BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৮  রবিবার ২৬ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

Coronavirus: ফের অনেকটা কমল দেশের দৈনিক সংক্রমণ, ৬ রাজ্যে ১০০ শতাংশ প্রথম ডোজ সম্পূর্ণ

Published by: Subhajit Mandal |    Posted: September 14, 2021 9:45 am|    Updated: September 14, 2021 9:54 am

Coronavirus: India reports 25,404 new COVID-19 cases, 37,127 recoveries | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের বড়সড় স্বস্তি দেশের দৈনিক করোনা (COVID-19) পরিসংখ্যানে। একধাক্কায় অনেকটা কমল দৈনিক আক্রান্তের সংখ্যা। পরপর তিনদিন দৈনিক সংক্রমণ নিম্নমুখী। সেই সঙ্গে লাগাতার কমছে অ্যাকটিভ কেসও। মঙ্গলবারও অ্যাকটিভ কেস কমেছে প্রায় হাজার দশেক। তৃতীয় ঢেউয়ের আশঙ্কার মধ্যে পরপর সংক্রমণ এবং অ্যাকটিভ কেসের এই পরিসংখ্যান কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রককে ভালরকম স্বস্তি দিচ্ছে।

মঙ্গলবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে ২৫ হাজার ৪০৪ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা গতকালের তুলনায় অনেকটা কম। ফলে দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হল ৩ কোটি ৩২ লক্ষ ৮৯ হাজার ৫৭৯ জন। একদিনে মারণ ভাইরাসে প্রাণ হারিয়েছেন ৩৩৯ জন। এই সংখ্যাটা আগের দিনের থেকে অনেকটাই বেশি। দেশে এখনও পর্যন্ত করোনার বলি ৪ লক্ষ ৪৩ হাজার ২১৩ জন।

[আরও পড়ুন: Coronavirus: মিটবে বিদেশযাত্রার সমস্যা, চলতি সপ্তাহেই কোভ্যাক্সিনকে অনুমোদন দিতে পারে WHO!]

গত ২৪ ঘণ্টায় স্বস্তি মিলেছে করোনার অ্যাকটিভ কেসেও। স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট বলছে, বর্তমানে দেশে করোনায় চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৩ লক্ষ ৬২ হাজার ২০৭ জন। যা আগের দিনের থেকে প্রায় হাজার দশেক কম। ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ের শক্তি জোগাচ্ছেন করোনাজয়ীরা। পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে ৩ কোটি ২৪ লক্ষ ৮৪ হাজার ১৫৯ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ৩৭ হাজারের বেশি মানুষ।

[আরও পড়ুন: Pegasus Row: ‘জাতীয় নিরাপত্তার স্বার্থে’ পেগাসাস কাণ্ডে সুপ্রিম কোর্টে হলফনামা দিতে নারাজ কেন্দ্র]

টিকাকরণের গতি বাড়িয়ে সংক্রমণ ঠেকানোর প্রয়াস জারি রয়েছে দেশজুড়ে। ৭৫ কোটি ২২ লক্ষেরও বেশি মানুষ এখন ভ্যাকসিনের আওতায়। যার মধ্যে গতকালই টিকা পেয়েছেন প্রায় সাড়ে ৭৮ লক্ষের বেশি নাগরিক। সবচেয়ে বড় ব্যাপার হলে দেশের ছ’টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে ইতিমধ্যেই ১০০ শতাংশ মানুষ করোনার প্রথম টিকে পেয়ে গিয়েছেন। এই ছটি রাজ্য হল সিকিম, গোয়া, হিমাচলপ্রদেশ, দাদরা নগর হাভেলি, দমন ও দিউ এবং লাক্ষাদ্বীপ।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×