২৯ চৈত্র  ১৪২৭  সোমবার ১২ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

করোনা পরিসংখ্যানে আরও স্বস্তি, অনেকটা কমল দৈনিক সংক্রমণ ও মৃত্যু

Published by: Subhajit Mandal |    Posted: February 1, 2021 9:55 am|    Updated: February 1, 2021 9:55 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গোটা দেশ যখন নির্মলা সীতারমণের বাজেটের দিকে তাকিয়ে করোনা পরবর্তী পরিস্থিতিতে অর্থনীতিকে চাঙ্গা করতে অর্থমন্ত্রী কী দাওয়াই দেন তা দেখার প্রত্যাশায়, তখনই করোনার দৈনিক পরিসংখ্যানে বড়সড় স্বস্তি পেল দেশ। চলতি বছরের শুরু থেকেই ইঙ্গিত মিলছিল ক্রমশ দেশ করোনা মুক্তির দিকে এগোচ্ছে। সেই ইঙ্গিত সোমবার আরও জোরাল হল। একধাক্কায় অনেকটা কমল দেশের দৈনিক করোনা সংক্রমণ এবং মৃতের সংখ্যা। তবে, করোনার অ্যাকটিভ কেস প্রত্যাশিতভাবে কমেনি। সেটাই যা চিন্তার।

সোমবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ১১ হাজার ৪২৭ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা রবিবারের থেকে সামান্য কম। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ৭ লক্ষ ৫৭ হাজার ৬১০ জন। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, আপাতত মোট মৃতের সংখ্যা ১ লক্ষ ৫৪ হাজার ৩৯২ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১১৮ জনের। এই সংখ্যাটাও আগের দিনের থেকে অনেকটাই কম।

[আরও পড়ুন: নির্মলার বাজেটে আর্থিক ‘টিকা’র আশায় জনতা, আয় বাড়াতে বিলগ্নীকরণই পথ কেন্দ্রের!]

গত ২৪ ঘণ্টায় দেশে রোগমুক্ত হয়েছেন ১১ হাজার ৮৫৮ জন। যা দৈনিক আক্রান্তের থেকে খানিকটা হলেও বেশি। আগের দিনের তুলনায় অবশ্য সুস্থতার সংখ্যাটা অনেকটাই কম। আপাতত মোট অ্যাকটিভ ১ লক্ষ ৬৮ হাজার ২৩৫ জন। এখনও পর্যন্ত করোনাজয়ীর সংখ্যা ১ কোটি ৪ লক্ষ ৩৪ হাজার ৯৮৩ জন। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয়েছে প্রায় সাড়ে ৫ লক্ষ। মোট করোনা পরীক্ষার সংখ্যা প্রায় ২০ কোটি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement