BREAKING NEWS

৭ কার্তিক  ১৪২৮  সোমবার ২৫ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

Corona Virus: দেশের কোভিড গ্রাফে ফের অস্বস্তি, দৈনিক সংক্রমণ কমলেও বাড়ল মৃত্যু

Published by: Sucheta Sengupta |    Posted: June 19, 2021 9:32 am|    Updated: July 6, 2021 2:53 pm

Corona in India: 60,753 new cases in last 24 hours, 1647 death | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের করোনা পরিস্থিতিতে স্বস্তি ফিরেও যেন ফিরছে না। দৈনিক সংক্রমণ কমলেও মৃত্যুহারে জারি অস্বস্তি। স্বাস্থ্যমন্ত্রকের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে (Corona Virus) আক্রান্ত হয়েছেন ৬০ হাজার ৭৫৩ জন। শুক্রবারও এই সংখ্যা ছিল ৬২ হাজারের বেশি। একদিনে করোনার বলি ১৬৪৭ জন, শুক্রবার তা ছিল, ১৫০০র বেশি। সুস্থ হয়েছেন ৯৭ হাজার ৭৪৩ জন। কমেছে অ্যাকটিভ কোভিড (COVID-19) রোগীর সংখ্যাও। এই মুহূর্তে তা ৭ লক্ষ ৬০ হাজারের কিছু বেশি।

স্বাস্থ্যমন্ত্রকের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, দেশে মোট করোনা রোগীর সংখ্যা ২ কোটি ৯৮ লক্ষ ২৩ হাজার ৫৪৬। এর মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ২ কোটি ৮৬ লক্ষ ৭৮ হাজার ৩৯০। আর মহামারীর কোপে প্রাণ হারিয়েছেন ৩ লক্ষ ৮৫ হাজার ১৩৭ জন।  আইসিএমআরের তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় ১৯ লক্ষেরও বেশি নমুনা পরীক্ষা হয়েছে দেশজুড়ে। এদিকে, বিনামূল্যে দেশবাসীকে করোনা প্রতিরোধে ভ্য়াকসিন দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে এগোচ্ছে কেন্দ্র। ইতিমধ্যে ২৭ কোটি ২৩ লক্ষ ৮৮ হাজার ৭৮৩ জন টিকা পেয়েছেন। তবে এই গতি আরও দ্রুত করতে হবে বলে মত স্বাস্থ্য বিশেষজ্ঞদের।

[আরও পড়ুন: গুজব হইতে সাবধানবাণীই সার! জগৎ জুড়ে বারবার ছড়ায় এমন ভুয়ো খবরগুলি]

এদিকে, আগামী কয়েক মাস করোনা পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে থাকলেও, উৎসবের মরশুম অর্থাৎ অক্টোবরে ফের তৃতীয় ঢেউ আছড়ে পড়তে পারে ভারতে (India)। এমনই পূর্বাভাস বিশেষজ্ঞদের। তা মোকাবিলায় আগে থেকেই প্রস্তুতি নিচ্ছে দেশ। টিকাকরণে জোর, প্রয়োজনে লকডাউন, কারফিউ জারি – সবই চলছে সংক্রমণপ্রবণ এলাকায়। রাজধানী দিল্লির আনলক পর্ব যাতে আচমকাই পরিস্থিতির অবনতি ঘটিয়ে না ফেলে, তার জন্য দিল্লি সরকারকে সতর্ক করেছে হাই কোর্ট। 

[আরও পড়ুন: সবরমতীর জলে মিলল করোনা ভাইরাস! চাঞ্চল্যকর দাবি গবেষকদের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement