১ জ্যৈষ্ঠ  ১৪২৮  রবিবার ১৬ মে ২০২১ 

READ IN APP

Advertisement

‘নরেন্দ্র মোদিই করোনার সুপার স্প্রেডার’, দাবি ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের কর্তার

Published by: Paramita Paul |    Posted: April 29, 2021 1:45 pm|    Updated: April 29, 2021 4:10 pm

IMA vice president says Modi is a ‘super spreader’ of coronavirus | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কোভিডের এই সুনামির জন্য দায়ী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনিই সু্পার স্প্রেডার। করোনার দ্বিতীয় ঢেউ নিয়ে প্রধানমন্ত্রীর দিকেই আঙুল তুললেন ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের (IMA) ভাইস প্রেসিডেন্ট ডা. নভজ্যোত দাহিয়া (Navjot Dahiya)। তাঁর কথায়, কোভিড পরিস্থিতি সামাল দিতে স্বাস্থ্যকর্মীরা যখন জানপ্রাণ লড়িয়ে দিচ্ছেন, তখন বড় বড় রাজনৈতিক জমায়েত করছেন প্রধানমন্ত্রী।

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন অন্তত ৩ লক্ষ ৮০ হাজার। লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা। এর মাঝেও বাংলা-সহ একাধিক রাজ্যে নির্বাচনী প্রচার সেরেছেন প্রধানমন্ত্রী (PM Narendra Modi)। বিশাল বিশাল জমায়েত হয়েছে তাঁর সভা সমিতিতে। সেখান থেকে ব্যাপক হারে করোনা সংক্রমণ হয়েছে বলে অভিযোগ করেছে বিরোধীরা। এবার সেই অভিযোগ শোনা গেল খোদ IMA’র ভাইস প্রেসিডেন্টের গলাতেও। তাঁর অভিযোগ, “করোনায় সুরক্ষাবিধি সম্পর্কে সাধারণ মানুষকে সচেতন করতে ঝাঁপিয়ে পড়েছে চিকিৎসকরা। অথচ কোনওরকম দ্বিধা না করে সমস্ত কোভিডবিধি ভেঙে রাজনৈতিক সমাবেশ করেছেন প্রধানমন্ত্রী।”

[আরও পড়ুন : কুম্ভমেলার পর বোধোদয়! করোনা আবহে চারধাম যাত্রা স্থগিত করল উত্তরাখণ্ড সরকার]

স্বাস্থ্য পরিকাঠামো তৈরিতে প্রধানমন্ত্রী ‘ব্যর্থ’ হয়েছেন বলেও অভিযোগ করেছেন IMA’র ভাইস প্রেসিডেন্ট। বললেন, ২০২০ সালে দেশে যখন প্রথম করোনা আক্রান্তের হদিশ মিলেছিল তখন প্রধানমন্ত্রী মার্কিন প্রেসিডেন্টের অনুষ্ঠানের ব্যস্ত ছিলেন। গত এক বছর ধরে দেশের স্বাস্থ্য পরিকাঠামো তৈরি করতে কোনও উদ্যোগ নেয়নি কেন্দ্র। দেশে অক্সিজেনের সংকট নিয়েও কেন্দ্রীয় সরকারকে দুষেছেন আইএমএর ভাইস প্রেসিডেন্ট। তাঁর অভিযোগ, অক্সিজেন প্লান্ট তৈরির কাজও আটকে রয়েছে কেন্দ্রের অনুমতি না মেলায়। উল্লেখ্য, ভারতে করোনা পরিস্থিতির মোকাবিলা নিয়ে প্রধানমন্ত্রী ও কেন্দ্রের সমালোচনায় মুখর আন্তর্জাতিক মহলের একাংশও। এই প্রেক্ষিতে IMA-র ভাইস প্রেসিডেন্টের এই মন্তব্য যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে দাবি ওয়াকিবহাল মহলের। 

[আরও পড়ুন : ‘অক্সিজেন সিলিন্ডার নেবেন না, আমার মা মারা যাবে’, আগ্রার যুবকের আর্তির ভিডিও ভাইরাল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement