BREAKING NEWS

২৩ ফাল্গুন  ১৪২৭  মঙ্গলবার ৯ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

শিক্ষক-পুলিশ সংঘর্ষে রণক্ষেত্র আগরতলা, জারি ১৪৪ ধারা

Published by: Monishankar Choudhury |    Posted: January 27, 2021 4:15 pm|    Updated: January 27, 2021 8:19 pm

An Images

প্রণব সরকার, আগরতলা: পুলিশ ও প্রতিবাদী শিক্ষকদের মধ্যে খণ্ডযুদ্ধে রণক্ষেত্র ত্রিপুরার (Tripura) রাজধানী আগরতলা। বুধবার মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের বাড়ির সামনে অবস্থানরত শিক্ষকদের হঠিয়ে দেয় পুলিশ। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে আগরতলা শহরে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

[আরও পড়ুন: ত্বকের সঙ্গে ত্বকের সংস্পর্শ মামলায় বম্বে হাই কোর্টের রায়ে স্থগিতাদেশ শীর্ষ আদালতের]

জানা গিয়েছে, টানা ৫২দিন ধরে রাজধানীতে ধরনা চলছে চাকরিচ্যুত শিক্ষকদের। এদিন সকালে আন্দোলন উঠিয়ে দিতে গেলে পুলিশের সঙ্গে সংঘাত বাধে বিক্ষোভকারীদের। পরিস্থিতি সামাল দিতে কাঁদানে গ্যাস ছোঁড়ে পুলিশ। ব্যবহার করা হয় জলকামানও। সব মিলিয়ে, রণক্ষেত্র হয়ে ওঠে গোটা এলাকা। তবে আপাতত পরিস্থিতি নিয়ন্ত্রণে। উল্লেখ্য, বাম জমানায় ১০ হাজার ৩২৩ শিক্ষক নিয়োগ করা হয়েছিল। কিন্তু চাকরি প্রদানের ক্ষেত্রে দুর্নীতি ও স্বজনপোষণের অভিযোগে সেই সময় ত্রিপুরা হাই কোর্ট সেই নিয়োগ বাতিল করে দেয়। পরবর্তী সময়ে হাই কোর্টের আদেশ বহাল রাখে সুপ্রিম কোর্টও। তারপর বিজেপি সরকার ক্ষমতায় এলে ওই শিক্ষকদের চাকরির মেয়াদ আরও দু’বছর বাড়ানো হয়। কিন্তু এরপর তাদের চাকরির মেয়াদ বাড়াতে অস্বীকার করে শীর্ষ আদালত।

শীর্ষ আদালতের রায়ের পরই পুনরায় চাকরির দাবিতে আগরতলা শহরে অনির্দিষ্টকালের গণঅবস্থান শুরু করে চাকরিচ্যুত শিক্ষকদের একাংশ। এলাকাবাসীদের অভিযোগের পরিপ্রেক্ষিতে টানা ৫২ দিন পর আজ খুব ভোরে প্রতিবাদীদের হঠিয়ে দেয় পুলিশ। এরপরই তারা শহরজুড়ে বিক্ষোভ দেখাতে শুরু করে। ভাঙচুর করা হয় পুলিশের গাড়ি। মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে বিক্ষোভ দেখানো হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে দফায় দফায় জল কামান ব্যবহার করা হয়। ঘটনাকে কেন্দ্র করে শহরে উত্তেজনা ছড়িয়ে পড়েছে। এই ঘটনার পিছনে বিরোধী সিপিএম দলের প্ররোচনা রয়েছে বলে অভিযোগ বিজেপির। পুলিশ জানিয়েছে, শহরে ১৪৪ ধারা জারি রয়েছে। আন্দোলনের নামে অরাজকতা সৃষ্টি করতে দেওয়া হবে না। যদিও আন্দোলন চালিয়ে যাওয়া হবে বলে জানিয়েছেন বিক্ষোভকারীরা।

[আরও পড়ুন: ৪ বছর কারাবাসের পরে মুক্তি, জেল থেকে ছাড়া পেলেন জয়ললিতার একসময়ের ছায়াসঙ্গী শশীকলা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement