BREAKING NEWS

৩ বৈশাখ  ১৪২৮  শনিবার ১৭ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

করোনার দ্বিতীয় ঢেউয়ে বড় ধাক্কা, দেশে ফের দৈনিক সংক্রমণ ৯০ হাজার ছুঁইছুঁই

Published by: Sucheta Sengupta |    Posted: April 3, 2021 10:20 am|    Updated: April 3, 2021 10:30 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফিরে আসছে ২০২০ সালের স্মৃতি। ঠিক যে সময় দেশে প্রথম থাবা বসিয়েছিল মারণ করোনা ভাইরাস (Coronavirus), ক্রমেই দাপট বাড়ছিল তার, বছর ঘুরে ফের তেমনই পরিস্থিতি ভারতে (India)। স্বাস্থ্যমন্ত্রকের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হলেন ৮৯ হাজার ১২৯ জন। মৃত্যু হয়েছে ৭১৪ জনের। আর একদিনে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন মাত্র ৪৪ হাজার ২০২ জন। এই মুহূর্তে দেশে অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যা ৬ লক্ষ ৫৮ হাজার ৯০৯। এই পরিসংখ্যান প্রতিদিনই একটু একটু চিন্তা বাড়িয়ে চলেছে।

এই মুহূর্তে দেশের ৫ রাজ্যে চলছে ভোট। আর এই নির্বাচনী মরশুমেই হু হু করে বাড়ছে করোনা সংক্রমণ। দেশে মোট কোভিড রোগীর সংখ্যা ১ কোটি ২৩ লক্ষ ৯২ হাজার ২৬০। সুস্থ হয়ে ফিরেছেন ১ কোটি ১৫ লক্ষ ৬৯ হাজার ২৪১জন। করোনা ছোবলে মোট মৃতের সংখ্যা ১ লক্ষ ৬৪ হাজার ১১০। আইসিএমআরের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নমুনা পরীক্ষা হয়েছে ১০ লক্ষ ৪৬ হাজার ৬০৫। যদিও করোনা যুদ্ধে লড়াইয়ে কোভিশিল্ড, কোভ্য়াক্সিন – এই জোড়া প্রতিষেধক দিয়ে দেশে গণটিকাকরণ শুরু হয়েছে। ইতিমধ্যে ৭ কোটি ৩০ লক্ষ ৫৪ হাজার ২৯৫ জনের টিকাদান সমাপ্ত হয়ে গিয়েছে। 

[আরও পড়ুন: মমতার ঐক্যবদ্ধ হওয়ার ডাকে সাড়া মুফতির, চিঠি নিয়ে মুখ খুলল কংগ্রেস]

দেশের কোভিড (COVID-19) পরিস্থিতি নিয়ে ইতিমধ্যেই ১১ রাজ্যের সচিবদের সঙ্গে বৈঠক সেরেছেন কেন্দ্রীয় স্বাস্থ্যসচিব। মহারাষ্ট্র, কেরল-সহ এই ১১ রাজ্যের ঊর্ধ্বমুখী সংক্রমণ নিয়েই বাড়ছে চিন্তা। মহারাষ্ট্রের পুণে-সহ একাধিক স্থানে নাইট কারফিউ-সহ জারি আরও কড়া ব্যবস্থা নেওয়া হয়েছে। মধ্যপ্রদেশের ৬ জেলায় নতুন করে লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। আচমকা বেড়ে যাওয়া সংক্রমণ রুখে করোনার দ্বিতীয় ধাক্কা সামলাতে আরও একদফা কড়াকড়ির পথে হাঁটছে দেশ।   

[আরও পড়ুন: কৃষক নেতা রাকেশ টিকাইতের কনভয়ে হামলা, গ্রেপ্তার বিজেপির ছাত্র নেতা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement