BREAKING NEWS

১১ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ২৫ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

লোকসভায় ৩০০ আসন পাওয়ার ক্ষমতা নেই কংগ্রেসের! দলের অস্বস্তি বাড়ালেন গুলাম নবি আজাদ

Published by: Kishore Ghosh |    Posted: December 2, 2021 4:23 pm|    Updated: December 2, 2021 4:29 pm

Congress will not get 300 seats in Lok Sabha Election says Ghulam Nabi Azad | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মনে প্রাণে চান, কিন্তু সম্ভাবনা দেখছেন না। ২০২৪ সালের লোকসভা নির্বাচনে (Lok Sabha Election) কংগ্রেসের জেতার সম্ভাবনা নেই বলেই মনে করছেন গুলাম নবি আজাদ (Ghulam Nabi Azad)। বৃহস্পতিবার দলের অস্বস্তি বাড়িয়ে জম্মু-কাশ্মীরের (Jammu and Kashmir) প্রাক্তন মুখ্যমন্ত্রী ও প্রবীণ কংগ্রেস নেতা বললেন, ২০২৪ সালের লোকসভা নির্বাচনে কংগ্রেস ৩০০ আসন পেতে পারে বলে আমার মনে হচ্ছে না।‌

গুলাম নবি আজাদ বলেন, “আমি চাই কংগ্রেস টার্গেটে (৩০০ আসনে জয়) পৌঁছাক, কিন্তু বর্তমান পরিস্থিতিতে তেমনটা হবে বলে মনে হচ্ছে না আমার।”

বৃহস্পতিবার উপত্যকার সীমান্তবর্তী জেলা পুঞ্চের কৃষ্ণঘাঁটি এলাকায় দলীয় সমাবেশে বক্তব্য রাখেন গুলাম নবি আজাদ। এই অঞ্চলে ৩৭০ ধারা বিলোপ (Abrogation of Article 370) একটি বড় রাজনৈতিক ইস্যু। ৩৭০ ধারা প্রসঙ্গে কংগ্রেস নেতা বলেন, “আমি ৩৭০ ধারা বাতিল হওয়া নিয়ে সংসদে বহুবার বলেছি, যা আর কেউ করেনি। বিষয়টি সুপ্রিম কোর্টে বিচারাধীন রয়েছে। ফলে এই বিষয়ে কিছু বলতে চাই না, কারণ বিষয়টা আমার হাতে নেই।”

[আরও পড়ুন: স্বামীকে হাতের মুঠোয় রাখতে তুকতাক, খাবারে ঋতুস্রাবের রক্ত মেশাতেন স্ত্রী]

গুলাম নবি আজাদ আরও বলেন, “একমাত্র সুপ্রিম কোর্ট ও কেন্দ্রীয় সরকারই এর সমাধান করতে পারে। তবে বিজেপি নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকার ৩৭০ ধারা বাতিল করেছিল। তাই এটির পুনরুদ্ধার তাঁরা করবেন না।”

[আরও পড়ুন: সংসদ চত্বরে সাংবাদিকদের প্রবেশে ‘নিষেধাজ্ঞা’, সরকারি সিদ্ধান্তের বিরুদ্ধে গর্জে উঠলেন মমতা]

জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা প্রত্যাহারের পর থেকেই মোদি সরকারকে তুলোধনা করে আসছে কংগ্রেস। উপত্যকাবাসীকে কংগ্রেস প্রতিশ্রুতি দিয়েছে, কেন্দ্রে ক্ষমতায় এলেই কাশ্মীরের ‘হারানো’ মর্যাদা ফেরানো হবে। সেই প্রসঙ্গেই দলকে বিপাকে ফেলে মুখ খুললেন আজাদ। বললেন, “কবে আমাদের ৩০০ জন সাংসদ হবেন? আমি সেই বিষয়ে (ধারা ৩৭০-এর পুনরুদ্ধার) প্রতিশ্রুতি দিচ্ছি না। ২০২৪-এর নির্বাচনে আমাদের ৩০০ জন সাংসদ হবেন বলে মনে হয় না। সেই কারণেই ৩৭০ ধারা নিয়ে প্রতিশ্রুতি দিতে চাই না।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে