BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Coronavirus: দেশে একদিনে করোনার কবলে ৯০ হাজার, চলতি মাসেই সংক্রমণ শীর্ষে পৌঁছনোর আশঙ্কা

Published by: Subhajit Mandal |    Posted: January 6, 2022 9:38 am|    Updated: January 6, 2022 12:55 pm

Coronavirus: India reports 90,928 fresh COVID cases, 19,206 recoveries | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর উদ্বেগ নয়, দেশের কোভিড (Covid-19) পরিসংখ্যান এবার রীতিমতো ভয় ধরাচ্ছে। দেশে করোনার তৃতীয় ঢেউ পুরোদস্তুর যে আঘাত হেনে ফেলেছে, সেটা আর বলার অপেক্ষা রাখে না। স্রেফ একদিনে দেশে এই মারণ ভাইরাসের কবলে পড়লেন ৯০ হাজারেরও বেশি মানুষ। অ্যাকটিভ কেস বাড়ল ৭০ হাজারেরও বেশি। বিশেষজ্ঞদের আশঙ্কা, দেশে দ্রুত ডেল্টার মতো গতিতে সংক্রমণ ছড়াবে ওমিক্রন (Omicron)। সেক্ষেত্রে আরও বাড়বে সংক্রমণের গতি। চলতি মাসের শেষেই দেশের দৈনিক আক্রান্তের সংখ্যা দ্বিতীয় ঢেউয়ের মতো হয়ে যেতে পারে। 

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন ৯০ হাজার ৯২৮ জন। যা আগের দিনের দেড়গুণেরও বেশি। পটিজিভিটি রেট রাতারাতি বেড়ে ৬.৪৩ শতাংশ। এটাও আগের দিনের থেকে প্রায় ৪০ শতাংশ বেশি। এদিকে দেশের ওমিক্রন আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ৬৩০ জন। এর মধ্যে মহারাষ্ট্রে আক্রান্ত ৭৯৭ জন। দিল্লিতে আক্রান্ত ৪৯৫ জন। 

[আরও পড়ুন: দেশে ওমিক্রনে প্রথম মৃত্যু রাজস্থানে, আটদিনে সংক্রমণ বেড়েছে প্রায় সাড়ে ৬ গুণ, জানাল স্বাস্থ্যমন্ত্রক]

এদিকে মারণ ভাইরাসে গত ২৪ ঘণ্টায় ভারতে প্রাণ হারিয়েছেন ৩২৫ জন। গতকালের থেকে এই সংখ্যাটাই সামান্য স্বস্তিদায়ক। এখনও পর্যন্ত করোনায় দেশে মোট মৃতের সংখ্যা ৪ লক্ষ ৮২ হাজার ৮৭৬ জন। অস্বস্তি বাড়াচ্ছে অ্যাকটিভ কেস। স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, বর্তমানে দেশে করোনায় চিকিৎসাধীন রোগী ২ লক্ষ ৮৫ হাজার ১ জন। যা আগের দিনের থেকে প্রায় ৭১ হাজার বেশি। পরিসংখ্যান বলছে, এখনও পর্যন্ত দেশে ৩ কোটি ৪৩ লক্ষ ৪১ হাজার ৮৭৬ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ১৯ হাজার ২০৬ জন।

[আরও পড়ুন: PM Modi in Punjab: ‘মুখ্যমন্ত্রীকে বলে দেবেন আমি বেঁচে ফিরেছি’, ভাতিণ্ডা বিমানবন্দরের কর্মীদের বললেন ‘ক্ষুব্ধ’ মোদি]

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য জানাচ্ছে, এখনও পর্যন্ত দেশে প্রায় ১৪৮ কোটি ৬৭ লক্ষের বেশি ডোজ করোনার টিকা দেওয়া হয়েছে। টিকাকরণের পাশাপাশি আগের মতোই চলছে টেস্টিংও। গতকাল যেমন ১৪ লক্ষের ১৩ হাজার ৩০ জনের নমুনা পরীক্ষা হয়েছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে