BREAKING NEWS

১৩ মাঘ  ১৪২৮  বৃহস্পতিবার ২৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

Coronavirus: দেশে একদিনে সংক্রমিত ৯ হাজারের বেশি, বিশ্বের ৩০ দেশে ছড়িয়ে পড়ল ওমিক্রন

Published by: Subhajit Mandal |    Posted: December 3, 2021 9:41 am|    Updated: December 3, 2021 9:41 am

Coronavirus: India reports 9,216 new cases in the last 24 hours | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশে প্রথম ওমিক্রন (Omicron) আক্রান্তের হদিশ মেলার পরদিন সামান্য হলেও স্বস্তি মিলল সার্বিক করোনা পরিস্থিতিতে। আক্রান্ত এবং মৃত দুইই কিছুটা হলেও কমল। কিন্তু তাতেও কমছে না ওমিক্রন আতঙ্ক। কারণ, বেঙ্গালুরুতে যারা ওমিক্রন আক্রান্ত হয়েছিলনে, তাঁদের সংস্পর্শে আসা ২৭০ জনের মধ্যে ৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তাঁদের শরীরে যে করোনা মিলেছে তা ওমিক্রন প্রজাতির কিনা তা পরীক্ষা করে দেখা হচ্ছে। ওই পাঁচ আক্রান্তকেই আইসোলেশনে পাঠানো হয়েছে।

এদিকে, স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া তথ্য অনুযায়ী, এদিকে, গত ২৪ ঘণ্টায় দেশে ৯ হাজার ২১৬ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। এই সংখ্যাটা আগের দিনের থেকে অল্প হলেও কম। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ৩৯১ জনের। এই সংখ্যাটাও আগের দিনের থেকে অনেকটাই কম। এখনও পর্যন্ত দেশে মোট করোনায় মৃতের সংখ্যা ৪ লক্ষ ৭০ হাজার ১১৫ জন।

[আরও পড়ুন: রিপোর্ট আসার আগেই ভারত ছাড়েন দেশের প্রথম ওমিক্রন আক্রান্ত, পাড়ি দেন দুবাই]

সংক্রমণের হার কমলেও অবশ্য করোনার অ্যাকটিভ কেস খানিকটা বেড়েছে। স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট বলছে, বর্তমানে দেশে করোনায় চিকিৎসাধীন রোগী ৯৯ হাজার ৯৭৬ জন। করোনা মোকাবিলায় শক্তি জোগাচ্ছেন করোনাজয়ীরা। পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে ৩ কোটি ৪০ লক্ষ ৪৫ হাজার ৬৬৬ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ৮ হাজার ৬১২ জন। এই মুহূর্তে দেশের সুস্থতার হার ৯৮.৩৬ শতাংশ।

[আরও পড়ুন: Coronavirus: ভারতেও ওমিক্রনের থাবা, কর্ণাটকে ২ ব্যক্তির শরীরে মিলল করোনার নতুন স্ট্রেন]

এদিকে, গোটা বিশ্বজুড়েই হু হু করে বাড়ছে ওমিক্রন আতঙ্ক। গোটা বিশ্বে এখনও পর্যন্ত ৩০টি দেশে ছাড়িয়ে পড়েছে করোনার এই স্ট্রেন। যে গতিতে এই ভাইরাসের সংক্রমণ ঘটছে, তা রীতিমতো উদ্বেগজনক বলে মনে করছে WHO। তবে, করোনার এই নয়া স্ট্রেনের মারণক্ষমতা কতটা, তা এখনও স্পষ্ট নয়।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে