২৩  শ্রাবণ  ১৪২৯  বৃহস্পতিবার ১১ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Coronavirus: অবশেষে দেশের করোনা গ্রাফে কিছুটা স্বস্তি, অনেকটাই কমল দৈনিক সংক্রমণ, নিম্নমুখী পজিটিভিটি রেটও

Published by: Subhajit Mandal |    Posted: July 5, 2022 10:01 am|    Updated: July 5, 2022 5:57 pm

Coronavirus: India reports 13,086 fresh cases, 12,456 recoveries | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাঝখানে বেশ কয়েকদিন টানা ঊর্ধ্বমুখী ছিল দেশের করোনাগ্রাফ। যা দেখে অনেকেই আশঙ্কা করছিলেন এবার হয়তো দেশে করোনার চতুর্থ ঢেউ হানা দেবে। যদিও এখনও পর্যন্ত তেমন কোনও ইঙ্গিত মেলেনি। উলটে মঙ্গলবারের পরিসংখ্যান খানিকটা নিম্নমুখীই। দৈনিক সংক্রমণ, মৃত্যু, পজিটিভিটি রেট সবটাই এদিন কমেছে।

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ৮৬ জন। যা গতকালের থেকে অনেকটাই কম।  বর্তমানে দেশে করোনার অ্যাকটিভ কেস ১ লক্ষ ১৪ হাজার ৪৭৫ জন। যা গতকালের থেকে ৬১১ জন বেশি। দেশে অ্যাকটিভ কেসের ০.২৬ শতাংশে পৌঁছে গিয়েছে।

[আরও পড়ুন: শর্ত না মানলে তামিলনাড়ুকে পৃথক রাষ্ট্রর দাবি, কেন্দ্রকে হুঁশিয়ারি এ রাজার]

রিপোর্ট বলছে, একদিনে করোনায় প্রাণ হারিয়েছেন ১৯ জন। এই সংখ্যাটা গত কয়েক দিনের মধ্যে সর্বনিম্ন। দেশে এখনও পর্যন্ত কোভিডে মোট মৃতের সংখ্যা ৫ লক্ষ ২৫ হাজার ২৪২ জন। করোনার দৈনিক আক্রান্তের সংখ্যায় স্বস্তি মিললেও সুস্থতার হার এখনও চিন্তার। পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ২৮ লক্ষ ৯১ হাজার ৯৩৩ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন ১২ হাজার ৪৫৬ জন। সুস্থতার হার দাঁড়িয়েছে ৯৮.৫৩ শতাংশ।

[আরও পড়ুন: ‘বিজেপিতে আর কত জঙ্গি লুকিয়ে?’, গেরুয়া শিবিরকে খোঁচা তৃণমূলের]

যে রাজ্যগুলির পরিস্থিতি সবচেয়ে উদ্বেগের তার মধ্যে রয়েছে মহারাষ্ট্র, কেরল, অন্ধ্রপ্রদেশ এবং তামিলনাড়ু। বাংলার আক্রান্তের সংখ্যাও বাড়ছে উদ্বেগজনক হারেই। যদিও প্রশাসন ইতিমধ্যেই করোনা রুখতে উদ্যোগী হয়েছে। করোনা পরীক্ষা এবং রোগীদের চিকিৎসায় বাড়তি নজর দেওয়া হচ্ছে। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে