২২ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ৯ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

করোনায় বেসামাল দেশ, সেনাপ্রধান নারাভানের সঙ্গে জরুরি বৈঠকে প্রধানমন্ত্রী মোদি

Published by: Monishankar Choudhury |    Posted: April 29, 2021 2:33 pm|    Updated: April 29, 2021 3:33 pm

Corona crisis: Chief of Army Staff General MM Naravane called on Prime Minister Narendra Modi | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ে ত্রাহি ত্রাহি রব দেশজুড়ে। রূপ পালটে আরও ভয়াবহ হয়েছে প্রাণঘাতী ভাইরাসটি। গোটা দেশে অক্সিজেনের হাহাকার চলছে। হাসপাতালগুলিতে শয্যা নেই। এহেন পরিস্থিতিতে বৃহস্পতিবার সেনাপ্রধান জেনারেল মনোজ মুকুন্দ নারাভানের সঙ্গে বৈঠক করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)।

[আরও পড়ুন: ‘নরেন্দ্র মোদিই করোনার সুপার স্প্রেডার’, দাবি ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের কর্তার]

এদিন, জেনারেল নারাভানের কাছে করোনা মোকাবিলায় স্থলসেনার প্রস্তুতি ও পদক্ষেপের বিষয়ে জানতে চান মোদি। বৈঠকে প্রধানমন্ত্রীকে সেনাপ্রধান জানান যে, সেনা হাসপাতালগুলিতে করোনা চিকিৎসা করা হচ্ছে। এবার নিকটবর্তী সেনা হাসপাতালে সাধারণ নাগরিকরা করোনা চিকিৎসার জন্য যেতে পারবেন। এছাড়া, অক্সিজেন মজুত করা ও পরিবহণে কাজ করছে সেনা। সব মিলিয়ে, এদিন প্রধানমন্ত্রীকে সেনাপ্রধান আশ্বস্ত করেন যে মহামারী মোকাবিলায় সেনাবাহিনী সমস্ত চেষ্টা করছে। সেনা হাসপাতাল থেকে শুরু করে চিকিৎসকরা পর্যন্ত এই দুর্দিনে দেশের সাধারণ নাগরিকদের পাশে রয়েছেন। সূত্রের খবর, বৈঠকে সেনার অন্দরে করোনা পরিস্থিতি নিয়ে জানতে চান প্রধানমন্ত্রী। সেনাপ্রধান তাঁকে আশ্বস্ত করেন যে বাহিনীর জওয়ান ও অন্য কর্মীদের টিকাদান প্রায় শেষ। মহামারী আবহেও দেশের সীমান্ত সুরক্ষিত রাখতে সম্পূর্ণ প্রস্তুত সেনাবাহিনী।

উল্লেখ্য, কয়েকদিন আগে ভারচুয়ালি সেনার তিন বাহিনীর প্রধান ও চিফ অফ ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াতের সঙ্গে করোনা পরিস্থিতি নিয়ে আলোচনা করেন রাজনাথ। ওই বৈঠকে উপস্থিত ছিলেন ভারতীয় প্রতিরক্ষা গবেষণা ও উন্নয়ন সংস্থার (DRDO) চেয়ারম্যান ও আর্মড ফোর্সেস মেডিক্যাল কলেজের ডিজি। এদিনের আলোচনায় করোনা রুখতে প্রতিরক্ষা বিভাগের প্রস্তুতির দিকটি খতিয়ে দেখেন রাজনাথ সিং। পাশাপাশি, স্থানীয় প্রশাসনকে মদত দিতে সেনাবাহিনীকে নির্দেশ দেন তিনি। সেখানেই সেনার ৯৭টি হাসপাতালে করোনা রোগীদের চিকিৎসা করার সিদ্ধান্ত নেওয়া হয়। সেনাবাহিনীতে করোনা ভ্যাকসিন দেওয়া ও জরুরি ওষুধ মজুত করা ও তা বিতরণ নিয়ে আলোচনা হয় সেখানে। সব মিলিয়ে এবার দেশে করোনা রুখতে সেনাবাহিনীকে আসরে নামিয়েছে কেন্দ্র সরকার।

[আরও পড়ুন: ‘অক্সিজেন সিলিন্ডার নেবেন না, আমার মা মারা যাবে’, আগ্রার যুবকের আর্তির ভিডিও ভাইরাল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে