগের এক নর্দমা থেকে বুধবার সকালে উদ্ধার হল গোয়েন্দা বিভাগের এক কর্মীর দেহ। নাম অঙ্কিত শর্মা। মনে করা হচ্ছে গণবিক্ষোভের শিকার হয়েছেন তিনি। পাথরের আঘাতেই তাঁর মৃত্যু হয়েছে। এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। রবিবার থেকে ছড়ানো হিংসায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২১।

[আরও পড়ুন : নিয়ন্ত্রণ হারিয়ে নদীতে পড়ল বরযাত্রী বোঝাই বাস, মৃত অন্তত ২৪]

এদিকে দিল্লিতে বাড়তে থাকা অশান্তি থামাতে কার্যত ব্যর্থ কেন্দ্র সরকার তথা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এমন অভিযোগে সরব হয়েছেন কংগ্রেসের অন্তর্বতীকালীন সভাপতি সোনিয়া গান্ধী। রাজধানীতে বাড়তে থাকা অশান্তির জন্য স্বরাষ্ট্রমন্ত্রককেও দায়ী করেছেন তিনি। এদিন রীতিমতোন সাংবাদিক বৈঠক করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর ইস্তফা দাবি করেছেন সোনিয়া। স্বরাষ্ট্রমন্ত্রীর বিরুদ্ধে তোপ দেগে সোনিয়া বলেন, ” গত এক সপ্তাহ ধরে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক কী করছিল? কোথায় ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী?” দিল্লির পরিস্থিতির অবনতি হতে দেখেও কেন আগেই আধা সামরিক বাহিনী ডাকা হল না, তা নিয়েও প্রশ্ন তুলেছেন কংগ্রেস সভানেত্রী। তাঁর কথায়, “রাজধানীর অশান্তির পিছনে ষড়যন্ত্র রয়েছে। দিল্লির বিধানসভা নির্বাচনের সময় থেকেই স্পষ্ট হয়েছে।একাধিক বিজেপি নেতাদের উসকানিমূলক মন্তব্যে ক্রমাগত হিংসা ছড়াচ্ছে।” 

[আরও পড়ুন : ফের ‘গোলি মারো’ স্লোগান, দিল্লিতে হিংসায় মদত বিজেপি বিধায়কের! ভাইরাল ভিডিও]

একইসঙ্গে তিনি দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকেও একহাত নিয়েছেন সোনিয়া। তাঁৎ কথায়, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল ও দিল্লির সরকারও অশান্তির জন্য একইভাবে দায়ী।

সোনিয়া গান্ধীর মন্তব্যের তীব্র সমালোচনা করেছেন কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকর। তাঁর কথায়, “কংগ্রেস সভানেত্রীর এধরণের মন্তব্য অত্যন্ত নিন্দনীয় ও দুর্ভাগ্যজনক। ওঁরা জিজ্ঞেস করছে কোথায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী? অমিত শাহ গতকালই সর্বদল বৈঠক ডেকেছিলেন। সেখানে কংগ্রেস প্রতিনিধিও হাজির ছিলেন। পুলিশের মনোবল বাড়ানোর চেষ্টা করেছেন। কিন্তু কংগ্রেস সভানেত্রীর এই ধরণে মন্তব্য পুলিশের মনোবলে আঘাত করবে।” কেন্দ্রীয় মন্ত্রী আবেদন, “দয়া করে রাজনীতি ছেড়ে শান্তি বজায় রাখুন। হিংসার রাজনীতিকরণ করবেন না।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে