BREAKING NEWS

১৩ শ্রাবণ  ১৪২৮  শুক্রবার ৩০ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

দেশে সামান্য কমল দৈনিক করোনা সংক্রমণ, মৃত্যু, আশা জাগিয়ে ঊর্ধ্বমুখী সুস্থতার হার

Published by: Sucheta Sengupta |    Posted: May 14, 2021 9:41 am|    Updated: May 14, 2021 9:58 am

Corona in India: 3,43,144 new cases in last 24 hours, 4000 death |SangbadPratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সামান্য স্বস্তি দিয়ে দেশের কোভিড (COVID-19) গ্রাফ নিম্নমুখী। স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা (Coronavirus)আক্রান্তের সংখ্যা  ৩ লক্ষ ৪৩ হাজার ১৪৪। একই সময়ের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন এর চেয়ে বেশি সংখ্যক মানুষ – ৩ লক্ষ ৪৪ হাজার ৭৭৬ জন। একদিনে করোনার বলি ৪০০০ জন, যা বৃহস্পতিবারের তুলনায় কম। এই মুহূর্তে দেশে অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যা ৩৭ লক্ষ ৪ হাজার ৮৯৩। 

করোনা ভাইরাসের দ্বিতীয় ধাক্কায় দেশে সংক্রমণের বাড়বাড়ন্ত। টানা বেশ কয়েকদিন সংক্রমণের চড়া হার সপ্তাহান্তে একটু যেন নেমেছে। বৃহস্পতিবারের তুলনায় দৈনিক আক্রান্ত, মৃত্যুর সংখ্যা কম। এ নিয়ে দেশে করোনায় সংক্রমিত মোট ২ কোটি ৪০ লক্ষ ৪৬ হাজার ৮০৯। সুস্থতার সংখ্যা ২ লক্ষ ৭৯ হাজার ৫৯৯। করোনার বলি মোট ২ লক্ষ ৬২ হাজার ৩১৭। এই মুহূর্তে দেশের ১৭ কোটি ৯২ লক্ষেরও বেশি মানুষের টিকাকরণ হয়ে গিয়েছে। কোভ্যাক্সিন, কোভিশিল্ডের পাশাপাশি আগামী সপ্তাহ থেকে দেশের বাজারে  মিলবে রুশ করোনা ভ্য়াকসিন – স্পুটনিক ভি। তা দিয়েও টিকাকরণের কাজ শুরু হবে।

[আরও পড়ুন: অমানবিক! মুমূর্ষু করোনা আক্রান্তকে ধর্ষণ, ২৪ ঘণ্টার মধ্যে মৃত্যু মহিলার]

তবে এই মুহূর্তে সবচেয়ে সমস্যার বিষয় হয়ে দাঁড়িয়েছে টিকার সংকট। উৎপাদনের হার সেভাবে বাড়ছে না। ফলে প্রয়োজনের তুলনায় টিকার জোগান কম। এই সংকট কাটাতে যদিও কেন্দ্র বাইরের যে কোনও দেশ থেকে WHO এবং FDA অনুমোদিত টিকা কেনায় সবুজ সংকেত দিয়েছে। এছাড়া অক্সিজেন সরবরাহ স্বাভাবিক করতেও একাধিক পদক্ষেপ নেওয়া হয়েছে। বিভিন্ন রাজ্যে লাগামছাড়া সংক্রমণ রুখতে বাড়ানো হয়েছে লকডাউনের মেয়াদ। এভাবে করোনার দ্বিতীয় ধাক্কা সামলে এগিয়ে যাওয়ার আপ্রাণ চেষ্টায় ভারত।  

[আরও পড়ুন: সেন্ট্রাল ভিস্তা প্রকল্পের ছবি বা ভিডিও তোলা যাবে না, নিষেধাজ্ঞা জারিতে তুঙ্গে বিতর্ক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement