BREAKING NEWS

১৫  আষাঢ়  ১৪২৯  বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Coronavirus: ৫ মাসের মধ্যে সর্বনিম্ন অ্যাকটিভ কেস, তবে চিন্তা দেশের দৈনিক আক্রান্ত ও মৃত্যু নিয়ে

Published by: Subhajit Mandal |    Posted: August 19, 2021 10:01 am|    Updated: August 19, 2021 10:36 am

Coronavirus: India reports 36,401 new COVID-19 cases and 39,157 recoveries | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিন দুই আগেই দেশের করোনা (Coronavirus) আক্রান্তের সংখ্যাটা নেমে এসেছিল ২৫ হাজারে। যা কিনা পাঁচ মাসের মধ্যে সর্বনিম্ন ছিল। অনেকেই আশার আলো দেখছিলেন, এবার হয়তো ছন্দে ফিরবে দেশ। কিন্তু সে আশায় জল ঢেলে ফের ঊর্ধ্বমুখী দেশের করোনা গ্রাফ। পরপর দু’দিন দেশের দৈনিক আক্রান্ত ৩৫ হাজারের বেশি। উদ্বেগের বিষয় হল, এর সিংহভাগই কেরলের। বুধবার বামশাসিত রাজ্যটিতে আক্রান্ত হয়েছেন ২১ হাজারের বেশি মানুষ।

[আরও পড়ুন: ভারতের প্রথম মহিলা Chief Justice হতে পারেন বিভি নাগরত্ন, ৯টি নাম সুপারিশ কলেজিয়ামের]

বৃহস্পতিবার সকালে স্বাস্থ্যমন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৩৬ হাজার ৪০১ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা গতকালের থেকে সামান্য হলেও বেশি। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ২৩ লক্ষের বেশি মানুষ। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, আপাতত মৃতের সংখ্যা ৪ লক্ষ ৩৩ হাজার ৪৯ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৫৩০ জনের। এই সংখ্যাটাও আগের দিনের থেকে বেশি।

Coronavirus: India reports 36,401 new COVID-19 cases and 39,157 recoveries
ফাইল ছবি

[আরও পড়ুন: ‘বাড়ছে মিথ্যা ধর্ষণের মামলা’, অভিযোগকারীদের শাস্তির পক্ষে সওয়াল দিল্লি হাই কোর্টের]

স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট বলছে, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৩৯ হাজার ১৫৭ জন। এই সংখ্যাটা আগের দৈনিক আক্রান্তের থেকে তো বটেই আগের দিনের তুলনাতেও অনেকটা বেশি। অর্থাৎ, একধাক্কায় বেশ খানিকটা কমেছে অ্যাকটিভ কেস। আপাতত চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৩ লক্ষ ৬৪ হাজার ১২৯ জন। এই সংখ্যাটা ১৪৯ দিনের মধ্যে সর্বনিম্ন। এখনও পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩ কোটি ১৫ লক্ষ ২৫ হাজারের বেশি মানুষ। ইতিমধ্যেই দেশে করোনা টিকা পেয়েছেন ৫৬ কোটি ৬৪ লক্ষ মানুষ।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে